প্রচণ্ড গরমে দেড় লিটার ঠাণ্ডা পানীয় পান করে যুবকের মুত্যু
প্রচণ্ড গরমে দেড় লিটার ঠাণ্ডা পানীয় পান করে যুবকের মুত্যু

প্রচণ্ড গরমে দেড় লিটার ঠাণ্ডা পানীয় পান করে যুবকের মুত্যু

অনলাইন ডেস্ক

প্রচণ্ড গরমে হাঁসফাঁস করছিলেন ২২ বছরের যুবক। তৃষ্ণা মেটাতে ১০ মিনিটে দেড় লিটার ঠাণ্ড পানীয় পান করে মৃত্যু হয়েছে ওই যুবকের। ২২ বছরের ওই যুবকের নাম জানা যায়নি । তবে দেড় লিটার ঠাণ্ডা পানীয় পানের কয়েক ঘণ্টা পর পেটে প্রবল ব্যথা শুরু হলে, যুবকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন


রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে ইইউ’র সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদের অভিযোগ কাদের মির্জার বিরুদ্ধে

লঘুচাপ গভীর নিম্নচাপে পরিণত, উপকূলে ঝড়-বৃষ্টির আভাস

ঠাকুরগাঁওয়ে তিন স্কুলের ১৪ ছাত্রী করোনায় আক্রান্ত


চিকিৎসকরা জানিয়েছেন, প্রচুর পরিমাণ ঠাণ্ডা পানীয় পান করায় তার শরীরে প্রচুর গ্যাস তৈরি হওয়ায় শরীর থেকে অক্সিজেনের মাত্রা দ্রুত কমে যায়, যার জেরেই মৃত্যু হয়েছে ওই যুবকের। চীনে এ ঘটনা ঘটেছে।

 ওই যুবক চিকিৎসকদের জানিয়েছিলেন, গরম থেকে রেহাই পেতে তিনি দেড় লিটার ঠাণ্ডা পানীয় খেয়েছেন। পেটের ভিতর ঠাণ্ডা পানীয় যাওয়ার পর যুবকের অন্ত্রে গ্যাস তৈরি হতে শুরু করে। যার জেরে ওই যুবকের যকৃতে অক্সিজেনের অভাব হয়েছিল বলে জানিয়েছেন বেজিংয়ের হাসপাতালের গ্যাস্ট্রোএন্ট্রোলজি বিভাগের চিকিৎসকরা।

পেটে ব্যথার পাশাপাশি হ়ৃদ্‌স্পন্দন বেড়ে যায় এবং সেই সঙ্গে রক্তচাপ কমে গিয়েছিল ওই যুবকের। চিকিৎসকরা সিটি স্ক্যানও করেছিলেন। স্ক্যানের রিপোর্টেই গ্যাসের বিষয়টি ধরা পড়েছে। পাশাপাশি ওই যুবকের যকৃতে সমস্যা ছিল বলেও জানিয়েছেন চিকিৎসকরা। হাসপাতালে আসার ১৮ ঘণ্টা পর ওই যুবকের মৃত্যু হয়। সূত্র: আনন্দবাজার পত্রিকা

NEWS24.TV / কামরুল

;