ঠাকুরগাঁওয়ে হঠাৎ বেড়েছে শিশু রোগীর সংখ্যা

ঠাকুরগাঁওয়ে হঠাৎ বেড়েছে শিশু রোগীর সংখ্যা

Other

ঠাকুরগাঁওয়ে হঠাৎ বেড়েছে শিশু রোগীর সংখ্যা। প্রতিদিনই আধুনিক সদর হাসপাতালে ভর্তি হচ্ছে নতুন রোগী। শিশু ওয়ার্ডে বেড খালি না থাকায় মেঝে, বারান্দা ও গাছতলায়ও চিকিৎসা নিতে বাধ্য হচ্ছে অনেকে। রোগীর চাপ বেড়ে যাওয়ায় চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্সরা।

এ চিত্র ঠাকুরগাঁওয়ের আধুনিক সদর হাসপাতালের। এভাবেই গাছতলায় শিশুদের চিকিৎসা করাতে বাধ্য হচ্ছেন অনেক অভিভাবক। হঠাৎ করে শ্বাসকষ্ট, জ্বর সর্দি, কাশি ও ডায়রিয়ায় আক্রান্ত শিশু রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় এ হাসপাতালের শিশু ওয়ার্ডে শয্যা সংকট দেখা দিয়েছে।

এ কারণে মেঝে, বারান্দা এমনকি গাছতলাতে রোগীতে ঠাসা। চিকিৎসকরা বলছেন, আবহাওয়া পরিবর্তনের কারণেই ডায়রিয়া নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা। অভিভাবকদের আতঙ্কিত না হয়ে সর্তকভাবে শিশুদের রাখার পরামর্শ দেন।  

আরও পড়ুন:


ফুটবলে ক্যারিশমা দেখিয়ে অষ্টমবারের মতো গিনেস বুকে বাংলাদেশের ফয়সাল

ইসরায়েলের আয়রন ডোমের জন্য ১০০ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র

বিশ্বব্যাপী স্থিতিশীল খাদ্য ব্যবস্থা গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর

সাত ঘণ্টা বৈঠক শেষ যা বললেন মির্জা ফখরুল!


ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের নবজাতক ও শিশু বিভাগের চিকিৎসক শাহজাহান নেওয়াজ। এ হাসপাতালে ধারণ ক্ষমতার চেয়ে প্রতিদিন অধিক শিশুকে চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক ও নার্সদের।

নানা প্রতিকুলতার মাঝেও শিশুদের চিকিসা সেবা নিশ্চিন্তে সব ধরণের চেষ্টা অব্যাহত আছে বলে জানালেন সিভিল সার্জন। ঠাকুরগাঁও জেলা সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার।

news24bd.tv নাজিম

;