শেরপুরে পাখি শিকারের দায়ে চারজনকে অর্থদণ্ড
শেরপুরে পাখি শিকারের দায়ে চারজনকে অর্থদণ্ড

শেরপুরে পাখি শিকারের দায়ে চারজনকে অর্থদণ্ড

Other

শেরপুর সদর ও নালিতাবাড়ী উপজেলায় অবৈধভাবে পাখি শিকার করার দায়ে চার ব্যক্তিকে আট হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

২৪ সেপ্টেম্বর শুক্রবার সকালে সদর উপজেলার পাকুড়িয়া এবং নালিতাবাড়ী উপজেলার ছালুয়াতলা গ্রামে জেলা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের পৃথক অভিযানে এ চার ব্যক্তিকে অর্থদণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান এবং নালিতাবাড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্চিতা বিশ্বাস।

জানা যায়, সদর উপজেলার পাকুড়িয়া এলাকায় এবং নালিতাবাড়ী উপজেলার ছালুয়াতলা গ্রামে দুটি পৃথক স্থানে পাখি শিকারিরা দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের পাখি ও বক শিকার করে আসছিলেন।

গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার সকালে ওইসব এলাকায় পৃথক অভিযান চালায় বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ বিভাগ। ওইসময় পাকুড়িয়া থেকে সাতটি বক ও ছালুয়াতলা থেকে পাঁচটি বকসহ চার ব্যক্তিকে আটক করা হয়। পরে অবৈধভাবে পাখি শিকারের দায়ে মোহাম্মদ রোমান মিয়া, মো. আনার আলী, মো. জুয়েল মিয়া ও মো. ইদ্রিস আলীকে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন, ২০১২ এর ৩৮(১) ধারায় প্রতিজনকে দুই হাজার টাকা করে মোট আট হাজার টাকা জরিমানা করা হয়।

উদ্ধার করা পাখিগুলোকে প্রকৃতিতে অবমুক্ত করা হয় এবং পাখি ধরার সরঞ্জাম ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় অন্যদের মধ্যে শেরপুর জেলা সহকারী বন সংরক্ষক ড. প্রাণতোষ রায়, জেলা বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা সুমন দাস, জেলা বন্যপ্রাণী রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল আমিনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: 


সমুদ্রে নামতে মানতে হবে এই ১০ নির্দেশনা

হাতিয়ায় দেশীয় বন্দুক, তাজা গোলা ও পাইরোটেকনিক উদ্ধার

তিন কিউই ক্রিকেটারের করোনা শনাক্ত, পাকিস্তান সিরিজ বাতিল

ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে মেয়র তাপসের কুশপুত্তলিকা দাহ


 

news24bd.tv তৌহিদ

 

সম্পর্কিত খবর

;