মাদারীপুরের ‘মানবিক রক্ত ব্যাংক’ এর এক বছর
মাদারীপুরের ‘মানবিক রক্ত ব্যাংক’ এর এক বছর
১৬ হাজার মানুষকে রক্ত প্রদান

মাদারীপুরের ‘মানবিক রক্ত ব্যাংক’ এর এক বছর

Other

মাদারীপুরের স্বেচ্চাসেবী সংগঠন ‘মানবিক রক্ত ব্যাংক’ গত এক বছরে দেশের ১৬ হাজার মানুষকে স্বেচ্ছায় রক্ত প্রদান করে সুস্থ করে তুলতে ভূমিকা রেখেছে বলে সংগঠনটির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা বলেন। এই ধরনের সামাজিক ও মানবিক কর্মসূচি নিয়ে সামনের দিনগুলোতেও সংগঠনটি দেশ ও জাতির জরুরি প্রয়োজনে সেবা দিয়ে যাবে বলে প্রত্যাশা করেন বক্তারা।

শনিবার মাদারীপুর শহরের মৌলভী আচমত আলী খান কমিউনিটি সেন্টারে সংগঠনটির ১ম প্রতিষ্ঠাবার্ষীকির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১২ টায় আলোচনার সভার উদ্বোধন করেন সংগঠনটির পরিচালক রেজা মাহমুদ মিঠু।

পরে মানবিক রক্ত ব্যাংকের মাদারীপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক কাওসার আহমেদের সঞ্চালনা ও জেলা কমিটির সভাপতি হাসিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদারীপুর চেম্বার অব কমার্সের সভাপতি হাফিজুর রহমান খান (যাচ্চু নানা)।  

প্রধান অতিথি হাফিজুর রহমান যাচ্চু খান বলেন, রক্ত এমন একটি জিনিস, যার প্রয়োজনীয়তা তুলনাহীন। আমি মানবিক রক্ত ব্যাংকের সকল কাজের সাথে নিজেকে সম্পৃক্ত করার ঘোষণা দিলাম। যখন যা প্রয়োজন হবে আমি এই সংগঠনের পাশে থাকব।  

আরও পড়ুন


রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে ইইউ’র সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদের অভিযোগ কাদের মির্জার বিরুদ্ধে

লঘুচাপ গভীর নিম্নচাপে পরিণত, উপকূলে ঝড়-বৃষ্টির আভাস

ঠাকুরগাঁওয়ে তিন স্কুলের ১৪ ছাত্রী করোনায় আক্রান্ত


এ সময় তিনি বলেন, মাত্র একটি বছরে মানবিক রক্ত ব্যাংক সারা দেশে বিভিন্ন জেলায় স্বেচ্চাসেবী কমিটি করে ইতোমধ্যে তাদের কার্যক্রমকে সারা দেশে ছড়িয়ে দিয়েছে। এত অল্প সময়ে ১৬ হাজার মানুষকে রক্ত প্রদান করেছে, সেটিও অত্যন্ত ইতিবাচক একটি বিষয়। আমি আশা করি তাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে। আলোচনা সভাশেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও উপস্থিত অতিথিদের উপহার বিতরণ করেন সংগঠনের স্বেচ্ছাসেবী কর্মীরা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আবদুর রহমান বাচ্চু, মাদারীপুর পৌর সভার কাউন্সিলন রাজিব মাহমুদ কাওসার, এটিএন নিউজের সাংবাদিক জহিরুল ইসলাম খান ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক রিপনচন্দ্র মল্লিকসহ অন্যরা।

NEWS24.TV / কামরুল

;