বরিশাল বিআরটিসি’র অনিয়ম-দুর্নীতি খতিয়ে দেখলেন সংস্থার চেয়ারম্যান
বরিশাল বিআরটিসি’র অনিয়ম-দুর্নীতি
খতিয়ে দেখলেন সংস্থার চেয়ারম্যান
দোষী কাউকে ছাড় নয় ঘোষণা

বরিশাল বিআরটিসি’র অনিয়ম-দুর্নীতি খতিয়ে দেখলেন সংস্থার চেয়ারম্যান

Other

বিআরটিসি বরিশাল ডিপোর অনিয়ম তদন্ত পূর্বক দোষীদের চিহ্নিত করে শাস্তি দেয়া হবে বলে জানিয়েছেন সংস্থার চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।  

আজ শনিবার দুপুরে বরিশাল ডিপো পরিদর্শন ও কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।  

চেয়ারম্যান বলেন, বরিশাল ডিপোর কিছু অনিয়ম-অব্যবস্থাপনার খবর তিনি পেয়েছেন। বিষয়টি যাচাই করতে তিনি আজ বরিশাল ডিপো পরিদর্শন করেছেন।

যাদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে নেয়া হবে যথাযথ ব্যবস্থা।  

আরও পড়ুন


জেলেদের জালে ২ কেজি ৯০০ গ্রাম ওজনের ইলিশ মাছ

পঞ্চম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা

প্রচণ্ড গরমে দেড় লিটার ঠাণ্ডা পানীয় পান করে যুবকের মুত্যু

ডিসেম্বরে পাকিস্তান সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ


বেসরকারি পরিবহন কোম্পানীগুলো ফুলেফেঁপে উঠলেও সরকারি পরিবহন সংস্থার দুরবস্থার জন্য দায়িত্বপ্রাপ্ত সংশ্লিস্টদের গাফেলতি ও অব্যবস্থাপনাকে দায়ী করেন তিনি। একই ব্যক্তির নামে একাধিক বাস লিজ নিয়ে নামমাত্র ইজারা জমা দেয়ার বিষয়ে খতিয়ে দেখার কথা বলেন তিনি। আগে বিআরটিসি কর্মকর্তা-কর্মচারীদের মাসের পর মাস বেতন বকেয়া থাকলেও এখন প্রয়োজনে সাবসিডি দিয়ে মাসের প্রথম দিকে বেতন দেয়া হচ্ছে।  

চেয়ারম্যান আরও বলেন, বিআরটিসি’তে আড়াই হাজার জনবল শূন্যতা রয়েছে। ২০০৬ সালের পর কোন চালক নিয়োগ দেয়া হয়নি। গুটি কয়েক ব্যক্তির অনিয়ম-দুর্নীতির দায় বিআরটিসি নেবে না। কেউ অনিয়মের চেস্টা করলে ‘জিরো টলারেন্স’ নীতির মাধ্যমে তাদের কঠোর হস্তে দমন করা হবে।  

এ সময় বিআরটিসি’র ডিরেক্টর (ফিন্যান্স) মো. আমজাদ হোসেন এবং ডিপো ম্যানেজার মো. জাহাঙ্গীর হোসেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  

NEWS24.TV / কামরুল

;