ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন

ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন

Other

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার রাজাই গ্রামে হাজং নারীকে ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষক আব্দুল রাশিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ঘণ্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।   

আজ শনিবার সকালে বাংলাদেশ হাজং সংগঠন (বাহাছাস) কেন্দ্রীয় পরিষদের আয়োজনে সুনামগঞ্জ পৌর শহরের আলফাত স্কয়ার পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ মহিলা পরিষদের সভাপতি গৌরী ভট্রাচার্য, সুনামগঞ্জ কমিনিষ্ট পার্টির সভাপতি চিত্র রঞ্জন তালুকদার, বাংলাদেশ আদিবাসী ফোরাম কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এন্ড্রু সলমার, বাংলাদেশ হাজং সংগঠন (বাহাছাস) কেন্দ্রীয় পরিষদের সভাপতি জিতেন্দ্র হাজং, সাধারণ সম্পাদক পল্টন হাজং প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে আদিবাসী নারীরা বিভিন্ন ধরনের সহিংসতার শিকার হয়ে আসছে।

কিন্তু ঐ সব সহিংসতার খুব কম ন্যায় বিচার হতে দেখা যায়। যার ফলে বাংলাদেশে এক ধরনের বিচারহীনতার সংস্কৃতি লক্ষ্য করা যাচ্ছে। অপরাধীদের যথাযথ শাস্তি নিশ্চিত না করার ফলে এসব ঘটনার বিলুপ্তি না হয়ে বরং আরো বৃদ্ধি পাচ্ছে।  

আরও পড়ুন


নেত্রকোনায় ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ৩

যে কারণে ২৫ বছর পর চুল কাটলেন অপরাজিতা!

মোদি-বাইডেন বৈঠক, তৈরি হলো নতুন সম্পর্ক

গৃহবন্দী থেকে মুক্তি পেলেন মেং ওয়ানঝু


বক্তারা আরো বলেন, গত ১৪ আগস্ট গোসল করতে গিয়ে হাজং নারী ধর্ষণের শিকার হন ফলে দ্রুত আইনের মাধ্যমে হাজং নারী ধর্ষণের ঘটনাটি নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠা করে ধর্ষককে সর্বোচ্চ শাস্তি  নিশ্চিত করতে হবে।

news24bd.tv রিমু