ভোলাহাট-রহনপুর সড়কের বেহাল দশা, মানুষের দুর্ভোগ
ভোলাহাট-রহনপুর সড়কের বেহাল দশা, মানুষের দুর্ভোগ

ভোলাহাট-রহনপুর সড়কের বেহাল দশা, মানুষের দুর্ভোগ

Other

চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট-রহনপুর সড়কটির বেহাল দশার কারণে মানুষের দূর্ভোগ বেড়েই চলেছে। এই সড়কে চলাচলকারী যানবাহনে উঠলে যাত্রী সাধারণ ভালভাবে গন্তব্যে পৌঁছানোর জন্য দোয়া কলেমা পড়তে থাকেন। এই সড়কে যানবাহনে উঠলে বুক কাঁপে বলে জানান, ভোলাহাট উপজেলার ইসলামপুর গ্রামের সবজি চাষি এহেসান আলী।  

তিনি বলেন, বেগুন, পেঁপে, পটল চাষ করে জমি থেকে ফসল তুলে ভোলাহাট-রহনপুর সড়ক দিয়ে কখনও অটো আবার কখনও ভ্যানে করে বাজারে বিক্রির জন্য নিয়ে যান।

আর সড়কটি দীর্ঘদিন ধরে ভেঙ্গে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়লেও বাধ্য হয়েই এই সড়কে যানবাহন চলাচল করছে।  

আরও পড়ুন


রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে ইইউ’র সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদের অভিযোগ কাদের মির্জার বিরুদ্ধে

লঘুচাপ গভীর নিম্নচাপে পরিণত, উপকূলে ঝড়-বৃষ্টির আভাস

ঠাকুরগাঁওয়ে তিন স্কুলের ১৪ ছাত্রী করোনায় আক্রান্ত


ফলে প্রায় প্রতিদিনই পণ্যবাহী গাড়ি উল্টে ফসল নষ্টসহ হতাহতের ঘটনা ঘটছে। অন্যদিকে দলদলী ইউনিয়নের সবজি চাষি শামীম হোসেন জানান, ক’দিন আগে ভোলাহাট-রহনপুর সড়ক দিয়ে মেডিকেল মোড় থেকে সবজি বিক্রি করে বাড়ি ফেরার সময় সরু রাস্তায় ট্রাক পারাপারের সময় তিনি দুর্ঘটনার শিকার হয়ে গুরুতর আহত হন।  

এছাড়া ওই সড়কে চলাচলকারী অটো চালক মুক্তার আলী জানান, ২৫ সেপ্টেম্বর শনিবার ভোরে আলীমোড় রাস্তা ভেঙ্গে থাকায় অটো উল্টে যাত্রী ও তিনি আহত হন।  

এ ব্যাপারে উপজেলার গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল কাদের অভিযোগ করেন বলেন, সড়ক ও জনপথ বিভাগ মাত্র ২১ কিলো মিটারের ভোলাহাট-রহনপুর সড়কটি সংস্কার না করায় পথচারিদের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।  

NEWS24.TV / কামরুল

;