নিয়ামতপুরের সারিবদ্ধ তালগাছ নজর কাড়ছে পর্যটকদের

নিয়ামতপুরের সারিবদ্ধ তালগাছ নজর কাড়ছে পর্যটকদের

Other

নওগাঁর নিয়ামতপুওে দাঁড়িয়ে থাকা সারি সারি তালগাছ যেন এক অপরুপ দৃশ্যপট। হয়ে উঠেছে এক অনন্য বিনোদন কেন্দ্রও। এই সৌন্দর্য উপভোগ করতে নওগাঁ ও তার বাইরের বিভিন্ন জেলা থেকে প্রতিদিন উপভোগ করতে আসেন গাছের সারির সৌন্দর্য। তাই এখানকার সৌন্দর্য আরো বাড়ানোর জন্য নানা পরিকল্পনা নিচ্ছে প্রশাসন।

 

সড়কের নাম ঘুঘুডাঙা। নওগাঁর নিয়ামতপুরের এ সড়কটির দুই পাশে তিন কিলোমিটার জায়গা জুড়ে দাঁড়িয়ে আছে সারি সারি তালগাছ। যেন হাজারো তালগাছ করছে আকাশ ছোঁয়ার প্রতিযোগিতা।

সারিবদ্ধ এসব তালগাছের প্রাকৃতিক সৌন্দর্য নজর কাড়ছে পর্যটকরদের। তাই এখানে ক্রমেই বাড়ছে ভিড়। শুধু জেলা-উপজেলা নয়; এখানকার সারি সারি গাছের সৌন্দর্যেও স্বাদ নিতে অন্য জেলা থেকেও আসছে দর্শনার্থী। তাদেও সংখ্যাটাও কম নয়।

বিভিন্ন খাবারের দোকান আর ঘোড়ায় চড়ার সুযোগ একে দিয়েছে পুরোপুরি পর্যটনস্পটের চেহারা। সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলে এসব খাবার দোকান।

আরও পড়ুন:


ডিসেম্বরেই চালু হবে ৫জি নেটওয়ার্ক: মোস্তাফা জব্বার

দেশে বিনিয়োগ করুন: প্রধানমন্ত্রী

যানজট নিরসনের উদ্যোগ আটকে থাকে মহাপরিকল্পনার নথিতেই

মক্কা-মদিনার মসজিদে কাজ করবেন নারীরা


বর্তমান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ১৯৮৫-১৯৮৬ এই ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। আর তখনই তিনি উদ্যোগ নেন তিন কিলোমিটার জুড়ে তালগাছ লাগানোর।

 স্থানটিকে পুরোপুরি বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে নানা উন্নয়ন পরিকল্পনা শিগগিরি হাতে নেয়া হবে বলে জানালেন এই নির্বাহী কর্মকর্তা। ঘুঘুডাঙার সড়কটিকে পুরোপুরি পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলার দাবি স্থানীয়দের।

news24bd.tv নাজিম

;