হোয়াটসঅ্যাপ নিয়ে এলো বিশেষ ফিচার
হোয়াটসঅ্যাপ নিয়ে এলো বিশেষ ফিচার

হোয়াটসঅ্যাপ নিয়ে এলো বিশেষ ফিচার

অনলাইন ডেস্ক

জনপ্রিয় একটি মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। ভারতে প্রায় ৪০০ মিলিয়নের বেশি ব্যবহারকারী এটি অ্যাক্সেস করেন। অনেক সময় হোয়াটসঅ্যাপে বেশ কিছু গুরুত্বপূর্ণ মেসেজ সেভ করার প্রয়োজন হয়ে থাকে। গুরুত্বপূর্ণ মেসেজগুলি সেইভ করার পাশাপাশি ভবিষ্যতে খুব সহজেই প্রয়োজন অনুযায়ী সেই মেসেজগুলিকে সহজেই খুঁজে পেতে এবং সেগুলোকে অ্যাক্সেস করতে পারেন।

বিশেষ এই ফিচার 'Starred messages,' নামে পরিচিত। যা ব্যবহারকারীদের নির্দিষ্ট মেসেজগুলোকে বুকমার্ক করার অনুমতি দেয় এবং ইউজাররা দ্রুত সেই মেসেজগুলিকে ভবিষ্যতে রেফারেন্স হিসাবে পেতে পারে।

ডেইলি হান্টের একটি প্রতিবেদন অনুযায়ী হোয়াটসঅ্যাপে কোনও মেসেজ সেভ করতে হলে প্রথমে কোনও নির্দিষ্ট একটি চ্যাট ওপেন করতে হবে এবং যে মেসেজটি আপনি সেইভ করতে চাইছেন সেটি লং প্রেস করে রাখতে হবে।


আরও পড়ুন

নিজেদের চাহিদা পূরণ হলেই টিকা রপ্তানি করা হবে : ভারতের পররাষ্ট্রসচিব

ইভার গান গাওয়া নিয়ে কী চান নতুন স্বামী?

ই-কমার্স উদ্যোক্তাদের জেলখানায় পাঠিয়ে লাভ নেই: বাণিজ্যমন্ত্রী

কেন মন ভাঙালো তরুণদের ক্রাশ রাশমিকার!


এবার স্ক্রিনের ওপরের দিকে একটি স্টার আইকন দেখা যাবে। কোনও একটি গুরুত্বপূর্ণ মেসেজ সেইভ করে রাখতে এটি প্রেস করতে হবে। আবার মেসেজটি প্রয়োজনে আনস্টারও করতে পারেন একই ভাবে স্টার আইকন প্রেস করে।

সকল স্টারমার্ক করা মেসেজগুলি স্টার মেসেজ বিভাগে সংরক্ষিত থাকবে। সার্চবার আইকনের থ্রি ডট অপশন প্রেস করলে এটি আপনি দেখতে পাবেন। ড্রপ-ডাউন মেনুতে একটি স্টার মেসেজ অপশন দেখাবে। কেবল এটি প্রেস করতে হবে এবং সকল সেইভড মেসেজগুলো দেখা যাবে।

আপনি এই সেকশনে কোন একটি নির্দিষ্ট মেসেজও আনস্টার করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে মেসেজের ওপর লং প্রেস করে স্টার আইকনে ক্লিক করে সেই মেসেজটিকে আনস্টার করতে পারেন। আপনি একই সঙ্গে সমস্ত সেভড মেসেজ আনস্টার করে ফেলতে পারেন। স্ক্রিনের ওপরে থ্রি ডট আইকনে ক্লিক করে খুব সহজেই আপনি এই কাজটি করতে পারেন, এর জন্য আপনার কোনও মেসেজ ডিলিট হবে না। শুধুমাত্র স্টার মেসেজ সেকশন থেকে সেগুলিকে বাইরে বের করে আনতে পারবেন। যদি এই বিভাগে প্রচুর মেসেজ জমা হয়ে থাকে তবে আপনি যে মেসেজটি খুঁজছেন তা খুঁজে পেতে আপনি কেবল সার্চ বারে গিয়ে সেটিকে টাইপ করতে পারেন।

গুরুত্বপূর্ণ মসেজ খুঁজে পেতে আরেকটি বিকল্প পদ্ধতি হলো আপনি যদি মেসেজগুলিকে বুকমার্ক করতে না চান, তবে সহজেই আপনি WhatsApp-এর সার্চ অপশন ফলো করে সেই মেসেজটিকে খুঁজে পেতে পারেন। মেসেজিং অ্যাপটি পৃথক চ্যাটের পাশাপাশি ডিসপ্লে উইন্ডোতে একটি সার্চ অপশন আপনাকে দেবে যখন আপনি অ্যাপটি খুলবেন। আপনাকে কেবলমাত্র সার্চ বারে গিয়ে মেসেজটিকে টাইপ করতে হবে। তখন তত্‍ক্ষণাত্‍ সার্চ সম্বন্ধীয় মেসেজগুলি হোয়াটসঅ্যাপে দেখা যাবে।

news24bd.tv/এমি-জান্নাত    

;