ডিজিটাল মার্কেটিংয়ে পরিচিত মুখ মৃত্যুঞ্জয় দেব নাথ

অনলাইন ডেস্ক

ডিজিটাল মার্কেটিংয়ে পরিচিত মুখ মৃত্যুঞ্জয় দেব নাথ

চাকরির আশায় বসে না থেকে ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে মাত্র ২১ বছর বয়সেই সাফল্য অর্জন করেছেন মৃত্যুঞ্জয় দেব নাথ। নিজে স্বনির্ভর হওয়ার পাশাপাশি অসংখ্য তরুণের জন্য কাজের সুযোগ সৃষ্টি করেছেন। তার সফলতা দেখে এখন আরও অনেক তরুণই এই পেশায় আগ্রহী হয়ে উঠেছেন।

মৃত্যুঞ্জয় দেব নাথ প্রথম থেকেই নতুনকিছু করতে আগ্রহী ছিলেন। তার কঠিন পরিশ্রম ও লক্ষ্য আজ সফলতার দ্বারপ্রান্তে দাঁড় করিয়ে দিয়েছে। অল্প বয়স থেকেই ডিজিটাল মার্কেটিং এর কাজ শুরু করেন তিনি।তিনি Mritunjoy Dev Nath নামক পেজের মাধ্যমে তার কাজ করে থাকেন, মূলত ফেসবুকের জন্য কন্টেন্ট তৈরির কাজ করছে তার প্রতিষ্ঠানটি। বিভিন্ন ধরনের এজেন্সির হয়ে কনটেন্ট প্রজেকশন এবং ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং করেন তারা।

বর্তমান যুগের ডিজিটাল মার্কেটিং কে বিশাল একটি সম্ভাবনা ক্ষেত্রে বলে মনে করেন মৃত্যুঞ্জয় নাথ। তিনি জানান, ‘দিন দিন এর গুরুত্ব বাড়ছে। ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ শুরু করতে চাইলে প্রথমে তার দক্ষতা বাড়াতে হবে। কারণ সঠিক জ্ঞান নিয়ে এই সফলতার দিকে এগিয়ে যাওয়া যায়। এর জন্য সবার প্রথমে দক্ষতা বাড়াতে হবে। এরপর অনুসন্ধান করতে হবে প্রতিনিয়ত চোখ কান খোলা রেখে। পাশাপাশি জানতে হবে বিভিন্ন টুলস এর ব্যবহার। কি ধরনের কনটেন্ট পছন্দ করছে লাখো মানুষ সেদিকে খেয়াল রাখতে হবে।’

ডিজিটাল মার্কেটিং এর ক্ষেত্রে কনটেন্ট তৈরি ভীষণ গুরুত্বপূর্ণ বলে জানান, মৃত্যুঞ্জয় দেব নাথ। আবার অনেকেই ভাল কনটেন্ট তৈরি করেও ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করার সুযোগ পাচ্ছে না। তাদের জন্য সবসময় কিছু একটা করার স্বপ্ন দেখেন মৃত্যুঞ্জয় দেব নাথ। নিজের ক্যারিয়ার শুরুতে পার করেছেন অনেক ধরনের বাধা বিপত্তি। তাই ডিজিটাল দুনিয়ার কাজ করতে আসা তরুণরা যেন বাধার সম্মুখীন না হয়, সে জন্য মৃত্যুঞ্জয় নাথ চেষ্টা করে যাচ্ছেন নিজ জায়গা থেকে।

এছাড়াও সামাজিক দায়বদ্ধতা থেকে তিনি সামাজিক নানা কর্মকাণ্ডে যুক্ত রয়েছেন। এছাড়াও তিনি ব্লগিং করেন পাশাপাশি সংগীত প্লাটফর্ম গুলাতেও তিনি ব্যাপক পরিচিত। মৃত্যুঞ্জয় বিশ্বাস করেন যে, পজিটিভিটি ছড়িয়ে দেয়ার মাধ্যমে সমাজকে পরিবর্তন করা সম্ভব। তিনি বুঝিয়েছেন যে সত্য ছড়িয়ে দেয়ার মাধ্যমে এই সমাজে মিথ্যা কে ঢেকে দেয়া সম্ভব।

একজন ডিজিটাল মার্কেটার হিসেবে মৃত্যুঞ্জয় নাথ বিশ্বাস করেন সফলতার কোন শর্টকাট পথ নেই। মানুষ নিজের সততা, একাগ্রতা, কাজ এবং পরিশ্রম দিয়ে সফল হয়ে উঠে। যেখানে মানুষের কাজের কোনো সততা নেই সেখানে কাজের প্রকৃত সম্মান পাওয়া যায় না। এবং প্রকৃত সফলতা পাওয়া যায় না। তাই প্রতিটি মানুষের সততা ঠিক রেখে কাজ করা উচিত। পরিশ্রম মানুষকে সফলতার চূড়ায় নিয়ে যায়। সততা ও ধৈর্য ধরে পরিশ্রম করলে সফলতা আসবেই।

ডিজিটাল চ্যানেল ব্যবহার করে পণ্যের প্রমোশন করাই হচ্ছে ডিজিটাল মার্কেটিং। সোশ্যাল মিডিয়া, সার্চ ইঞ্জিন, ইনফ্লুয়েন্সার্ মার্কেটিং- এসবই ডিজিটাল মার্কেটিং এর অন্তর্ভুক্ত। প্রথাগত চাকরির বাজারে ছুটতে ছুটতে জীবনের অর্ধেক সময়টাই পার হয়ে যায় বাংলাদেশের শিক্ষার্থীদের। তাই বর্তমান সময়ে তাল মিলাতে চাইলে প্রথাগত চিন্তাভাবনা ছেড়ে ভাবতে হবে নতুন কিছু। এই দিক থেকে ডিজিটাল মার্কেটিং একটি সম্ভাবনাময় পেশা।

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর

দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ আজ

অনলাইন ডেস্ক

দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ আজ

আজ বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। পাশাপাশি বন্ধ থাকবে দেশের শেয়ার বাজার এবং বিমার অফিসিয়াল কার্যক্রমও।   

গত ১৪ অক্টোবর এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক একটি সার্কুলার জারি করে তা দেশে কার্যরত সব তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পাঠায়।

আরও পড়ুন:


ইউপি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের ৩১ চেয়ারম্যান

এখনও যেভাবে গ্রুপ চ্যাম্পিয়ন হবার সুযোগ রয়েছে বাংলাদেশের!

প্রোগ্রামে ‘বোরকা না পরার’ নির্দেশ ঢাবি ছাত্রলীগ নেত্রীর!

রাজধানীতে ১৭ বছরের কিশোরীকে ধর্ষণ


ওই সার্কুলারে বলা হয়, জাতীয় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ২০ অক্টোবর ছুটি নির্ধারণ করা হয়েছে।

news24bd.tv রিমু  

 

পরবর্তী খবর

ইভ্যালির ব্যাপারে দুদকের নতুন সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক

ইভ্যালির ব্যাপারে দুদকের নতুন সিদ্ধান্ত

ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির বিরুদ্ধে ৩০০ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে তদন্তে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কিন্তু সাড়ে তিন মাসের মাথায় তদন্ত থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


 

সংস্থাটির ভষ্য, ইভ্যালিসহ ই-কর্মাস কমিশনের ‘তফসিলভুক্ত’ নয়। তাই এ সংক্রান্ত অনুসন্ধান এ সংস্থাটি করবে না। মঙ্গলবার সন্ধ্যায় দুদক প্রধান কার্যালয়ের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান কমিশন চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

তিনি বলেন, ‘ই-কমার্স বা ইভ্যালির বিষয়টি দুদকের শিডিউলভুক্ত নয়। মানি লন্ডারিংয়ের কথা যখন হয়েছিল তখন আমরা অনুসন্ধানে নেমেছিলাম। এখন মানিলন্ডারিংসহ ইভ্যালির বিষয়টি অন্য সংস্থা দেখবে।’

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

১ টাকায় মিলছে পাকিস্তানের ২ রুপি

অনলাইন ডেস্ক

১ টাকায় মিলছে পাকিস্তানের ২ রুপি

বাংলাদেশের ১ টাকায় এখন মিলছে পাকিস্তানের ২ দশমিক ০১ রুপি। স্বাধীনতার পর পাকিস্তানি রুপির চেয়ে এখন দ্বিগুণ হয়েছে বাংলাদেশি টাকার মান। গেল কয়েক দিনে যুক্তরাষ্ট্রের মুদ্রা ডলারের বিপরীতে টাকার মান খানিকটা কমলেও বাংলাদেশি মুদ্রার মান পাকিস্তানের মুদ্রা রুপির দ্বিগুণ হয়েছে।

সোমবার মার্কিন ডলারের বিপরীতে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ দরপতনের রেকর্ড গড়ল পাকিস্তানি রুপি। 

সর্বশেষ ৮২ (পাকিস্তানি) পয়সা যোগ হয়েছে রুপি দিয়ে ডলার ক্রয়ের ক্ষেত্রে। এরই মধ্য দিয়ে প্রতি ডলারের সমমূল্য হয়ে দাঁড়াল ১৭৩ পাকিস্তানি রুপি। যা ডলারের বিপরীতে বাংলাদেশি টাকার মুদ্রামানের অর্ধেক।

আরও পড়ুন:


ইভ্যালিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সর্বোচ্চ চেষ্টা করব: বিচারপতি মানিক

করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রকে অপহরণ করে বিয়ে করলো তরুণী!

ডিএমপি কমিশনার ও র‍্যাব ডিজি’র পদোন্নতি


 

পাকিস্তানি রুপির অব্যাহত দরপতন ও মুদ্রাস্ফীতি দ্রুতই কাটিয়ে উঠবে দেশ- এমনটাই আশাবাদ পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানের।

পাকিস্তানের বিদেশি মুদ্রার রিজার্ভ বাংলাদেশের রিজার্ভের অর্ধেকের কম। বর্তমানে বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৮ বিলিয়ন মার্কিন ডলার, যা পাকিস্তানের কেন্দ্রীয় ব্যাংকের তুলনায় দ্বিগুণের বেশি।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

এটিএম সেবায় বাড়লো ফি

অনলাইন ডেস্ক

এটিএম সেবায় বাড়লো ফি

এখন থেকে এটিএম (অটোমেটেড টেলার মেশিন) ব্যবহার কারিদের নগদ অর্থ উত্তোলন ও জমা দেয়ার ক্ষেতে বাড়তি ফি গুনতে হবে। তবে অন্যান্য ব্যাংকিং সেবার ক্ষেত্রে আগের ফি অপরিবর্তিত রয়েছে। তবে এই বাড়তি ফি গুনতে হবে শুধু মাত্র এক ব্যাংকের গ্রাহক অন্য ব্যাংকের এটিএম ব্যবহার করলে। নিজ ব্যাংকের এটিএম ব্যবহার করলে এই বাড়িতে ফি তাদের দিতে হবে না। আজ সকাল থেকেই বাড়তি ফি কার্যকর হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেছে। এতে বলা হয়েছে, এক ব্যাংকের গ্রাহক অন্য ব্যাংকের এটিএম সেবা গ্রহণের ক্ষেত্রে এই বাড়তি ফি দিতে হবে।

এক ব্যাংকের গ্রাহক অন্য ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা উত্তোলন এবং অর্থ জমা দেওয়ার ক্ষেত্রে প্রতি লেনদেনে সর্বোচ্চ ২০ টাকা ফি নিতে পারবে। আগে ছিল ১৫ টাকা। ব্যালেন্স জানতে ও মিনি স্টেটমেন্ট বিবরণী নিতে সর্বোচ্চ ৫ টাকা এবং টাকা স্থানান্তর ও ইন্টারনেট ব্যাংকিংয়ে অর্থ আদান প্রদানের জন্য আদায় করা হবে ১০ টাকা।

আরও পড়ুন:


ইভ্যালিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সর্বোচ্চ চেষ্টা করব: বিচারপতি মানিক

করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রকে অপহরণ করে বিয়ে করলো তরুণী!

ডিএমপি কমিশনার ও র‍্যাব ডিজি’র পদোন্নতি


 

দেশের ভেতরে পয়েন্ট অব সেল ব্যবহার করে নগদ অর্থ উত্তোলন করলে প্রতি লেনদেনে সর্বোচ্চ ২০ টাকা ফি আদায় করবে ব্যাংক।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বিশ্বে আবারো বেড়েছে অপরিশোধিত তেলের দাম

অনলাইন ডেস্ক

বিশ্ববাজারে ব্যারেলপ্রতি অপরিশোধিত তেলের দাম এক শতাংশ বেড়েছে।

ফলে এখন প্রতি ব্যারেলের দাম পরবে ৮৫ ডলার ৭৩ সেন্ট। সোমবার এসব তথ্য জানিয়েছে  রয়টার্স। বিশ্বজুড়ে চলাচলে নিষেধাজ্ঞা শিথিল হওয়া জ্বালানি খরচ বৃদ্ধিতে অবদান রাখবে  বলে মনে করছেন বিশ্লেষকরা।

তারা জানান, শুধু  যুক্তরাষ্ট্রে বিদ্যুৎ উৎপাদনের জন্য ‘গ্যাস-টু-অয়েল সুইচিং’ বছরের চতুর্থ প্রান্তিকে, দৈনিক সাড়ে চার লাখ ব্যারেল পর্যন্ত চাহিদা বাড়িয়ে দিতে পারে। অবশ্য এর সঙ্গে তাল মেলাতে উৎপাদনকারী দেশগুলোর তেল সরবরাহও বৃদ্ধি পেতে পারে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর