দুবাইয়ে প্রত্যেক দলকেই থাকতে হতে পারে ৬ দিনের কোয়ারিন্টিনে

গালিব ইবনে রিয়াজ

দুবাইয়ে বিশ্বকাপ মিশন শুরুর আগে প্রত্যেক দলকেই থাকতে হতে পারে ৬ দিনের কোয়ারিন্টিনে। যদিও আইসিসি থেকে এখনো কোন কিছু সুনির্দিষ্ট ভাবে না জানালেও, ২/১ দিনের মধ্যেই পরিষ্কার নির্দেশনা জানা যাবে বলে জানালেন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী। এছাড়াও ওমান গিয়ে কন্ডিশনিং ক্যাম্প শুরুর আগে বাংলাদেশ ক্রিকেট দলকে থাকতে হবে এক দিনের কোয়ারিন্টিনে। 

আর কিছুদিন পরই শুরু হচ্ছে টাইগারদের বিশ্বকাপ মিশন। ১৭ অক্টোবর টি-টোয়ন্টির প্রথম মাঠের লড়াই শুরু হলেও কন্ডিশনকে মানিয়ে নিতে প্রায় দুই সপ্তাহ আগেই ওমানের মাটিতে পা রাখবে বাংলাদেশ ক্রিকেট টিম। 

করোনা মহামারির কালে এখন পরিচিত শব্দ কোয়ারেন্টিন। তাই স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠে বিশ্বকাপের বায়োবাবলে প্রবেশ করতে কত দিনের কোয়ারেন্টিনে থাকতে হতে পারে টাইগারদের। আইসিসি থেকে এখন পর্যন্ত সুনির্দিষ্ট করে কিছু না বলেলেও ৬ দিনের কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা থাকতে পারে প্রত্যেক দলের জন্য। তবে যেসব দল বিশ্বকাপের আগে দ্বিপাক্ষিক সিরিজে বায়োবাবলে থাকবে, তারা বায়োবাললের মধ্যে থেকেই দুবাই যেতে পারলে শিথিল হতে পারে কোয়ারেন্টিন বিধিনিষেধ। 

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


বিমানে উঠার আগে প্রত্যেক খেলোয়াড়কে করোনা নেগেটিভ সার্টিফিকেটের পাশাপাশি নিশ্চিত করতে হবে ভেকসিনের ফুল ডোজ। ওমানে নেমেই থাকতে হবে এক দিনের কোয়ারিন্টিনে। 

বিশ্বকাপ না খেললেও তামিম যাচ্ছেন নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল)খেলতে।বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানালেন, ইপিএলে তামিমের অংশগ্রহণ পুনর্বাসন প্রক্রিয়ারই অংশ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ইংল্যান্ড ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুটি দুঃসংবাদ

অনলাইন ডেস্ক

ইংল্যান্ড ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুটি দুঃসংবাদ

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ বিকেলে টাইগাররা ইংল্যান্ডের মুখোমুখি হতে যাচ্ছে। আবুধাবীর শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

শ্রীলঙ্কার বিপক্ষে পরাজয়ের তিক্ত স্বাদ পাওয়া বাংলাদেশ এই ম্যাচে জ্বলে উঠতে চায়। কিন্তু মাঠে নামার আগেই বাংলাদেশ শিবিরে ভেসে এলো দুঃসংবাদ। তাও আবার দু-দুটি। 

প্রথমটি হচ্ছে, দলের পেস অলরাউন্ডার সাইফউদ্দিনের পিঠের পুরনো ব্যাথা ফের জেগে উঠেছে। ব্যথা এতোটাই বেশি যে, গোটা বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন তিনি। তাকে আর পাওয়া যাবে না বাকি ম্যাচগুলোতে।

দ্বিতীয়টি হচ্ছে, চোট পেয়েছেন উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান।

জানা গেছে, দুবাই স্পোর্টস সিটির আইসিসি ক্রিকেট একাডেমিতে মঙ্গলবার বিকেলে পেসার তাসকিন আহমেদের বলে ব্যাটিং অনুশীলন করছিলেন সোহান। এ সময় তাসকিনের একটি দ্রুতগামী বল এসে আঘাত করে সোহানের তলপেটের ঠিক নিচের দিকে। ব্যথায় কুঁকড়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এরপর তলপেটে চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি।

আরও পড়ুন: জ্যৈষ্ঠ আইনজীবী বাসেত মজুমদার আর নেই

সাইফউদ্দিনের জায়গায় দলে ঢুকে পড়েছেন স্ট্যান্ডবাই তালিকায় থাকা পেসার রুবেল হোসেন। ১৫৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন রুবেল। যারমধ্যে রয়েছে ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ।

আর দল থেকে সোহান ছিটকে যাওয়ায় উইকেটের পেছনে লিটন দায়িত্ব সামলাবেন। তার পরিবর্তে একাদশে জায়গা হতে পারে শামীম পাটোয়ারীর। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

টি-২০ বিশ্বকাপের গ্রুপপর্বের বাধা পেরিয়ে মূলপর্বে সুযোগ পেয়ে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৭১ রান করেও জয়ের স্বাদ পাননি বাংলাদেশ ক্রিকেট দল। বাজে ফিল্ডিং, বোলিং এ চ্যালেঞ্জিং টার্গেট সহজে টপকে যায় লঙ্কানরা। 

এদিকে আজ বুধবার বিশ্বকাপের ২০তম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠের লড়াইয়ে অংশ নেবে টাইগাররা। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এই ম্যাচে বাংলাদেশের একাদশে পরিবর্তন আসছে এটা এক প্রকার নিশ্চিত। এরই মধ্যে দেশের পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন ছিটকে গেছেন বিশ্বকাপ থেকে। পিঠের চোটের কারণে বিশ্বকাপ মিশন শেষ তার। সাইফউদ্দিনের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন রুবেল হোসেন।

এদিকে, শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিং ব্যার্থতার পর দুটি ক্যাচ ছেড়ে সমালোচনায় আছে ওপেনার লিটন দাস। তাই এই ম্যাচে একাদশে থাকা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। তার পরিবর্তে ওপেনার নাইম শেখের সঙ্গে দেখা যেতে পারে সৌম্য সরকারকে।

আরও পড়ুন:


যশোরে ৫ শিশুকে বলাৎকার! যুবক গ্রেফতার

বাড়িতে ঢুকে যুবলীগকর্মীকে কুপিয়ে হত্যা


বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস/সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকু রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, রুবেল হোসেন, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান। 

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ: জেসন রয়, জস বাটলার, ডেভিড মালান, জনি বেয়ারস্টো, ইয়ন মরগান, লিয়াম লিভিং, মঈন আলী, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ ও টাইমাল মিলস।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

লিটন দাসের বার বার ব্যর্থ হবার কারণ জানালেন পাইলট

অনলাইন ডেস্ক

লিটন দাসের বার বার ব্যর্থ হবার কারণ জানালেন পাইলট

লিটন দাস বাংলাদেশ ক্রিকেট দলে পার করেছেন অর্ধযুগ। এই অর্ধযুগে তিনি নিয়মিতই সুযোগ পেয়েছেন জাতীয় দলের হয়ে খেলার। কিন্তু বার বার তিনি নিজেকে প্রমাণে ব্যর্থ হচ্ছেন । বাংলাদেশ ক্রিকেট দলের খেলা হলেই সামাজিক যোগাযোগ মাধ্যমে লিটন দাসকে নিয়ে ট্রলের অভাব হয় না।  প্রতিভাবান ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন লিটন দাসের কেন এই অবস্থা? সে বিষয়ে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার খালেদ মাসুদ পাইলট জানালোন তার ভাবনার কথা।

লিটনের এই ব্যর্থ হওয়ার কারন হিসাবে খালেদ মাসুদ পাইলট দায়ী করলেন লিটন দাসের মানসিক দুর্বলতাকে।

পাইলট বলেন, আসলে কিছু খেলোয়াড়  আছেন যারা নিজের ওপর অতিরিক্ত চাপ নিয়ে ফেলেন। যা থেকে আর সে সহজে বের  হতে পারে না। লিটন দাস ও এই চক্রে বন্ধি বলে মনে করেন  খালেদ মাসুদ পাইলট।

তবে লিটনের দক্ষতা ও মেধার কোনো ঘাটতি দেখেন না পাইলট।

বাংলাদেশের এই সাবেক অধিনায়কের মতে, দুর্বল মানসিকতার খেলোয়াড়রা বড় টুর্নামেন্টে সফল হতে পারেন না। বড় টুর্নামেন্টে সফল হওয়ার জন্য সকল চ্যালেঞ্জ মোকাবেলা করার মানসিক সক্ষমতা খুবই জরুরী। এখানেই লিটনের ঘাটতি দেখেন পাইলট।

আরও পড়ুন : পল্লী বিদ্যুতায়ন বোর্ডে বড় নিয়োগ

লিটনের মানসিক দুর্বলতা সম্পর্কে পাইলট বলেন, আমি অনেক দিন যাবত তাকে দেখছি, মনে হয় যেন খুব তাড়াতাড়ি ভেঙে পড়ে। তাড়াতাড়ি ভেঙে পড়া মানুষরা আসলে কঠিন কোনো পরিস্থিতির জন্য কষ্টকর। কারণ কঠিন পরিস্থিতির জন্য আপনি যখন প্রস্তুত হবেন, তখন কিন্তু ভেঙে পড়লে চলবে না।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

শারজায় কঠিন জবাব দিল পাকিস্তান

অনলাইন ডেস্ক

শারজায় কঠিন জবাব দিল পাকিস্তান

আগের ম্যাচে ভারতকে ১০ উইকেটে লজ্জাজনক পরাজয় উপহার দিয়েছির পাকিস্তান। এবার শারজার মাঠে নেমে নিজেদের দ্বিতীয় ম্যাচে উড়তে থাকা নিউজিল্যান্ডকে মাটিতে নামাল পাকিস্তান। লো স্কোরিং ম্যাচেও ব্ল্যাকক্যাপসদের ৫ উইকেটে পরাস্ত করে বাবর আজমরা। 

ব্যাটিং- বোলিং–দাপট বলতে যা বোঝায় তার অনুপম প্রদর্শনী দেখিয়ে জয় তুলে নেয় পাকিস্তান। অথচ আজ শারজায় নিউজিল্যান্ডের ৯ উইকেটে ১৩৪ রান তাড়া করতে নেমে সেই পাকিস্তানেরই কাঁপুনি উঠে গিয়েছিল! শেষ ৩০ বলেও (৫ ওভার) ওভারপ্রতি গড়ে আটের বেশি রান দরকার ছিল পাকিস্তানের।

এখান থেকে ম্যাচটা নিজেদের পক্ষে নিতে টানাটানি করেছে দুই দল। শেষ পর্যন্ত আসিফ আলী ও শোয়েব মালিকে রক্ষা। ষষ্ট উইকেটে দুজনের ২৩ বলে ৪৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৮ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় পাকিস্তান। মোটামুটি সংগ্রহ নিয়ে পাকিস্তানের ইনিংসে ১৫তম ওভার শেষ হওয়া পর্যন্তও ম্যাচে ছিল নিউজিল্যান্ড। 

আরও পড়ুন:


পাগলীর জন্ম নেওয়া সন্তানের পিতা এমপি বদি

টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

শোয়েব মালিককে ‘দুলাভাই’ ‘দুলাভাই’ বলে ডাকল ভারতীয় দর্শকরা (ভিডিও)

কিন্তু টিম সাউদির করা ১৭তম ওভারে আসিফের দুই ছক্কায় ম্যাচের পাল্লা হেলে পড়ে পাকিস্তানের পক্ষে। এরপর কাজটা সহজ হয়ে যায় পাকিস্তানের জন্য। টি–টোয়েন্টি বিশ্বকাপে এ নিয়ে টানা দুই ম্যাচেই জিতল বাবর আজমের দল। হারে শুরুটা ভালো হলো না নিউজিল্যান্ডের।

সংক্ষিপ্ত স্কোর 

টস : পাকিস্তান

নিউজিল্যান্ড : ১৩৪/৮ (২০ ওভার)
মিচেল ২৭, কনওয়ে ২৭, উইলিয়ামসন ২৫
রউফ ২২/৪, হাফিজ ১৬/১

পাকিস্তান : ১৩৫/৫ (১৮.৪ ওভার)
রিজওয়ান ৩৩, মালিক ২৭*, আসিফ ২৭*, বাবর ১১, হাফিজ ১১
সোধি ২৯/২, সাউদি ২৫/১

ফল : পাকিস্তান ৫ উইকেটে জয়ী।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

থামানো যাচ্ছে না পাকিস্তানকে

অনলাইন ডেস্ক

থামানো যাচ্ছে না পাকিস্তানকে

নিউজিল্যান্ডের বিপক্ষে ১৩৫ রানের টার্গেট তাড়া করতে নেমে দলীয় ২৮ রানে ফেরেন অধিনায়ক বাবর আজম। ভারতের বিপক্ষে ৬৮ রানের অনবদ্য ইনিংস খেলা এ ওপেনার এদিন ফেরেন ১১ বলে মাত্র ৯ রান করে।

আত্মবিশ্বাসী পাকিস্তানের সামনে নড়েবড়ে নিউজিল্যান্ড। টস হেরে ব্যাটিংয়ে নেমে এক উইকেটে ৫৪ রান করা নিউজিল্যান্ড এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৩৪/৮ রানে ইনিংস গুটায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে ফুরফুরে মেজাজে রয়েছে পাকিস্তান। বাবর আজমের নেতৃত্বাধীন দলটিকে নিজেদের দ্বিতীয় ম্যাচে কিউইদের বিপক্ষে জয় তুলে নিতে ১৩৫ রান করতে হবে।

আরও পড়ুন:


পাগলীর জন্ম নেওয়া সন্তানের পিতা এমপি বদি

টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

শোয়েব মালিককে ‘দুলাভাই’ ‘দুলাভাই’ বলে ডাকল ভারতীয় দর্শকরা (ভিডিও)

মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে নিউজিল্যান্ড। ৫.২ ওভারে দলীয় ৩৬ রানে মার্টিন গাপটিলকে সাজঘরে ফিরিয়ে পাকিস্তানকে ব্রেক থ্রু উপহার দেন হারিস রউফ। 

এরপর ৫৪ রানে আরেক ওপেনার ড্রাইয়েল মিচেলকে ফেরান ইমাদ ওয়াসিম। নিউজিল্যান্ড শিবিরে তৃতীয় আঘাত হানেন মোহাম্মদ হাফিজ। তার বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন নতুন ব্যাটসম্যান জেমস নিশামও। 

১৩.১ ওভারে দলীয় ৯০ রানে আউট হন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামস। 

১৮তম ওভারে বোলিংয়ে এসে জোড়া আঘাত হানেন হারিস রউফ। তার দ্বিতীয় শিকার হয়ে ২৪ বলে তিনটি বাউন্ডারির সাহায্যে ২৭ রান করে ফেরেন ডেভন কনওয়ে।  এক বলের ব্যবধানে ফেরেন গ্লেন ফিলিপসও। তাকে ১৩ রানে আউট করেন রউফ। 

১৯তম ওভারে বোলিংয়ে এসে মাত্র ৬ রান দিয়ে টিম সিপার্টের উইকেট তুলে নেন শাহিন শাহ আফ্রিদি। এদিন চার ওভারে ২১ রানে এক উইকেট নেন এই তারকা পেসার। 

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ২০ ওভারে ১৩৪/৮ রান (ডেভন কনওয়ে ২৭, ড্রাইয়েল মিচেল ২৭, উইলিয়ামসন ২৫, মার্টিন গাপটিল ১৭, গ্লেন ফিলিপস ১৩; হারিস রউফ ৪/২২)।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর