অবিশ্বাস্য জয় রাজস্থানের

অনলাইন ডেস্ক

অবিশ্বাস্য জয় রাজস্থানের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৩২তম ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে অবিশ্বাস্যভাবে হেরে গেছে পাঞ্জাব কিংস। হাই ভোল্টেজ ম্যাচে রাজস্থানের ছুঁড়ে দেওয়া ১৮৬ রানের লক্ষ্যে খেলতে নেমে পাঞ্জাব ৬ উইকেট হাতে রেখেও জিততে পারেনি।

ম্যাচের শেষ দিকে জয়ের জন্য ১৫ বলে প্রয়োজন ১০ রান, হাতে রয়েছে ৮টি উইকেট- টি-টোয়েন্টি ম্যাচের এমন পরিস্থিতিতে যে কারও বাজি থাকবে ব্যাটিং দলের পক্ষে। কিন্তু টুর্নামেন্ট যখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), তখন শেষ বল ডেলিভারি হওয়ার আগে কিছুই বলার সুযোগ নেই।

যার প্রমাণ মিললো আরও একবার। রাজস্থান রয়্যালসের ১৮৫ রানের জবাবে সহজ জয়ের পথেই ছিলো পাঞ্জাব কিংস। কিন্তু মোস্তাফিজুর রহমান ও কার্তিক তিয়াগির শেষ দুই ওভারের ম্যাজিক্যাল বোলিংয়ের সামনে আর ম্যাচ জিততে পারেনি তারা। বিশেষ করে শেষ ওভারে মাত্র ১ রান দিয়েছেন তরুণ ডানহাতি পেসার কার্তিক।

শেষ ১৫ বলে ১০ থেকে লক্ষ্যমাত্রা নেমে এসেছিল ১২ বলে ৮ রানে। সেখান থেকে ১৯তম ওভারে মাত্র ৪ রান খরচ করেন মোস্তাফিজ। তাতেই মূলত ঘুরে যায় ম্যাচ, জাগে রাজস্থানের সম্ভাবনা। আর শেষ ওভারে দুই উইকেট নিয়ে মাত্র ১ রান দেন কার্তিক। মূলত এ দুই ওভারের কল্যাণেই ২ রানের অবিশ্বাস্য এক জয় পেয়েছে রাজস্থান।

দুই ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়ালের ১২০ রানের উদ্বোধনী জুটির পরেও নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৮৩ রানের বেশি করতে পারেনি পাঞ্জাব। তাদেরকে রুখে দিয়ে শ্বাসরুদ্ধকর জয়েই আইপিএলের ফিরতি পর্ব শুরু করলো মোস্তাফিজের রাজস্থান।

এর আগে দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮৫ রান জড়ো করে রাজস্থান।

আরও পড়ুন:


অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

ছাত্রকে যৌন হয়রানি ২৭ বছরের তরুণীর, ২০ বছরের কারাদণ্ড

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


 

দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন যশস্বী জাইসওয়াল, ৩৬ বলের মোকাবেলায় ৬টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে। অভিষিক্ত মহিপাল লোমরোর মাত্র ১৭ বলে করেন ৪৩ রান, হাঁকান ২টি চার ও ৪টি ছক্কা। এছাড়া ২১ বলে ৩৬ রান করেন এভিন লুইস।

পাঞ্জাবের পক্ষে আরশদ্বীপ সিং একাই শিকার করেন পাঁচটি উইকেট। এছাড়া ৩টি উইকেট শিকার করেন মোহাম্মদ শামি।

সংক্ষিপ্ত স্কোর 
টস : পাঞ্জাব কিংস

রাজস্থান রয়্যালস : ১৮৫/১০ (২০ ওভার)
জাইসওয়াল ৪৯, মহিপাল ৪৩
আরশদ্বীপ ৩২/৫, শামি ২১/৩

পাঞ্জাব কিংস : ১৮৩/৪ (২০ ওভার)
আগারওয়াল ৬৭, রাহুল ৪৯, পুরান ৩২, মারক্রাম ২৬
ত্যাগী ২৯/২, তেভাটিয়া ২৩/১, সাকারিয়া ৩১/১, মুস্তাফিজ ৩০/০

ফল : রাজস্থান রয়্যালস ২ রানে জয়ী।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আজ ওমানের মুখোমুখি টাইগাররা, কে এগিয়ে?

অনলাইন ডেস্ক

আজ ওমানের মুখোমুখি টাইগাররা, কে এগিয়ে?

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশ সময়ে রাত ৮টায় স্বাগতিক ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। মূলপর্বে খেলতে হলে গ্রুপপর্বের পরবর্তী দুই ম্যাচ ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ের কোনও বিকল্প নেই।

বিশ্বকাপের প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে শুরু করেছে টাইগাররা। অন্যদিকে প্রথম ম্যাচেই পাপুয়া নিউগিনির বিপক্ষে ১০ উইকেটের জয় তুলে নিয়েছে ওমান। ফলে বাংলাদেশের জন্য ম্যাচটি বাঁচা-মরার। অন্যদিকে বাংলাদেশকে হারাতে পারলে ওমানের সুপার টুয়েলভে খেলা অনেকটাই নিশ্চিত।

আসুন জেনে নেয়া যাক ম্যাচের কিছু খুঁটিনাটি তথ্য-

- র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ রয়েছে ৬ষ্ঠ অবস্থানে। ওমান রয়েছে ১৮তম স্থানে।

- টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের জন্য এটা বাঁচা-মরার ম্যাচ। আসরে টিকে থাকতে হলে ওমানের বিপক্ষে এই জিততেই হবে। 

- বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ওমান ১০ উইকেটের ব্যবধানে নাবগত পাপুয়া নিউগিনিকে হারিয়েছে ওমান। অন্যদিকে, উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের কাছে মাত্র ৬ রানের ব্যবধানে লজ্জাজনক পরাজয় ঘটেছে বাংলাদেশের।

আরও পড়ুন:

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

পরের দুই ম্যাচ জিতলেও মূল পর্ব অনিশ্চিত টাইগারদের

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক


- ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ-ওমান মুখোমুখি হয়েছিল। ওই ম্যাচে ডাকওয়ার্থ-লুইস মেথডে বাংলাদেশ ৫৪ রানে জয়লাভ করে।

- ওমানের অধিনায়ক জিসান মাকসুদ হতে পারেন বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ। অন্যদিকে, বরাবরের মতই ব্যাট হাতে সাকিব-মুশফিক-মাহমুদুল্লাহ বাংলাদেশের অন্যতম ভরসার নাম।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

প্রথম ম্যাচে বাজে খেলায় ২য় ম্যাচে দল থেকে বাদ পড়ছে যে ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক

প্রথম ম্যাচে বাজে খেলায় ২য় ম্যাচে দল থেকে বাদ পড়ছে যে ক্রিকেটাররা

টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনে বাঁচা মরার এই লড়াইয়ে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের মুখোমুখি হচ্ছে টাইগাররা। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ৮টায় মাঠে গড়াবে এই ম্যাচ।

বাংলাদেশ প্রথম ম্যাচে হেরে গেলেও ওমান নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ১৩০ রানের টার্গেট তাড়ায় ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে। 

নিজেদের দ্বিতীয় ম্যাচে উভয় দলই চাইবে জয় ছিনিয়ে নিতে। বাংলাদেশ হেরে গেলে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয় যাবে। আর ওমান জিতে গেলে বিশ্বকাপের মূল পর্বে তাদের খেলা অনেকটা নিশ্চিত হয়ে যাবে। 

কঠিন সমীকরণের এই ম্যাচে প্রথম ম্যাচে বাজে খেলায় ২য় ম্যাচে বাংলাদেশ দলে আসতে পারে অন্তত দু'টি পরিবর্তন । ওপেনার সৌম্য সরকারের পরিবর্তে একাদশে জায়গা পেতে পারে মোহাম্মদ নাঈম। 

আরও পড়ুন


ইউপি ও পৌরসভা নির্বাচনে আরও খুনোখুনির আশঙ্কা

দলে পরিবর্তন, এক নজরে ওমানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল মারা গেছেন

বঙ্গোপসাগরে লঘুচাপ, আরও দুদিন বৃষ্টির সম্ভাবনা


অন্যদিকে, বোলার তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে ফিরতে পারেন নাসুম আহমেদও।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম (সৌম্য সরকার), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নূরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ (নাসুম আহমেদ) ও মোস্তাফিজুর রহমান।

ওমানের সম্ভাব্য একাদশ: আকিব ইলিয়াস, জতিন্দর সিং, খাওয়ার আলি, জিশান মাকসুদ (অধিনায়ক), কাশ্যপ কুমার, নাসিম খুশি, মোহাম্মদ নাদিম, আয়ান খান, সন্দিপ গোউদ, কলিমুল্লাহ ও বিলাল খান।

news24bd.tv রিমু  

 

পরবর্তী খবর

শুধু তামিম নয়, বিশ্বকাপ খেলতে চায়নি আরও একজন: পাপন

অনলাইন ডেস্ক

শুধু তামিম নয়, বিশ্বকাপ খেলতে চায়নি আরও একজন: পাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনে বাছাই পর্বে শুরুতেই লজ্জাজনক হোঁচট খেয়েছে বাংলাদেশ। এখন বাছাই পর্ব শেষ করে মূল পর্বেই যাওয়া নিয়ে শুরু হয়েছে শঙ্কা। আর এই জন্যই চটেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। ক্ষোভও ঝেড়েছেন সিনিয়র ক্রিকেটারদের উপর।

তবে বিসিবি সভাপতি ওপেনার জুটি নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন। দেশের সেরা ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল খেলছেন না এবারের বিশ্বকাপ। তাকে ছাড়াই খেলতে হচ্ছে সাকিব-মাহমুদুল্লাহদের।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় উপস্থিত হতে দুবাই গিয়েছিলেন পাপন। সেখান থেকে বাংলাদেশ দলের খেলা দেখতে গিয়েছেন ওমানে। ম্যাচের পরের দিনই বিসিবি সভাপতি সরাসরিই বলে দিয়েছেন, যারাই খেলুক না কেন, ওপেনার হিসেবে তামিমই সেরা। 

সাংবাদিকদের পাপন বলেছেন, “একটা জিনিস বলে দিচ্ছি, যতো ওপেনারই খেলুক না কেন তামিমের চেয়ে ভালো ওপেনার কেউ নেই। দেখেন কে কী মনে করলো, আমার জানার দরকার নেই। আমি আমার বুদ্ধি বিবেচনায় তামিম সেরা ওপেনার। এই ব্যাপারে কোন সন্দেহ নেই।”

এসময় বিসিবি সভাপতি নতুন এক তথ্য তুলে ধরেন। শুধু তামিম নয়, অভিমান করে বিশ্বকাপ না খেলার কথা ভাবছিলেন আরও একজন খেলোয়াড়। তবে কে সেই খেলোয়াড় তার নাম জানাননি পাপন। এ বিষয়ে লুকোচুরি বা মনের মধ্যে রেখে দেয়া মোটেও ভালোভাবে দেখছেন না তিনি।

আরও পড়ুন


তথ্য প্রতিমন্ত্রী শপথ ভঙ্গ করেছে, তার পদত্যাগ করা উচিত: জিএম কাদের

বিসিবি সভাপতির কাঠগড়ায় তিন 'সিনিয়র' খেলোয়াড়

দলে পরিবর্তন, এক নজরে ওমানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

আমি মুক্তিযোদ্ধার সন্তান, আমাকে সম্মান দিয়ে কথা বলুন : ডা. মুরাদ


তিনি আরও বলেন, “একটা জিনিস আপনাদের বলতে পারি, তামিমের না খেলার ব্যাপারটা আপনারা জানার অনেক আগেই আমি জানি। এমনকি আমি ভেবেছিলাম আরও একজন খেলবে না। এরকম তথ্যও আমার কাছে ছিল। কিন্তু খেলছে। আমার কথা হচ্ছে এগুলা মনের মধ্যে রাখার তো কিছু নাই। খেললে খেলবে, না খেললে নাই। সোজা বলে দেবে।”

এসময় তিনি আরও বলেন, “অভিমান করে বলে দেবে আমি খেলবো না, এটা আমার কাছে গ্রহণযোগ্য নয়। কার সঙ্গে অভিমান? দেশের সঙ্গে? এদেশেই তো থাকতেছে সে। এই ধরনের আবেগের কোনও জায়গা নেই। আমার কথা হচ্ছে কেউ খেলতে চাইলে খেলবে না চাইলে খেলবে না।”

news24bd.tv এসএম

পরবর্তী খবর

এবার ওমানের বিপক্ষে সতর্ক টাইগার কোচ

অনলাইন ডেস্ক

এবার ওমানের বিপক্ষে সতর্ক টাইগার কোচ

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত ৮টায় ওমানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সেই সঙ্গে চেপে বসেছে সুপার টুয়েলভে না যেতে পারার শঙ্কাও। আজকের ম্যাচে হোঁচট খেলে পরের ম্যাচ হবে শুধুই দেশে ফিরে আসার আগের আনুষ্ঠানিকতা।

এই পরিস্থিতিতে সোমবার রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি-পরিচালকদের সঙ্গে জুম মিটিং করেছেন। সেখানে প্রশ্নবানে জর্জরিত হয়েছেন হয়েছেন কোচ রাসেল ডমিঙ্গো। এরপর ডমিঙ্গো মুখোমুখি হন গণমাধ্যমের।

তবে ওমানের বিপক্ষে ম্যাচের আগে জানালেন তার পূর্ণ আস্থা আছে শিষ্যদের উপর। বললেন, ‘ছেলেদের মধ্যে আত্মবিশ্বাসও আছে। আমিও ওদের ওপর আস্থা রাখছি। অনেক টানটান উত্তেজনার ম্যাচ ওরা জিতেছে। ছেলেরা ওমান ও পাপুয়া নিউগিনির বাধা পার করবে, পরের রাউন্ডে যাবে, এ ব্যাপারে আমি আত্মবিশ্বাসী’

আরও পড়ুন:

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

পরের দুই ম্যাচ জিতলেও মূল পর্ব অনিশ্চিত টাইগারদের

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক


বাংলাদেশ কোচ বলেন, ‘আমরা স্কটল্যান্ডকে হালকাভাবে নেইনি। ওরা কিন্তু বাংলাদেশকে আগেও হারিয়েছে। আমাদের ওমানকেও সম্মান দেখাতে হবে। ওরা যেহেতু প্রথম ম্যাচ জিতেছে, এটা নিশ্চয়ই ওদের আত্মবিশ্বাসী করে তুলেছে। খেলাটাও ওদের ঘরের মাঠে। তবে আমাদের কিন্তু ওদের নিয়ে ভাবলে চলবে না। আমাদের নিজেদের পারফরম্যান্সে মনোযোগ দিতে হবে।’

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

বিসিবি সভাপতির কাঠগড়ায় তিন 'সিনিয়র' খেলোয়াড়

অনলাইন ডেস্ক

বিসিবি সভাপতির কাঠগড়ায় তিন 'সিনিয়র' খেলোয়াড়

ফাইল ছবি

স্কটল্যান্ডের বিপক্ষে হারের ক্ষত ভুলতে পারছে না বাংলাদেশ। পরের দুই ম্যাচের কোন একটিতে হোঁচট খেলে যে ক্ষতটা আরও অনেক বড় হবে একথা বলাই বাহুল্য। বাংলাদেশের কোটি ক্রিকেট সমর্থকের মতো এই হার আঘাত করেছে বিসিবি সভাপতি পাপনের হৃদয়েও। বিশ্বকাপের শুরুতেই এমন হার কোনভাবেই মানতে পারছেন না তিনি।

স্কটল্যান্ডের বিপক্ষে হারের জন্য তাই দলের তিন সিনিয়র ক্রিকেটারের ব্যাটিংকেই দায়ী করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। মাত্র ১৪১ রান তাড়ায় এমন হারের জন্য দলের ব্যাটারদেরই দায় দেখছেন তিনি। বিশেষ করে তিন সিনিয়র ক্রিকেটারের।

এই তিন ক্রিকেটার হলেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। তারা যথাক্রমে তিন, চার ও পাঁচে ব্যাট করতে নেমেছিলেন। এই তিন জন মিলে ৮৬ বল খেলে করেন ৮১ রান।

আরও পড়ুন:

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

পরের দুই ম্যাচ জিতলেও মূল পর্ব অনিশ্চিত টাইগারদের

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক


বিসিবি সভাপতি বলেন, ‘দল হারতেই পারে। কিন্তু অ্যাপ্রোচ তো ঠিক থাকবে। প্রথম ৬ ওভারে সুবিধা থাকে। তখন মারতে গেলে উইকেট পড়া স্বাভাবিক। কিন্তু দুটি উইকেট পড়ার পর সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ যেভাবে ব্যাটিং করেছে, সেখানেই তো ম্যাচ হেরে গেছি আমরা। ওই সময় যেভাবে খেলা দরকার ছিল, ওইটা ওদের মধ্যে ছিল না।’

কাউকে নির্দিষ্ট পজিশনে ব্যাট করতেই হবে এমন পরিকল্পনা থেকে বের হয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন বিসিবি সভাপতি।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর