নরসিংদীতে ১২ হাজার দুস্থ পরিবারের পাশে মজিদ মোল্লা ফাউন্ডেশন
নরসিংদীতে ১২ হাজার দুস্থ পরিবারের পাশে মজিদ মোল্লা ফাউন্ডেশন

নরসিংদীতে ১২ হাজার দুস্থ পরিবারের পাশে মজিদ মোল্লা ফাউন্ডেশন

Other

নরসিংদীর মনোহরদীতে ১২ হাজার অসহায়, দুস্থ পরিবারের মাঝে এক বস্তা করে চাল সরবরাহ করেছে মজিদ মোল্লা ফাউন্ডেশন। এ সময় চালের বস্তার পাশাপাশি প্রত্যেক পরিবারের জন্য ৪ টি করে মাস্ক ও যাতায়ত ভাড়া বাবদ দুইশত করে নগদ টাকা প্রদান করা হয়।  

আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার মনোহরদী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এই বিতরণকার্য অনুষ্ঠানের উদ্ধোধন করা হয়।

মজিদ মোল্লা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির মোল্লার আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিল্পমন্ত্রী এ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি।

সভাপতিত্ব করেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। এছাড়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এ কাসেম প্রমুখ।

মজিদ মোল্লা ফাউন্ডেশনের প্রশাসনিক বিভাগ সূত্রে জানা যায়, প্রত্যেক পরিবারে ২৫ কেজির এক বস্তা চাল বিতরণ কার্যক্রমের আওতায় মনোহরদীতে ২,০১৫ বস্তা, নরসিংদী সদরে ২,৫৩০ বস্তা, বেলাবতে ১,২৪০ বস্তা, রায়পুরায় ৩,৮৭৫ বস্তা, পলাশে ১,২৪০ বস্তা ও শিবপুরে ১,৫৫০ বস্তাসহ মোট ১২,৪৫০ বস্তা চাল বিতরন করা হয়।  

পাশাপাশি চাল নিতে আসা প্রত্যেক পরিবারকে যাতায়াত ভাতা বাবদ ২০০ টাকা করে মোট ২৪ লাখ ৯০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া, স্বাস্থ সুরক্ষার জন্য প্রত্যেক পরিবারের মধ্যে চারটি করে মাস্ক মিলিয়ে মোট ৪৯, ৮০০ মাস্ক বিতরণ করা হয়েছে।  

মজিদ মোল্লা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির মোল্লা বলেন, আমি এই মাটির সন্তান। এখানকান মানুষের প্রতি আমি ঋনী। ইতিপূর্বে করোনার মহামারির শুরুর দিকে মজিদ মোল্লা ফাউন্ডেশনের উদ্যোগে নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই সিষ্টেম ও হাইফো নজেল কনোলা স্থাপন করেছি আমরা। এছাড়া ওইসময় জেলার ৫০ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণও করেছি। আজও চেষ্টা করেছি সকলের জন্য কিছু করতে।  

চাল ও মাস্ক বিতরণ কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেন, করোনাকালে  আওয়ামী লীগ সরকার জনগনের পাশে ছিল। মজিদমোল্লা ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই এই মহৎ উদ্যোগ নেয়ার জন্য। আশাকরি এই সহায়তা অনাথ ও নিম্ন আয়ের মানুষদের কষ্ট একটু হলেও লাঘব করবে।

;