ডিসেম্বরে পাকিস্তান সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ
ডিসেম্বরে পাকিস্তান সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ

ডিসেম্বরে পাকিস্তান সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ

অনলাইন ডেস্ক

চলতি বছরটা হতে পারতো পাকিস্তান ক্রিকেটের জন্য উৎসবের। গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তানে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে দক্ষিণ আফ্রিকা। চলতি মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে এবং অক্টোবরে ইংল্যান্ড পুরুষ ও নারী দলকে আতিথ্য দেয়ার কথা ছিল পাকিস্তানের। নিরাপত্তাজনিত কারণে সফর বাতিল করেছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।

ডিসেম্বরে পাকিস্তানে আসার কথা ওয়েস্ট ইন্ডিজ নারী ও পুরুষ দলের। নিউজিল্যান্ড-ইংল্যান্ডের সিদ্ধান্তের কারণে এখনই পাকিস্তান সফর নিয়ে ভাবনায় অস্ট্রেলিয়া। আগামী বছরের ফেব্রুয়ারিতে ২৩ বছর পর পাকিস্তান সফরে আসার কথা অজিদের। পাকিস্তান সফর নিয়ে অস্ট্রেলিয়ার ভাবনা থাকলেও ওয়েস্ট ইন্ডিজের নেই।

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে অবদান রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। ২০১৮ সালের এপ্রিলে পাকিস্তানে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে ক্যারিবীয়রা। পরের বছরের জানুয়ারিতে উইন্ডিজ নারী দল পাকিস্তানে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলে। দুঃসময়ে উইন্ডিজকে পাশে পাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।  

আরও পড়ুন


রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে ইইউ’র সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদের অভিযোগ কাদের মির্জার বিরুদ্ধে

লঘুচাপ গভীর নিম্নচাপে পরিণত, উপকূলে ঝড়-বৃষ্টির আভাস

ঠাকুরগাঁওয়ে তিন স্কুলের ১৪ ছাত্রী করোনায় আক্রান্ত


ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) প্রধান নির্বাহী জনি গ্রেভ জানিয়েছে, সূচি অনুযায়ী পাকিস্তান সফর করবে ওয়েস্ট ইন্ডিজ নারী ও পুরুষ দল। পাকিস্তানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা উইন্ডিজের। জনি গ্রেভ বলেন, ‘এই মুহূর্তে আমি নিশ্চিত করতে পারি সূচি অনুযায়ী আমরা (পাকিস্তান) সফর করব। এজন্য আমরা স্বাধীন নিরাপত্তা ইউনিটের পরামর্শ নেবো। যেমনটা ২০১৮ সালে নিয়েছিলাম। ’

পাকিস্তান সফর নিয়ে শীঘ্রই ক্রিকেটারদের সঙ্গে বসবে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। জনি গ্রেভ বলেন, ‘আমরা ক্রিকেটারদের মতামত নেবো। তাদের সবরকম তথ্য জানানো হবে। আমরা সেই প্রক্রিয়া শুরু করেছি। আমি নিয়মিত যোগাযোগ রাখছি পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খানের সঙ্গে। গত সপ্তাহে কী ঘটেছে সে বিষয়ে আলোচনা হয়েছে। দ্রুত আরেকটি আলোচনায় বসবো আমরা। ’

NEWS24.TV / কামরুল

;