কক্সবাজার যাওয়ার পথে বাসের ভেতর সন্তান প্রসব

কক্সবাজার যাওয়ার পথে বাসের ভেতর সন্তান প্রসব

অনলাইন ডেস্ক

কক্সবাজার যাওয়ার পথে চট্রগ্রামের পটিয়ায় বাসের ভেতরে সন্তান জন্ম দিয়েছেন এক নারী। সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে অন্তঃসত্ত্বা ওই নারীর প্রসব বেদনা শুরু হয়। এ সময় চালক বাসটি পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে নিয়ে যান। সেখানেই প্রসূতির নিরাপদ ডেলিভারির ব্যবস্থা করেন স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক ও নার্সরা।

ওই নারী নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় স্বামীর সঙ্গে থাকতেন। তার স্বামী পেশায় রিকশাচালক। স্বামীর বাড়ি ময়মনসিংহ জেলায়। সোমবার নারায়ণগঞ্জ থেকে কক্সবাজারের চকরিয়ায় বাবার বাড়ি যাচ্ছিলেন তিনি।

জানা গেছে, বাসেই ওই নারীর প্রসব বেদনা শুরু হলে টিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে এসে বাসের যাত্রীরা জানায় বাসে একজন প্রসূতি আছেন। হাসপাতালের চিকিৎসকদের বাসে গিয়ে তাকে দেখার জন্য অনুরোধ করেন।  

পরে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক রাজীব দে মিডওয়াইফ বিবি হালিমা ও শরিফা জেসমিনকে সাথে নিয়ে বাসের ভেতর ওই নারীকে দেখতে যান। এ সময় তারা দেখেন ওই নারীর ডেলিভারি হবার পথে। তাই তারা বাসেই প্রসূতির নিরাপদ ডেলিভারির ব্যবস্থা করেন। রাত সোয়া তিনটার দিকে নরমাল ডেলিভারির মাধ্যমে প্রসূতি মা পুত্র সন্তানের জন্ম দেন। পরে বাচ্চা এবং মাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে প্রসব পরবর্তী চিকিৎসা দেওয়া হয়।


সিলেটে বাসার ছাদ থেকে আপন দুই বোনের মরদেহ উদ্ধার

ক্ষমতায় থাকছেন ট্রুডো, তবে গঠন করতে হবে সংখ্যালঘু সরকার

মিডিয়া ভুয়া খবর ছড়িয়েছে: বাপ্পী লাহিড়ি


 

স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক রাজীব দে বলেন, রাতে একটি গাড়িতে এক নারীর লেবার পেইন উঠলে কয়েকজন হাসপাতালের জরুরি বিভাগে খবর দেয়।   গাড়িতেই বাচ্চা প্রসবের ব্যবস্থা করা হয়। পরে মা ও নবজাতককে পরবর্তী চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে মা ও শিশু সুস্থ আছেন।   

news24bd.tv/আলী