অবিশ্বাস্য জয় রাজস্থানের

অবিশ্বাস্য জয় রাজস্থানের

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৩২তম ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে অবিশ্বাস্যভাবে হেরে গেছে পাঞ্জাব কিংস। হাই ভোল্টেজ ম্যাচে রাজস্থানের ছুঁড়ে দেওয়া ১৮৬ রানের লক্ষ্যে খেলতে নেমে পাঞ্জাব ৬ উইকেট হাতে রেখেও জিততে পারেনি।

ম্যাচের শেষ দিকে জয়ের জন্য ১৫ বলে প্রয়োজন ১০ রান, হাতে রয়েছে ৮টি উইকেট- টি-টোয়েন্টি ম্যাচের এমন পরিস্থিতিতে যে কারও বাজি থাকবে ব্যাটিং দলের পক্ষে। কিন্তু টুর্নামেন্ট যখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), তখন শেষ বল ডেলিভারি হওয়ার আগে কিছুই বলার সুযোগ নেই।

যার প্রমাণ মিললো আরও একবার। রাজস্থান রয়্যালসের ১৮৫ রানের জবাবে সহজ জয়ের পথেই ছিলো পাঞ্জাব কিংস। কিন্তু মোস্তাফিজুর রহমান ও কার্তিক তিয়াগির শেষ দুই ওভারের ম্যাজিক্যাল বোলিংয়ের সামনে আর ম্যাচ জিততে পারেনি তারা। বিশেষ করে শেষ ওভারে মাত্র ১ রান দিয়েছেন তরুণ ডানহাতি পেসার কার্তিক।

শেষ ১৫ বলে ১০ থেকে লক্ষ্যমাত্রা নেমে এসেছিল ১২ বলে ৮ রানে। সেখান থেকে ১৯তম ওভারে মাত্র ৪ রান খরচ করেন মোস্তাফিজ। তাতেই মূলত ঘুরে যায় ম্যাচ, জাগে রাজস্থানের সম্ভাবনা। আর শেষ ওভারে দুই উইকেট নিয়ে মাত্র ১ রান দেন কার্তিক। মূলত এ দুই ওভারের কল্যাণেই ২ রানের অবিশ্বাস্য এক জয় পেয়েছে রাজস্থান।

দুই ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়ালের ১২০ রানের উদ্বোধনী জুটির পরেও নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৮৩ রানের বেশি করতে পারেনি পাঞ্জাব। তাদেরকে রুখে দিয়ে শ্বাসরুদ্ধকর জয়েই আইপিএলের ফিরতি পর্ব শুরু করলো মোস্তাফিজের রাজস্থান।

এর আগে দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮৫ রান জড়ো করে রাজস্থান।

আরও পড়ুন:


অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

ছাত্রকে যৌন হয়রানি ২৭ বছরের তরুণীর, ২০ বছরের কারাদণ্ড

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


 

দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন যশস্বী জাইসওয়াল, ৩৬ বলের মোকাবেলায় ৬টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে। অভিষিক্ত মহিপাল লোমরোর মাত্র ১৭ বলে করেন ৪৩ রান, হাঁকান ২টি চার ও ৪টি ছক্কা। এছাড়া ২১ বলে ৩৬ রান করেন এভিন লুইস।

পাঞ্জাবের পক্ষে আরশদ্বীপ সিং একাই শিকার করেন পাঁচটি উইকেট। এছাড়া ৩টি উইকেট শিকার করেন মোহাম্মদ শামি।

সংক্ষিপ্ত স্কোর 
টস : পাঞ্জাব কিংস

রাজস্থান রয়্যালস : ১৮৫/১০ (২০ ওভার)
জাইসওয়াল ৪৯, মহিপাল ৪৩
আরশদ্বীপ ৩২/৫, শামি ২১/৩

পাঞ্জাব কিংস : ১৮৩/৪ (২০ ওভার)
আগারওয়াল ৬৭, রাহুল ৪৯, পুরান ৩২, মারক্রাম ২৬
ত্যাগী ২৯/২, তেভাটিয়া ২৩/১, সাকারিয়া ৩১/১, মুস্তাফিজ ৩০/০

ফল : রাজস্থান রয়্যালস ২ রানে জয়ী।

news24bd.tv/আলী