পর্তুগাল বাংলা প্রেস ক্লাব ও বাংলাদেশ দূতাবাসের বৈঠক

পর্তুগাল বাংলা প্রেস ক্লাব ও বাংলাদেশ দূতাবাসের বৈঠক

অনলাইন ডেস্ক

পর্তুগালে বাংলাদেশের নিযুক্ত রাষ্ট্রদূত তারিক আহসানের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন পর্তুগালের বাংলা গণমাধ্যমে প্রতিনিধিত্বকারী সংগঠন ‘পর্তুগাল বাংলা প্রেসক্লাব’ এর নেতারা।   

২১ সেপ্টেম্বর বিকাল ৩টা ৩০ মিনিটে পর্তুগালের লিসবনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের হলরুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  

সভায় রাষ্ট্রদূত পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সঙ্গে আন্তর্জাতিক পর্যায়ে তার বিভিন্ন কর্মকাণ্ড জীবন বৃত্তান্ত উপস্থাপন করেন এবং তিনি পর্তুগালের সব লেখক-সাংবাদিকদের সমন্বয়ে একটি সুষ্ঠু সুশৃংখল প্রেস ক্লাব গঠনের জন্য সবাইকে অভিবাদন জানান। পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সদস্যদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন কর্মকাণ্ডে সহযোগিতার জন্য সবার প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বক্তারা বলেন, পর্তুগাল বাংলা প্রেস ক্লাব বাংলাদেশের অন্যান্য প্রেস ক্লাবের মতো চিরাচরিত সংগঠন নয়, এটি আরও বেশি দায়িত্বশীল। কারণ ভিন্ন একটি দেশে দেশীয় সাংবাদিকতা চর্চা এবং কমিউনিটি সাংবাদিকতা অনেক চ্যালেঞ্জিং। তথাপি সামাজিক দায়বদ্ধতার দৃষ্টিকোণ থেকেই তাদের এই প্রয়াস।

পর্তুগাল বাংলাদেশ কমিউনিটিতে প্রবাসীদের বিভিন্ন সুযোগ-সুবিধা এবং বঞ্চিত মানুষের সহযোগিতা দিতে পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সদস্যরা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

বক্তারা তাদের এই কর্মকাণ্ডে বাংলাদেশ দূতাবাসের সম্পৃক্ততা কামনা করেন এবং একটি সুষ্ঠু সুন্দর বাংলাদেশ কমিউনিটি গঠন করার বিষয়ে তাদের সংকল্প উপস্থাপন করেন।

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


 

সমাপনী পর্বে রাষ্ট্রদূত এবং অনুষ্ঠানে উপস্থিত দ্বিতীয় সচিব আবদুল্লাহ আল রাজী পর্তুগাল বাংলা প্রেস ক্লাবকে দূতাবাসের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন। পরিশেষে রাষ্ট্রদূত প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে পর্তুগাল বাংলা প্রেসক্লবের  কর্মকাণ্ড ও এখানে উপস্থিত হয়ে একটি সুন্দর গঠনমূলক আলোচনার জন্য উপস্থিত সবার প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

news24bd.tv/আলী