১২ কেজি ওজনের বিশাল চিতল ধরা পড়ল পদ্মায়
১২ কেজি ওজনের বিশাল চিতল ধরা পড়ল পদ্মায়

১২ কেজি ওজনের বিশাল চিতল ধরা পড়ল পদ্মায়

অনলাইন ডেস্ক

পদ্মা নদীতে রতন হালদার নামের এক জেলের জালে ধরা পড়েছে ১২ কেজি ওজনের বিশাল একটি চিতল মাছ। রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার এলাকায় মাছটি ধরা পড়েছে। পরে মাছটি ১৯ হাজার ২০০ টাকায় বিক্রি হয়েছে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) ভোর ৭টার দিকে দৌলতদিয়ার ৭ নং ফেরিঘাট এলাকার পদ্মার মোহনায় রতন জালে মাছটি ধরা পড়ে।

জানা যায়, জেলে রতন মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ৫ নং ফেরিঘাটের পাশে মৎস্য আড়তে নিয়ে আসেন। সে সময় উন্মুক্ত নিলামে সর্বোচ্চ দাম দিয়ে স্থানীয় আড়তদার ও মাছ ব্যবসায়ী শাকিল-সোহান মৎস্য আড়তের মালিক সম্রাট শাহজাহান শেখ ১ হাজার ৫৫০ টাকা কেজি দরে ১৮ হাজার ৬০০ টাকায় মাছটি কেনেন। পরে তিনি মুঠোফোন ঢাকার ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করে কেজি প্রতি ৫০ টাকা লাভ রেখে ১৯ হাজার ২০০ টাকায় বিক্রি করে দেয়।

আরও পড়ুন


রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে ইইউ’র সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদের অভিযোগ কাদের মির্জার বিরুদ্ধে

লঘুচাপ গভীর নিম্নচাপে পরিণত, উপকূলে ঝড়-বৃষ্টির আভাস

ঠাকুরগাঁওয়ে তিন স্কুলের ১৪ ছাত্রী করোনায় আক্রান্ত


মাছ ব্যবসায়ী সম্রাট শাহজাহান শেখ বলেন, পদ্মার চিতল মাছের চাহিদা অনেক বেশি। পদ্মায় চিতল মাছ খুব একটা ধরা পড়ে না। সকালে স্থানীয় জেলে রতন হালদারের জালে মাছটি ধরা পড়ে। তিনি বিক্রির জন্য মাছটি ৫ নং ফেরিঘাটের পাশে মৎস্য আড়তে নিয়ে আসেন। উন্মুক্ত নিলামে ১৮ হাজার ৬০০ টাকা দিয়ে মাছটি কিনি। পরে মুঠোফোনে যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর কাছে ১৯ হাজার ২০০ টাকায় বিক্রি করি।

জেলা মৎস্য কর্মকর্তা রোকনুজ্জামান বলেন, বর্তমানে পদ্মায় ইলিশের আকাল থাকলেও বড় বাঘাইড়, চিতল, বোয়াল, কাতল, রুই, পাঙাশসহ বিভিন্ন মাছ পাওয়া যাচ্ছে। তবে মিঠা পানির সুস্বাদু বড় চিতল মাছ নদীতে এখন খুব একটা দেখা যায় না।

NEWS24.TV / কামরুল

;