পর্যটকদের পদচারণায় মুখর হয়ে উঠেছে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর

Other

পর্যটকদের পদচারণায় মুখর হয়ে উঠেছৈ সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর-যাদুকাটা-নিলাদ্রী-হাওর বিলাস সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র। ভারতের মেঘালয় পাহাড়ের কুলঘেষা এই জনপদকে যেন নিজ হাতেই নৈসর্গিক অপরূপ সাজে সাজিয়েছে প্রকৃতি।

তবে করোনার সংক্রমণ রোধে পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হলেও তা উপেক্ষা করছেন অনেকেই। অবশ্য জেলা প্রশাসক বলছেন, পর্যটকদের শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিতে নানা উদ্যোগ নেয়া হয়েছে।

করোনা সংক্রমণের হার নিম্নমুখী হওয়ায় প্রায় ৫ মাস বন্ধ থাকার পর গেল ১৯ আগস্ট থেকে শর্ত সাপেক্ষে সারাদেশে খুলে দেয়া হয় পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলো। এর পর থেকেই সুনামগঞ্জে টাঙ্গুয়ার হাওর-যাদুকাটা-নিলাদ্রীসহ বিভিন্ন পর্যটনকেন্দ্রে আসছে পর্যটকরা।

আরও পড়ুন


ছাড়পত্র পেলেন তামিম, খেলতে যাবেন নেপাল

‘শিশুবক্তা’ খ্যাত রফিকুলের হাইকোর্টে জামিন আবেদন

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরত দেবে: পররাষ্ট্রমন্ত্রী

কুয়েত ও সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক


সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর। ভারতের মেঘালয় পাহাড়ের কোলঘেঁষে এই হাওরের অবস্থান।

   অনুন্নত যোগাযোগ ব্যবস্থা সত্ত্বেও হাওরের বিস্তীর্ণ স্বচ্ছ নীল জলরাশি আর প্রকৃতির অপার সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিন অসংখ্য পর্যটক আসেন এই হাওরে। তবে করোনাকালে স্বাস্থ্য বিধি উপেক্ষা করেই চলছেন অনেকে।

স্বর্গীয় সৌন্দর্যে ভরা জায়গাটা কাশ্মীর নয় নীলাদ্রি লেক। এর নামটা যেমন সুন্দর এর রূপটাও তেমনই মোহনীয়। পানির রং এতটা নীল আর প্রকৃতির এক মায়াবি রূপ হয় কী করে। তা চোখে না দেখলে বোঝা যায় না। আর তাইতো প্রকতির এই সৌন্দর্য দেখতে দুর-দুরান্ত থেকে ছুটে আসেন প্রকৃতি প্রেমিরা।

বিশ্বভপুরে ‘পাহাড় বিলাস’ নামে পর্যটনকেন্দ্র থেকে করচার হাওরের পরিবেশ উপভোগ করেন পর্যটকরা। তবে পর্যটকদের শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিতে নানা উদ্যোগ নেয়ার কথা জানালেন জেলা প্রশাসক।

সড়কপথের উন্নয়নের পাশাপাশি পর্যটকদের জন্য মানসম্মত আবাসিক হোটেল ও স্বাস্থ্যসম্মত রেস্তোরাঁ গড়ে তোলা হলে সুনামগঞ্জ হতে পারে দেশের অন্যতম সেরা পর্যটন ‘হাব’ এমনটা মনে করেন সংশ্লিস্টরা।

NEWS24.TV / কামরুল