রক্ত দেওয়া ছাড়া এই সরকারকে সরানো যাবে না : নুর

রক্ত দেওয়া ছাড়া এই সরকারকে সরানো যাবে না : নুর

অনলাইন ডেস্ক

রক্ত দেওয়া ছাড়া এই সরকারকে সরানো যাবে না বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

তিনি বলেন, আজকে এ সরকার যেভাবে গ্রাস করে আছে, তাদের রক্ত দেওয়া ছাড়া সরানো যাবে না। আজকে আমাদের সঙ্গে যারা আছে, ছাত্র-যুব-শ্রমিক-পেশাজীবী অধিকার পরিষদের ভাই-বোনদের এ কমিটমেন্ট যে, দেশের মানুষের মুক্তির জন্য যদি আমাদের জীবন বলি দিতে হয়, আমরা তা দেওয়ার জন্য প্রস্তুত আছি।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

 

নুর বলেন, কে ক্ষমতায় আসবে না আসবে সে হিসেবে পরে হবে। এখন দেয়ালে পিঠ ঠেকে গেছে, কেউ সেফ না। এখন গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে সবাইকে রাজপথে নামতে হবে ।

প্রয়োজনে আমরা শহীদ হব উল্লেখ করে নুর আরও বলেন, আন্দোলনের জন্য আমাদের প্রস্তুতি প্রয়োজন।

রাজপথে এখন নামার দরকার নেই, যখন সবাই নামবে তখন নামতে হবে। তার জন্য নিজেদের দলকে শক্তিশালী করেন। আপনাদের সামনে বলছি সে আন্দোলনে যদি আমাদের শহীদ হতে হয়, আমাদের সাথে যারা রাজনীতি করে একজন মানুষও পিছপা না। আমরা তার জন্য প্রস্তুত।

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


 

তিনি বলেন, আমার মনে হয় আন্দোলন করার জন্য আপনার-আমার সবাইকে এক জায়গায় আসার দরকার নেই। পরিবারের ভাই-বোনদের মিল হয় না। বিভিন্ন রাজনৈতিক দলের হঠাৎ একবারে মিল হয়ে যাবে, এটা ভাবা অবান্তর। কাজেই গণতান্ত্রিক সরকারের দাবিতে আমাদের রাজপথে নামতে হবে।

এ সময় ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান কে.এম আবু তাহেরের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর মান্না, মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম প্রমুখ।

news24bd.tv/আলী