বিমানবন্দরে শুরু আরটি-পিসিআর ল্যাবের কার্যক্রম
বিমানবন্দরে শুরু আরটি-পিসিআর ল্যাবের কার্যক্রম

বিমানবন্দরে শুরু আরটি-পিসিআর ল্যাবের কার্যক্রম

অনলাইন ডেস্ক

বিমানবন্দরে দ্রুততম সময়ে করোনার নমুনা পরীক্ষার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাবরেটরির কার্যক্রম শুরু হয়েছে। রোববার (২৬ সেপ্টেম্বর) সকালে ছয় প্রতিষ্ঠানের স্থাপিত ল্যাবে এ কার্যক্রম শুরু হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানা গেছে, প্রবাসীদের জন্য সংযুক্ত আরব আমিরাত সরকার যাত্রা শুরুর ৬ ঘণ্টা আগে র‍্যাপিড পিসিআর টেস্ট করানোর বিধিনিষেধ আরোপ করেছে। দীর্ঘদিন ধরে ঢাকার বিমানবন্দরে এই ব্যবস্থা না থাকায় আমিরাতে ফিরতে পারছিলেন না প্রবাসীরা।

তবে কয়েকদফা পেছানোর পর অবশেষে গতকাল শনিবার (২৫ সেপ্টেম্বর) ল্যাব স্থাপনের কাজ শেষ হয়েছে।

যে ছয় প্রতিষ্ঠানের স্থাপিত ল্যাবে কার্যক্রম শুরু হয়েছে সেগুলো হলো- স্টেমজ হেলথকেয়ার (বিডি) লিমিটেড, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতাল, গুলশান ক্লিনিক লিমিটেড ও ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক।
 
বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান বলেন, শনিবার ল্যাব স্থাপনের কাজ শেষ হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্যসেবা বিভাগের দুটি টেকনিক্যাল কমিটি গঠিত হয়েছে, তারাই গোটা প্রক্রিয়া দেখছেন। ফলে কবে থেকে ল্যাবগুলোতে নমুনা নেওয়া শুরু হবে তাও কমিটির লোকজন বলতে পারবেন।

রও পড়ুন:

বিয়ের আগেই পাত্রের মাকে নিয়ে পালিয়ে গেল পাত্রীর বাবা!

বয়সকে পাত্তা না দিয়ে খেলেই যাবেন রোনালদো!

বিশ্বকাপের আগে কোহলিকে স্বস্তি দিলেন অশ্বিন

ইংরেজি শেখার জন্য বিয়ে করেছিলেন শেবাগ-যুবরাজ-হরভজন!!


এর আগে, বাংলাদেশের কোন বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাবরেটরির সুবিধা না থাকায় ব্যাপক ভোগান্তি পোহাতে হয় বিদেশগামী যাত্রীদের। অনেক দেশের টিকেট-ভিসা হাতে নিয়েও দেশ ছাড়তে পারেননি তারা। এরপর থেকেই তাদের দাবি ছিল বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাবরেটরি স্থাপনের। এসব বিষয়কে গুরুত্ব দিয়ে মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্টদের দ্রুত আরটি পিসিআর ল্যাব স্থাপনের নির্দেশ দেন।

news24bd.tv/ নকিব