বস্তা পাল্টে চলছিলো সরকারি চাল পাচারের প্রস্তুতি, হাতেনাতে ধরা

বস্তা পাল্টে চলছিলো সরকারি চাল পাচারের প্রস্তুতি, হাতেনাতে ধরা

অনলাইন ডেস্ক

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভিজিডি কর্মসূচির আওতায় অসহায়দের জন্য বরাদ্দের চাল পাচারের প্রস্তুতিকালে সেগুলো জব্দ করা হয়েছে। সরকারি বস্তা পাল্টে চাল পাচারের প্রস্তুতিকালে টের পান স্থানীয়রা। পরে প্রশাসনকে জানালে তাৎক্ষণিক তৎপরতায় ভেস্তে যায় পাচারের পরিকল্পনা।

সোমবার রাতে উপজেলার সোহাগী ইউনিয়ন পরিষদ থেকে ওই ৮৪ বস্তা চাল জব্দ করা হয়।

এর মধ্যে ২১টি চালের বস্তার মুখ খোলা ছিল।

জানা যায়, ঈশ্বরগঞ্জে সোহাগী ইউনিয়নে চলতি মাসে জনপ্রতি ৩০ কেজি করে ২৩৩ জন উপকারভোগীর জন্য ভিডিজির চাল বরাদ্দ হয়। সন্ধ্যার পর ভিজিডি কর্মসূচির আওতায় অসহায়দের জন্য সরকারি বরাদ্দের চালের বস্তা পাল্টে চাল পাচার করা হচ্ছে বলে এলাকাবাসী স্থানীয় প্রশাসনকে জানায়।

news24bd.tv

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনামিকা নজরুল প্রশাসনের লোকজন নিয়ে ইউনিয়ন পরিষদের গুদামে থাকা ৮৪টি বস্তার মধ্যে ২১টি চালের বস্তার মুখ খোলা দেখতে পান।

এ ঘটনার পর সহকারী কমিশনার চালের গুদামটি তালাবদ্ধ করে দেন।

সোহাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান বলেন, আতপ চাল হওয়ায় উপকার ভোগীরা হয়তো চাল বিক্রি করে গেছে। সেই চালগুলো সরানোর জন্য বস্তাগুলো খোলা হয়ে থাকতে পারে। মেম্বার ফজলুলের লোকজন যেহেতু ছিলেন, সেহেতু এর সঙ্গে তিনিই জড়িত।  

আরও পড়ুন:


টাকার মান এখন পাকিস্তানি রুপির দ্বিগুণ

সিলেটে বাসার ছাদ থেকে আপন দুই বোনের মরদেহ উদ্ধার

ক্ষমতায় থাকছেন ট্রুডো, তবে গঠন করতে হবে সংখ্যালঘু সরকার


বিষয়টি নিয়ে কথা বলতে ফজলুল হকের মোবাইল ফোন করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।   

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাফিজা জেসমিন বলেন, বিষয়টি নিয়ে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন পাঠানো হবে। নির্দেশনা পাওয়ার পরই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

news24bd.tv নাজিম