সিন্ডিকেট দৌরত্বে আরেক দফা বাড়লো চালের দাম

সিন্ডিকেট দৌরত্বে আরেক দফা বাড়লো চালের দাম

Other

চাল আমদানির পরও চট্টগ্রামে চাল সিন্ডিকেটের চালবাজিতে আরেক দফা বেড়েছে সব ধরনের চালের দাম। সপ্তাহ ব্যবধানে চালের দাম বস্তাপ্রতি পাইকারিতে বেড়েছে দেড়শ টাকা পর্যন্ত। এর প্রভাব পড়েছে খুচরা বাজারে।  

কিছুদিন আগেও চাল আমদানির খবরে চট্টগ্রামের সবচেয়ে বড় চালের মোকাম পাহাড়তলী এবং চাক্তাই খাতুনগঞ্জে কমেছে সর ধরনের চালের দাম।

এখনও আমদানি চালের পাশাপাশি দেশীয় চালে ভরপুর চালের মোকাম। তবুও নানা অজুহাতে আবারো বেড়েছে সব ধরনের চালের দাম। পাইকাররা বলছেন উত্তরবঙ্গের সিন্ডিকেটের কারণে প্রভাব পড়েছে বাজারে।

পাইকারি বাজারের চেয়ে খুচরা বাজারে বিশাল ফারাক থাকায় মহা বিপাকে ক্রেতারা। আর খুচরা ব্যবসায়ীরা বলছেন পাইকারী বাজারের চালের দাম বেশি হওয়ায় বাড়তি দামে বিক্রি করছে তারা। তবে জেলা প্রশাসনের তদারকিতেও উঠে এসেছে চট্টগ্রামের চাল ব্যবসায়ীদের সিন্ডিকেটের নাম।

আরও পড়ুন:


ফুটবলে ক্যারিশমা দেখিয়ে অষ্টমবারের মতো গিনেস বুকে বাংলাদেশের ফয়সাল

ইসরায়েলের আয়রন ডোমের জন্য ১০০ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র

বিশ্বব্যাপী স্থিতিশীল খাদ্য ব্যবস্থা গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর

সাত ঘণ্টা বৈঠক শেষ যা বললেন মির্জা ফখরুল!


আমদানি করা পাইজাম চালের বস্তা বিক্রি হচ্ছে পাইকারিতে সাড়ে ২২শ থেকে ২৩ শ পর্যন্ত। আর দেশীয় পাইজাম বিক্রি হচ্ছে ২৪শ থেকে ২৫শ পর্যন্ত। যা এক সপ্তাহ আগে বস্তাপ্রতি ১শ থেকে দেড়শ টাকা পর্যন্ত কম ছিল। একই ভাবে বেড়েছে নাজিরশাইল সেদ্ধ এবং আতপ চালসহ সব ধরনের চালের দাম।

news24bd.tv নাজিম

;