লক্ষ্য সহজ, তবুও হারলো হায়দরাবাদ

অনলাইন ডেস্ক

লক্ষ্য সহজ, তবুও হারলো হায়দরাবাদ

চতুর্দশ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩৭তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৫ রানে হারিয়েছে পাঞ্জাব কিংস। আসরে ৯ ম্যাচ খেলে এ নিয়ে ৮ম বারের মত হারের মুখ দেখল হায়দরাবাদ। ১০ ম্যাচে এটি পাঞ্জাবের চতুর্থ জয়।

শারজায় টস জিতে হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান পাঞ্জাব কিংসকে। শুরুতে ব্যাট করতে নেমে ২৬ রানের উদ্বোধনী জুটি পায় পাঞ্জাব। ৬ বলে ৫ রান করে মায়াঙ্ক আগারওয়াল সাজঘরে ফিরলে এই জুটি ভাঙে। ২১ বলে ২১ রান করে আউট হন আরেক ওপেনার লোকেশ রাহুল। তাকেও ফেরান হোল্ডার।

এদিন নিজের রান বড় করতে পারেননি ক্রিস গেইলও। ১৭ বলে ১৪ রান করে রশিদ খানের শিকার হন তিনি। ৩২ বলে ২৭ রান আসে এইডেন মার্করামের ব্যাটে। তার আউটের পর কোনো ব্যাটসম্যানই দলের হাল ধরতে পারেননি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৫ রানে থামে পাঞ্জাব। হায়দরাবাদের পক্ষে জেসন হোল্ডার শিকার করেন তিনটি উইকেট। একটি করে উইকেট শিকার করেন সন্দ্বীপ শর্মা, ভুবনেশ্বর কুমার, রশিদ খান ও আব্দুল সামাদ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই ডেভিড ওয়ার্নারকে হারায় দল। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সাবেক শিরোপাজয়ীরা। ঋদ্ধিমান সাহা ৩৭ বলে ৩১ ও মনিশ পাণ্ডে ২৩ বলে ১৩ রান করেন।

শেষদিকে হোল্ডার জ্বলে উঠেছিলেন ব্যাট হাতেও। তবে ২৯ বলের মোকাবেলায় ৫টি ছক্কায় তার গড়া ৪৭ রানের অপরাজিত ইনিংস দলকে জেতাতে পারেনি। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে হায়দরাবাদের সংগ্রহ দাঁড়ায় ১২০ রান।

আরও পড়ুন:


ডিসেম্বরেই চালু হবে ৫জি নেটওয়ার্ক: মোস্তাফা জব্বার

দেশে বিনিয়োগ করুন: প্রধানমন্ত্রী

যানজট নিরসনের উদ্যোগ আটকে থাকে মহাপরিকল্পনার নথিতেই

মক্কা-মদিনার মসজিদে কাজ করবেন নারীরা


 

পাঞ্জাবের পক্ষে রবি বিষ্ণই তিনটি এবং মোহাম্মদ শামি দুটি উইকেট শিকার করেন। একটি উইকেট শিকার করেন আরশদ্বীপ সিং।
সংক্ষিপ্ত স্কোর

টস : সানরাইজার্স হায়দরাবাদ

পাঞ্জাব কিংস : ১২৫/৭ (২০ ওভার)
মারক্রাম ২৭, রাহুল ২১
হোল্ডার ১৯/৩, সামাদ ৯/১

সানরাইজার্স হায়দরাবাদ : ১২০/৭ (২০ ওভার)
হোল্ডার ৪৭*, ঋদ্ধিমান ৩১
বিষ্ণই ২৪/৩, শামি ১৪/২

ফল : পাঞ্জাব কিংস ৫ রানে জয়ী।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আইসিসিকে দেওয়া সাক্ষাতকারে যা বললেন রিয়াদ (ভিডিও)

অনলাইন ডেস্ক

আইসিসিকে দেওয়া সাক্ষাতকারে যা বললেন রিয়াদ (ভিডিও)

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে রাতে ওমানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। মঙ্গলবার (১৯ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হবে।

এই ম্যাচের আগে রিয়াদের সাক্ষাতকারের একটি ভিডিও প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

সাক্ষাৎকারে রিয়াদ বলেন, ‘আমি যখন খারাপ করি, আমার বড় ছেলে খুব হতাশ হয়ে যায়। কিছু কিছু সময় কান্না করে। আমার খারাপ লাগে। সেখান থেকে আমি মোটিভেশন পাই। আমার ভালো কিছু করতে হবে তাকে উৎসাহ দিতে। আর চেষ্টা করি ভালো খেলার।’

আরও পড়ুন:


পিএসসির প্রশ্ন ফাঁস করলে ১০ বছরের জেল: মন্ত্রিপরিষদ সচিব

গাজীপুর সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন অতিথি

‘সংখ্যালঘু’ শব্দটি থাকা উচিত না

পায়রা সেতুর উদ্বোধন ২৪ অক্টোবর


দলে তার নেতৃত্ব নিয়ে তিনি আরও বলেন, ‘আমার মনে হয় একজন নেতা হিসেবে আপনার সবসময় ছোট ছোট বিষয়গুলো জানতে হবে। সতীর্থদের কাছে সেটার প্রশংসা করতে হবে। যেন তারা আপনাকে বিশ্বাস করে। আপনি সেটা অনুভব করতে পারবেন দলের মধ্যে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন:

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

আজ ওমানের মুখোমুখি টাইগাররা, কে এগিয়ে?

অনলাইন ডেস্ক

আজ ওমানের মুখোমুখি টাইগাররা, কে এগিয়ে?

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশ সময়ে রাত ৮টায় স্বাগতিক ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। মূলপর্বে খেলতে হলে গ্রুপপর্বের পরবর্তী দুই ম্যাচ ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ের কোনও বিকল্প নেই।

বিশ্বকাপের প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে শুরু করেছে টাইগাররা। অন্যদিকে প্রথম ম্যাচেই পাপুয়া নিউগিনির বিপক্ষে ১০ উইকেটের জয় তুলে নিয়েছে ওমান। ফলে বাংলাদেশের জন্য ম্যাচটি বাঁচা-মরার। অন্যদিকে বাংলাদেশকে হারাতে পারলে ওমানের সুপার টুয়েলভে খেলা অনেকটাই নিশ্চিত।

আসুন জেনে নেয়া যাক ম্যাচের কিছু খুঁটিনাটি তথ্য-

- র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ রয়েছে ৬ষ্ঠ অবস্থানে। ওমান রয়েছে ১৮তম স্থানে।

- টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের জন্য এটা বাঁচা-মরার ম্যাচ। আসরে টিকে থাকতে হলে ওমানের বিপক্ষে এই জিততেই হবে। 

- বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ওমান ১০ উইকেটের ব্যবধানে নাবগত পাপুয়া নিউগিনিকে হারিয়েছে ওমান। অন্যদিকে, উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের কাছে মাত্র ৬ রানের ব্যবধানে লজ্জাজনক পরাজয় ঘটেছে বাংলাদেশের।

আরও পড়ুন:

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

পরের দুই ম্যাচ জিতলেও মূল পর্ব অনিশ্চিত টাইগারদের

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক


- ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ-ওমান মুখোমুখি হয়েছিল। ওই ম্যাচে ডাকওয়ার্থ-লুইস মেথডে বাংলাদেশ ৫৪ রানে জয়লাভ করে।

- ওমানের অধিনায়ক জিসান মাকসুদ হতে পারেন বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ। অন্যদিকে, বরাবরের মতই ব্যাট হাতে সাকিব-মুশফিক-মাহমুদুল্লাহ বাংলাদেশের অন্যতম ভরসার নাম।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

প্রথম ম্যাচে বাজে খেলায় ২য় ম্যাচে দল থেকে বাদ পড়ছে যে ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক

প্রথম ম্যাচে বাজে খেলায় ২য় ম্যাচে দল থেকে বাদ পড়ছে যে ক্রিকেটাররা

টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনে বাঁচা মরার এই লড়াইয়ে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের মুখোমুখি হচ্ছে টাইগাররা। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ৮টায় মাঠে গড়াবে এই ম্যাচ।

বাংলাদেশ প্রথম ম্যাচে হেরে গেলেও ওমান নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ১৩০ রানের টার্গেট তাড়ায় ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে। 

নিজেদের দ্বিতীয় ম্যাচে উভয় দলই চাইবে জয় ছিনিয়ে নিতে। বাংলাদেশ হেরে গেলে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয় যাবে। আর ওমান জিতে গেলে বিশ্বকাপের মূল পর্বে তাদের খেলা অনেকটা নিশ্চিত হয়ে যাবে। 

কঠিন সমীকরণের এই ম্যাচে প্রথম ম্যাচে বাজে খেলায় ২য় ম্যাচে বাংলাদেশ দলে আসতে পারে অন্তত দু'টি পরিবর্তন । ওপেনার সৌম্য সরকারের পরিবর্তে একাদশে জায়গা পেতে পারে মোহাম্মদ নাঈম। 

আরও পড়ুন


ইউপি ও পৌরসভা নির্বাচনে আরও খুনোখুনির আশঙ্কা

দলে পরিবর্তন, এক নজরে ওমানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল মারা গেছেন

বঙ্গোপসাগরে লঘুচাপ, আরও দুদিন বৃষ্টির সম্ভাবনা


অন্যদিকে, বোলার তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে ফিরতে পারেন নাসুম আহমেদও।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম (সৌম্য সরকার), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নূরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ (নাসুম আহমেদ) ও মোস্তাফিজুর রহমান।

ওমানের সম্ভাব্য একাদশ: আকিব ইলিয়াস, জতিন্দর সিং, খাওয়ার আলি, জিশান মাকসুদ (অধিনায়ক), কাশ্যপ কুমার, নাসিম খুশি, মোহাম্মদ নাদিম, আয়ান খান, সন্দিপ গোউদ, কলিমুল্লাহ ও বিলাল খান।

news24bd.tv রিমু  

 

পরবর্তী খবর

শুধু তামিম নয়, বিশ্বকাপ খেলতে চায়নি আরও একজন: পাপন

অনলাইন ডেস্ক

শুধু তামিম নয়, বিশ্বকাপ খেলতে চায়নি আরও একজন: পাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনে বাছাই পর্বে শুরুতেই লজ্জাজনক হোঁচট খেয়েছে বাংলাদেশ। এখন বাছাই পর্ব শেষ করে মূল পর্বেই যাওয়া নিয়ে শুরু হয়েছে শঙ্কা। আর এই জন্যই চটেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। ক্ষোভও ঝেড়েছেন সিনিয়র ক্রিকেটারদের উপর।

তবে বিসিবি সভাপতি ওপেনার জুটি নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন। দেশের সেরা ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল খেলছেন না এবারের বিশ্বকাপ। তাকে ছাড়াই খেলতে হচ্ছে সাকিব-মাহমুদুল্লাহদের।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় উপস্থিত হতে দুবাই গিয়েছিলেন পাপন। সেখান থেকে বাংলাদেশ দলের খেলা দেখতে গিয়েছেন ওমানে। ম্যাচের পরের দিনই বিসিবি সভাপতি সরাসরিই বলে দিয়েছেন, যারাই খেলুক না কেন, ওপেনার হিসেবে তামিমই সেরা। 

সাংবাদিকদের পাপন বলেছেন, “একটা জিনিস বলে দিচ্ছি, যতো ওপেনারই খেলুক না কেন তামিমের চেয়ে ভালো ওপেনার কেউ নেই। দেখেন কে কী মনে করলো, আমার জানার দরকার নেই। আমি আমার বুদ্ধি বিবেচনায় তামিম সেরা ওপেনার। এই ব্যাপারে কোন সন্দেহ নেই।”

এসময় বিসিবি সভাপতি নতুন এক তথ্য তুলে ধরেন। শুধু তামিম নয়, অভিমান করে বিশ্বকাপ না খেলার কথা ভাবছিলেন আরও একজন খেলোয়াড়। তবে কে সেই খেলোয়াড় তার নাম জানাননি পাপন। এ বিষয়ে লুকোচুরি বা মনের মধ্যে রেখে দেয়া মোটেও ভালোভাবে দেখছেন না তিনি।

আরও পড়ুন


তথ্য প্রতিমন্ত্রী শপথ ভঙ্গ করেছে, তার পদত্যাগ করা উচিত: জিএম কাদের

বিসিবি সভাপতির কাঠগড়ায় তিন 'সিনিয়র' খেলোয়াড়

দলে পরিবর্তন, এক নজরে ওমানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

আমি মুক্তিযোদ্ধার সন্তান, আমাকে সম্মান দিয়ে কথা বলুন : ডা. মুরাদ


তিনি আরও বলেন, “একটা জিনিস আপনাদের বলতে পারি, তামিমের না খেলার ব্যাপারটা আপনারা জানার অনেক আগেই আমি জানি। এমনকি আমি ভেবেছিলাম আরও একজন খেলবে না। এরকম তথ্যও আমার কাছে ছিল। কিন্তু খেলছে। আমার কথা হচ্ছে এগুলা মনের মধ্যে রাখার তো কিছু নাই। খেললে খেলবে, না খেললে নাই। সোজা বলে দেবে।”

এসময় তিনি আরও বলেন, “অভিমান করে বলে দেবে আমি খেলবো না, এটা আমার কাছে গ্রহণযোগ্য নয়। কার সঙ্গে অভিমান? দেশের সঙ্গে? এদেশেই তো থাকতেছে সে। এই ধরনের আবেগের কোনও জায়গা নেই। আমার কথা হচ্ছে কেউ খেলতে চাইলে খেলবে না চাইলে খেলবে না।”

news24bd.tv এসএম

পরবর্তী খবর

এবার ওমানের বিপক্ষে সতর্ক টাইগার কোচ

অনলাইন ডেস্ক

এবার ওমানের বিপক্ষে সতর্ক টাইগার কোচ

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত ৮টায় ওমানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সেই সঙ্গে চেপে বসেছে সুপার টুয়েলভে না যেতে পারার শঙ্কাও। আজকের ম্যাচে হোঁচট খেলে পরের ম্যাচ হবে শুধুই দেশে ফিরে আসার আগের আনুষ্ঠানিকতা।

এই পরিস্থিতিতে সোমবার রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি-পরিচালকদের সঙ্গে জুম মিটিং করেছেন। সেখানে প্রশ্নবানে জর্জরিত হয়েছেন হয়েছেন কোচ রাসেল ডমিঙ্গো। এরপর ডমিঙ্গো মুখোমুখি হন গণমাধ্যমের।

তবে ওমানের বিপক্ষে ম্যাচের আগে জানালেন তার পূর্ণ আস্থা আছে শিষ্যদের উপর। বললেন, ‘ছেলেদের মধ্যে আত্মবিশ্বাসও আছে। আমিও ওদের ওপর আস্থা রাখছি। অনেক টানটান উত্তেজনার ম্যাচ ওরা জিতেছে। ছেলেরা ওমান ও পাপুয়া নিউগিনির বাধা পার করবে, পরের রাউন্ডে যাবে, এ ব্যাপারে আমি আত্মবিশ্বাসী’

আরও পড়ুন:

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

পরের দুই ম্যাচ জিতলেও মূল পর্ব অনিশ্চিত টাইগারদের

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক


বাংলাদেশ কোচ বলেন, ‘আমরা স্কটল্যান্ডকে হালকাভাবে নেইনি। ওরা কিন্তু বাংলাদেশকে আগেও হারিয়েছে। আমাদের ওমানকেও সম্মান দেখাতে হবে। ওরা যেহেতু প্রথম ম্যাচ জিতেছে, এটা নিশ্চয়ই ওদের আত্মবিশ্বাসী করে তুলেছে। খেলাটাও ওদের ঘরের মাঠে। তবে আমাদের কিন্তু ওদের নিয়ে ভাবলে চলবে না। আমাদের নিজেদের পারফরম্যান্সে মনোযোগ দিতে হবে।’

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর