জেলেদের জালে ২ কেজি ৯০০ গ্রাম ওজনের ইলিশ মাছ

জেলেদের জালে ২ কেজি ৯০০ গ্রাম ওজনের ইলিশ মাছ

অনলাইন ডেস্ক

জেলেদের জালে ধরা পড়েছে ২ কেজি ৯০০ গ্রাম ওজনের একটি ইলিশ মাছ। ভোলার মেঘনা নদীতে মাছটি ধরা পড়েছে। ঘাটে তুলতেই এক নজর দেখতে ভিড় জমাচ্ছেন ক্রেতা ও বিক্রতারা।

জানা যায়, ভোলার মেঘনা নদীতে ধনিয়া তুলাতুলি মাছঘাট এলাকার জেলে করিম মাঝির জালে ছোট ও মাঝারি ইলিশের সঙ্গে এ মাছটিও ধরা পড়ে।

শনিবার সকালে ধনিয়া তুলাতুলি মাছঘাটে নান্নু চেয়ারম্যানের আড়তে মাছটি নিলামে তোলা হয়। মাছ ব্যবসায়ী মো. আলামিন সর্বোচ্চ ৪ হাজার ৩০০ টাকায় মাছটি কিনে নেন।

আরও পড়ুন


রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে ইইউ’র সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদের অভিযোগ কাদের মির্জার বিরুদ্ধে

লঘুচাপ গভীর নিম্নচাপে পরিণত, উপকূলে ঝড়-বৃষ্টির আভাস

ঠাকুরগাঁওয়ে তিন স্কুলের ১৪ ছাত্রী করোনায় আক্রান্ত


করিম মাঝি জানান, রাতে মেঘনা নদীতে মাছ শিকারের জন্য জাল ফেলেন। এর পরপরই শুরু হয় বৃষ্টি।

জাল তোলার সময় ছোট ও মাঝারি আকারের ১৭টি ইলিশের সঙ্গে এই বড় ইলিশ ধরা পড়ে। বড় ইলিশটি ৪ হাজার ৩০০ টাকা এবং বাকিগুলো ৯ হাজার টাকায় বিক্রি করা হয়।

মাছ ব্যবসায়ী মো. আলামিন জানান, মৌসুমে শুরুর দিকে নদীতে কোনো ইলিশ ছিল না। বড় ইলিশ তো দূরের কথা। গত ৪-৫ দিন নদীতে মোটামুটি ইলিশের দেখা মিলছে। এই কয়েক দিনের মধ্যে এটাই সবচেয়ে বড় ইলিশ। মাছটি সর্বোচ্চ দামে কিনেছি। মাছটি ঢাকায় বিক্রি করা হবে।

ভোলা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জামাল হোসাইন জানান, এখন ইলিশের মৌসুম। কিছু দিনের মধ্যে এরা ডিম ছাড়বে। তাই সাগর থেকে ঝাঁকে ঝাঁকে বড় আকারের রুপালি  ইলিশ নদীতে আসতে শুরু করেছে। এই বড় ইলিশ তারই প্রমাণ।  

NEWS24.TV / কামরুল