ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলার শুরু জিয়ার আমলে
ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলার শুরু জিয়ার আমলে

ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলার শুরু জিয়ার আমলে

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের ভোটের অধিকার নিয়ে ছিনিমিন খেলার শুরু জিয়াউর রহমানের আমলেই। নিউ ইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত নাগরিক সমাবেশে বক্তব্য দিতে গিয়ে তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধে অংশ নিলেও জিয়াউর রহমান পাকিস্তানের হয়ে কাজ করেছিলো।

নিজেদের কর্মফলেই জিয়া পরিবার আজ সাজাপ্রাপ্ত বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জল করতে বাংলাদেশের উন্নয়ন বিশ্ব দরবারে তুলে ধরতে প্রবাসীদের প্রতি আহ্বানও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে নাগরিক সমাবেশে বাংলাদেশ সময় ভোর ৬টার পর ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষণের শুরুতেই ৭৫ পরবর্তী সময়ের জিয়াউর রহামনের ক্ষমতাগ্রহণ এবং ক্ষমতায় টিকে থাকা প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, মানুষের ভোট নিয়ে ছিনিমিন খেলার শুরু তার আমলেই।

প্রধানমন্ত্রী বলেন, যখন বাংলাদেশে পাকিস্তানি হানাদার বাহিনী গণহত্যা চালাচ্ছে, মা-বোনদের ওপর অত্যাচার করছে, গ্রামের পর গ্রাম পুড়িয়ে দিচ্ছে সে সময় জিয়াউর রহমানকে একটি চিঠি পাঠিয়েছিল পাকিস্তানি বাহিনী। সেখানে তারা বলছিল তুমি খুব ভাল কাজ করছো। তোমাকে আরও কাজ দেব। আপনার স্ত্রী-ছেলেরা আমাদের কাছে ভাল আছে।

জিয়া পরিবারের ষড়যন্ত্র এখনো থামেনি বলেও মন্তব্য করেন শেখ হাসিনা। তিনি বলেন, নিজেদের কর্মফলেই জিয়া পরিবার আজ সাজাপ্রাপ্ত। ফেরারি আসামি হয়ে তারেক রহমান কিভাবে এতা আয়েসি জীবন কাটান, কারা তাকে অর্থ দিয়ে সহায়তা করছে, সেই প্রশ্নও তোলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, মানুষের ভোট নিয়ে ছিনিমিনি খেলা ও ভোট চুরি করার যে প্রক্রিয়া সেটা জিয়াউর রহমানই শুরু করে গেছে। অবৈধভাবে ক্ষমতা দখল করে জিয়াউর রহমান অবৈধ ক্ষমতাকে বৈধতা দিতে ভোট চুরি করে পার্লামেন্টে মেম্বার নিয়ে এসে সেটিকে বৈধতা করা চেষ্টা করা হয়েছে।

আরও পড়ুন


কোহিলির বেঙ্গালুরুকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে চেন্নাই

কানাডার সিটি নির্বাচনে মেয়র প্রার্থী বাংলাদেশি মিজানুর রহমান

শতবর্ষী মায়ের অপেক্ষা, ৭০ বছর পর কুদ্দুস খোঁজ পেলেন পরিবারের

ফের বিতর্কে জড়িয়ে পড়লেন কপিল শর্মা


মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের ভূমিকা নিয়েও পশ্ন তোলেন প্রধানমন্ত্রী। বলেন, জিয়া মুক্তিযুদ্ধে অংশ নিলেও তিনি পাকিস্তানের হয়ে কাজ করেছেন।

তিনি আরও বলেন, আজকে ফেরারি আসামি হয়ে বিদেশে তারা যেভাবে বসবাস করছে সে তো আপনারা দেখতেই পাচ্ছে। এতো আয়েশি জীবন-যাপন কাটায় জিয়াউর রহমানের ছেলে সেখানে এই অর্থের যোগান দাতা কারা।

বর্তমান সরকারের নেয়া নানা পদক্ষেপ, করোনা মহামারি মোকাবেলাসহ বাংলাদেশের উন্নয়নের চিত্র বিশ্ব দরবারে তুলে ধরতে প্রবাসীদের প্রতি আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

news24bd.tv এসএম

সম্পর্কিত খবর

;