১৪০ টাকায় মিলবে পুলিশের চাকরি

১৪০ টাকায় মিলবে পুলিশের চাকরি

অনলাইন ডেস্ক

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেছেন, শতভাগ স্বচ্ছতার সঙ্গে দক্ষ, মেধাবী ও যোগ্য প্রার্থীকে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে।  

তিনি বলেছেন, মাত্র ১৪০ টাকায় কনস্টেবল পদে চাকরি দেওয়া হবে। এর বাইরে কোনো টাকা দিতে হবে না।  

আজ সকালে পুলিশ লাইন্সের অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

পুলিশ সুপার বলেন, এ নিয়োগে আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে এবং সাতটি ধাপ অতিক্রম করার পরেই নিয়োগ চূড়ান্ত হবে। এই সাতটি ধাপ হলো- প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও সক্ষমতা যাচাই, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা এবং চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভুক্তকরণ।

তিনি বলেন, ১৪০ টাকার বাইরে চাকরির জন্য কাউকে এক টাকাও দিতে হবে না। কোনো দালাল অথবা প্রতারক চক্র যাতে প্রতারণা করতে না পারে, সেজন্য কঠোরভাবে জেলা পুলিশের গোয়েন্দা ও সাইবার শাখা কাজ শুরু করে দিয়েছে।

এছাড়া প্রতিটি উপজেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে প্রজেক্টরের মাধ্যমে পূর্ব প্রস্ততি গ্রহণের জন্য পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক ইউটিউব ও ফেসবুকে প্রকাশ করা নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত ভিডিও প্রদর্শন ও লিফলেট বিতরণের মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে।

সুদীপ কুমার বলেন, কোনো প্রার্থী যদি প্রতারণা কিংবা অসদুপায় অবলম্বন করেন তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন:


টাকার মান এখন পাকিস্তানি রুপির দ্বিগুণ

সিলেটে বাসার ছাদ থেকে আপন দুই বোনের মরদেহ উদ্ধার

ক্ষমতায় থাকছেন ট্রুডো, তবে গঠন করতে হবে সংখ্যালঘু সরকার


সংবাদ সম্মেলনে তিনি জানান, বগুড়ায় ১৬ থেকে ১৮ নভেম্বর শারীরিক মাপ, ১৯ নভেম্বর লিখিত এবং ২৬ নভেম্বর মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। জেলায় এবার মোট ৭১ জনকে কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে। এদের মধ্যে পুরুষ ৬০ জন এবং বাকি ১১ জন নারী।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী, আব্দুর রশিদ (অপরাধ), ফয়সাল মাহমুদ (সদর সার্কেল), হেলেনা আক্তার (সদর হেডকোয়াটার্স) প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম