হৃদয় নিয়ে নাড়াচাড়া করতে পারলেই হলো!

হৃদয় নিয়ে নাড়াচাড়া করতে পারলেই হলো!

Other

এই দফায় নিউ ইয়র্ক আসার চৌদ্দদিন অর্থাৎ দুই সপ্তাহ হলো। এরমধ্যে কর্মজীবনের বয়স বারোদিন। পিজ্জা স্টোর, ট্র্যাভেল এজেন্সি থেকে এবার কার্ডিওলজিস্ট এর ক্লিনিক। চাকরী হবার পর বড় বোনকে ফোন দিয়ে উত্তেজিত হয়ে বললাম।

সকলের দোয়ায় পিজা মেকার, ট্র্যাভেল এজেন্ট এর দায়িত্ব সফল ভাবে সম্পন্ন করে এবার আমি কম্পাউন্ডারির চাকরী পেয়েছি। আলহামদুলিল্লাহ..…

আমার ধারণা ছিল কর্মস্থলে গিয়ে দেখব, দুই রুমের অন্ধকার চেম্বারে মলিন চেহারার কোন ডাক্তার সাহেব বসে আছেন। আমার দায়িত্ব হবে চিৎকার করে নাম ধরে ডেকে ডেকে রোগীদের ডাক্তারের রুমে ঢুকানো আর মাঝে মাঝে ডাক্তার সাহেবকে চা কফি বানিয়ে খাওয়ানো।

কিন্তু পরেরদিন কাজে যোগ দিতে গিয়ে দেখি হুলুস্থুল ব্যপার।

আমাদের ডাক্তার সাহেব যেন তেন ডাক্তার না। উনার কম্পাউন্ডার হবার জন্যও আমার দুই চারটা ডিগ্রী নিতে হবে। আর উনার চেম্বারও তথাকথিত দুই রুমের চেম্বার না, রীতিমত মাল্টি কালচারড একটা বিজনেস অরগানাইজেশন।

ডাক্তার সাহেব স্বয়ং এবং আমার সহকর্মীদের ৯০ ভাগই বিদেশী। আমাকে যে কাজ শেখায় সে স্প্যানিশ। বাকীদের মধ্যে চাইনিজ, কালো, আলবেনিয়ান আছে। খুঁজলে আরো দুই এক জাত পাওয়া যাবে বলে আমার ধারণা। এখানে ডাক্তার সাহেবের এসিস্ট্যান্টরাও এত ব্যস্ত যে এখনো সবার সাথে পরিচিত হবারই সুযোগ পাওয়া যায়নি।

আরও পড়ুন


ভাসানটেকে ফুটপাত ও রাস্তা অবৈধ দখলে, যানজট নিত্যসঙ্গী

ই-ভ্যালির প্রতারণায় আস্থা সংকটে গোটা ই-কমার্স খাত

বাংলাদেশ বিদেশি বিনিয়োগের নিরাপদ স্থান: প্রধানমন্ত্রী

অসময়ে বাণিজ্যিকভাবে মাচায় তরমুজ চাষ, লাভের আশায় কৃষক


যাই হোক, খুব মজা পাচ্ছি কাজ করে। কারণ আমি কাজের ব্যপারে সর্বভুক ধরনের মানুষ। পৃথিবীর যাবতীয় কাজ করতে আমার ভালো লাগে, নতুন জিনিস শিখতে ভালো লাগে। আর হৃদয় জিনিসটাও বরাবরই আমার পছন্দের বিষয়।

হোক সেটা হৃদয় নিয়ে কাব্যলেখা অথবা কার্ডিওলজী। হৃদয় নিয়ে নাড়াচাড়া করতে পারলেই হলো। সবচেয়ে বড় কথা, নিজের ক্যারিয়ার গ্রোথ দেখে আমি খুবই আশাবাদী। গ্রাফ উপরের দিকে যাচ্ছে।

এভাবে উন্নতি হতে থাকলে আমাকে কেউ আটকাতে পারবেনা। বড় হয়ে আমি অবশ্যই ডাক্তার ইঞ্জিনিয়ার একটা কিছু হব.......।

news24bd.tv এসএম