ভ্রুন নষ্ট না করলে তালাক দেয়ার হুমকি স্বামীর

Other

স্বামীর চাপাচাপিতে ভ্রুণ হত্যার প্রবণতা বাড়ছে। মাতৃত্বের স্বাদ থেকে বঞ্চিত হচ্ছে অসংখ্য নারী। চট্টগ্রামে একের পর এক ভ্রন হত্যার শিকার হয়ে এবার মাতৃত্বের অধিকার রক্ষা করতে এক প্রবাসী স্বামীসহ পরিবারের বিরুদ্ধে স্ত্রীর মামলা। ভ্রুন নষ্ট না করলে তালাক দেয়ার হুমকি স্বামীর।

আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশকে দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারক। নাগরিক সমাজের প্রতিনিধিরা বলছেন, আইনের প্রয়োগ সঠিকভাবে হলেই কমে আসবে ভ্রণ হত্যা।  

২০১৬ সালে রাঙ্গুনিয়ার খামারিপাড়া হোসনাবাদ এলাকার কাজী সফিউল আলমের সঙ্গে পারিবারিক পছন্দেই বিয়ে হয় উত্তর পদুয়া পশ্চিম খুরুশিয়ার সাজু আক্তারের। বিয়ের কিছু দিন পরই জানা যায় স্বামীর সঙ্গে পাশের গ্রামের এক নারীর প্রেমের সম্পর্ক রয়েছে।

বিয়ের এক মাস পরে বিদেশ পাড়ি দেন স্বামী।  

রও পড়ুন:


জন্মদিনে সৃজিতের কাছে কী চাইলেন মিথিলা?

বায়ু দূষণের তালিকায় বাংলাদেশ প্রথম, ঢাকা তৃতীয়

৪৫ মিনিট পর হাসপাতালে অলৌকিকভাবে বেঁচে উঠলেন নারী!

গাড়ি সাইড দেয়ায় ব্যবসায়ীকে মারধর করলেন এমপি রিমন!


বিদেশ থেকে আসা-যাওয়ার মাঝে স্ত্রী সাজু সন্তান সম্ভবা হয়ে পড়লে  ভ্রুণ হত্যা করার জন্য উঠে পড়ে লাগে স্বামী। পরিবারের চাপে একের পর এক এভাবে ভ্রুণ নষ্ট করার পর এবার স্বামী বিদেশ থেকে আসলে আবারো এই গৃহবধুর পেটে সন্কান আসে। বয়স চারমাস হতেই স্বামী বুঝে যাওয়ায় শুরু হয় ভ্রুণ হত্যার চেষ্টা।

ভ্রুণ নষ্ট না করলে বিদেশে গিয়ে তালাক দেয়ার হুমকি দেয় স্বামী। তাই শেষমেষ আদালতের শরণাপন্ন হয়েছেন এই গৃহবধু।

নাগরিক সমাজের প্রতিনিধিরা বলছেন, ভ্রুণ হত্যা বন্ধে আইনের শাসন আরো কঠোর হওয়া জরুরি।

ভ্রুন হত্যায় জড়িতরা শাস্তির আওতায় না আসায় এখনো এটিকে অপরাধ মনে করেন না অনেকে। অন্তত এ মামালায় আইনের প্রয়োগ হলে একটি উদাহরণ তৈরি হবে বলছেন সমাজবিজ্ঞানীরা।

NEWS24.TV / কামরুল