নেচে-গেয়ে জাতিসংঘ মাতালো বিটিএস (ভিডিও)

অনলাইন ডেস্ক

নেচে-গেয়ে জাতিসংঘ সাধারণ পরিষদ মাতালেন কোরিয়ান পপ ব্যান্ড বিটিএস। প্রায় সাত মিনিটের ভাষণে আশার বার্তা শোনালেন তরুণ প্রজন্মের জন্য। সোমবার নিউইয়র্কে জাতিসংঘ কার্যালয়ে এক সম্মেলনে অংশ নেন তুমুল জনপ্রিয় ব্যান্ডের সদস্যরা। চন্দ্রানী চন্দ্রার ডেস্ক রিপোর্টে।

বিটিএস ৭ সদস্যের দক্ষিণ কোরিয়ান বয় ব্যান্ডের খ্যাতি এখন বিশ্বজুড়ে।  

তারা মূলত হিপ হপ সঙ্গীতের গ্রুপ হলেও তাদের গানগুলোতে বিভিন্ন সঙ্গীতের ধরন প্রকাশ পায়। বিটিএস এখন পশ্চিমের দুনিয়ায়ও দারুণ প্রভাবশালী। বিশ্বের অনেক আন্তর্জাতিক গণমাধ্যমে তারা নিয়মিত খবরের বিষয়।

সোমবার নিউইয়র্কে জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশন শুরু হওয়ার একদিন আগে 'Permission to Dance'গানটি রেকর্ড করেন। পারমিশন টু ড্যান্স দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন ব্যান্ড দল বিটিএস সদস্যদের আনুষ্ঠানিকভাবে ভবিষ্যত প্রজন্ম ও সংস্কৃতির জন্য বিশেষ দূত হিসেবে মনোনীত করেছেন।


আরও পড়ুন

হোয়াটসঅ্যাপ নিয়ে এলো বিশেষ ফিচার

নিজেদের চাহিদা পূরণ হলেই টিকা রপ্তানি করা হবে : ভারতের পররাষ্ট্রসচিব

ইভার গান গাওয়া নিয়ে কী চান নতুন স্বামী?

ই-কমার্স উদ্যোক্তাদের জেলখানায় পাঠিয়ে লাভ নেই: বাণিজ্যমন্ত্রী


বিটিএস জলবায়ু পরিবর্তন সম্পর্কে আশার বার্তা দিয়েছে, যখন তারা নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনে একটি সম্মেলনে অংশ নিয়েছিল, ভবিষ্যৎ প্রজন্ম এবং সংস্কৃতির জন্য বিশেষ রাষ্ট্রদূত হিসেবে তাদের নতুন ভূমিকায় অবর্তিন হন। দক্ষিণ কোরিয়ার বয়ব্যান্ডটি তাদের দেশের প্রেসিডেন্ট মুন জায়ে-ইন প্রবর্তন করেছিলেন, বলেন এই ব্যান্ড জলবায়ু পরিবর্তন মোকাবেলায় সাহায্য করার জন্য "ভবিষ্যৎ প্রজন্মকে একত্রিত করতে" সাহায্য করবে। জাতিসংঘের ইউটিউব চ্যানেলে বিটিএসকে নিয়ে আয়োজন লাইভ দেখেন ১০ লাখ ভক্ত। বিকেলের মধ্যেই ভিউ ছাড়িয়ে যায় ৬০ লাখ।

news24bd.tv/এমি-জান্নাত