শিগগিরই ট্রেনের শিডিউল বিপর্যয় বন্ধ হবে: রেলমন্ত্রী
শিগগিরই ট্রেনের শিডিউল বিপর্যয় বন্ধ হবে: রেলমন্ত্রী

শিগগিরই ট্রেনের শিডিউল বিপর্যয় বন্ধ হবে: রেলমন্ত্রী

অনলাইন ডেস্ক

ট্রেনের শিডিউল বিপর্যয় শিগরিরই বন্ধ হচ্ছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তবে, এখনও অনেক স্থানে ব্রডগেজ লাইন তৈরি না হওয়ায় সাময়িক সমস্যা হচ্ছে।

আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) লাকসাম আখাউড়া সেকসনের ৭২ কিলোমিটারের মধ্যে কুমিল্লা-লাকসাম রেললাইনের ২৪ কিলোমিটার ডুয়েলগেজ লাইনের উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি।

নুরুল ইসলাম সুজন বলেন, সারা দেশে অবৈধভাবে দখল করা রেলের সম্পত্তিগুলো পর্যায়ক্রমে উদ্ধার করা হবে।

রেলপথ উন্নয়নের মাধ্যমে দেশের সমন্বিত যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কাজ চলছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, যে দেশে রেল যোগাযোগ যত উন্নত, বিশ্বে সে দেশ তত বেশি উন্নত। এ অবস্থায় দেশের মিটারগেজ রেলপথকে ব্রডগেজে রূপান্তর করা হবে। প্রায় সাড়ে ছয় হাজার কোটি টাকা ব্যয়ে এই রেলপথ নির্মাণের ফলে ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট, ঢাকা-নোয়াখালী ও চট্টগ্রাম-ময়মনসিংহে যাতায়াতে সময় কমে আসবে।

আরও পড়ুন


ঝালকাঠিতে কমিটি নিয়ে বিএনপির একাংশের প্রতিবাদ সভা

এসএসসি-এইচএসসি পরীক্ষা কবে জানালেন শিক্ষামন্ত্রী

রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে ইইউ’র সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদের অভিযোগ কাদের মির্জার বিরুদ্ধে


রেলমন্ত্রী বলেন, আগামী বছরের ডিসেম্বরের মধ্যে সারা দেশের সঙ্গে কক্সবাজারের রেল যোগাযোগ ব্যবস্থা চালু হবে। এ ছাড়া আগামীতে রেলওয়ে মিটার গেজ লাইন থাকবে না, এবং শিগগিরই ঢাকা-চট্টগ্রামের পুরো রেলপথ ব্রডগেজ লাইন হয়ে যাবে।

রেলমন্ত্রী ফেনী-বিলোনিয়া রেল লাইনের কথা উল্লেখ করে বলেন, এটি সরকারের গৃহীত পদক্ষেপের মধ্যে রয়েছে। আশা করছি, সে কাজটিও দ্রুত সময়ে শুরু হবে। পরে মন্ত্রী ফেনী রেলওয়ে স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্লাটফর্ম উঁচু করা, স্টেশন ভবন রিনোভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্ল্যাটফর্ম শেড নির্মাণ কাজ উদ্বোধন করেন।

news24bd.tv এসএম

;