আনুষ্ঠানিকভাবে জাতীয় ফুটবল দলের দায়িত্ব নিলেন অস্কার ব্রুজন

Other

অবশেষে আনুষ্ঠানিকভাবে জাতীয় ফুটবল দলের দায়িত্ব নিলেন বসুন্ধরা কিংসের হেডকোচ অস্কার ব্রুজন। দায়িত্ব নিয়ে নিজেই ঘোষণা করলেন সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল। যেখানে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন এলিটা কিংসলে। তবে তার খেলা না খেলা নির্ভর করছে ফিফার ছাড়পত্র পাওয়ার উপর।

 

এর আগে বহুবার বাফুফে ভবনে এসেছেন কোচ অস্কার ব্রুজন। তবে এবারের আসাটা নতুন পরিচয়ে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য জাতীয় দলের দায়িত্ব এখন এই স্প্যানিশের কাঁধে।

এদিন ঘোষিত হয়েছে ২৬ সদস্যের প্রাথমিক দল।

যেখান থেকে মূল স্কোয়াড হবে ২৩ জনের। দলে ফিরেছেন ৬ ফুটবলার। আশরাফুল রানা, আতিকুর রহমান ফাহাদ, মানিক মোল্লাহ, বাদশারা আছেন প্রাথমিক দলে। বাদ পড়েছেন দুই প্রবাসী ফুটবলার।  

"সাফ নিশ্চই প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ টুর্নামেন্ট। তবে আমরা ভালো ফলাফল অর্জনের যোগ্য। লিগের সেরা পারফর্মারদেরকেই নেয়া হয়েছে দলে। "

সাফে ৫ দলের শক্তিমত্বা নিয়েও বিশ্লেষণ করেছেন অস্কার। দলের ফুটবলারদের উপর তার আস্থার কথা জানান ঠিক এভাবে।

"প্রতিটি দলেরই সমান সুযোগ থাকছে। আমি ভারত, মালদ্বীপে দীর্ঘসময় কাজ করেছি। তাদের ফুটবল সম্পর্কে আমার জানা আছে। আমরা মূলত, নেপাল, শ্রীলঙ্কা ও মালদ্বীপকে টার্গেট করেই এগুবো। এটি সত্য, র‌্যাঙ্কিংয়ে ভারত এগিয়ে থাকলেও তাদের সাথে বাংলাদেশের পার্থক্য খুব বেশি না। ভারতের ফুটবলাররা ফিজিক্যালি এগিয়ে। "

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


সাফে হেড কোচের সঙ্গে পরিবর্তন হয়েছে পুরো কোচিং স্টাফ। দায়িত্বে থাকবেন বসুন্ধরা কিংসে অস্কারের সঙ্গে কাজ করা সহকারী, গোলরক্ষক কোচ ও ফিটনেস ট্রেইনার।

বুধবার থেকেই শুরু হয়েছে আবাসিক ক্যাম্প। বৃহস্পতিবার বিকেলে শুরু হবে মাঠের অনুশীলন। ২৮ সেপ্টে্ম্বর মালদ্বীপের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ দল। তবে প্রথম ডাক পাওয়া এলিটার খেলা না খেলা নির্ভর করছে ফিফার ছাড়পত্র পাওয়ার ‍উপর।       

news24bd.tv/আলী