মসিকে ৩৪১ কোটি টাকার বাজেট অনুমোদন

মসিকে ৩৪১ কোটি টাকার বাজেট অনুমোদন

Other

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) ২০২১-২০২২ অর্থবছরে ৩২১.৪৩ কোটি টাকার প্রস্তাবিত বাজেট অনুমোদন করা হয়েছে।  

এর মধ্যে যার মোট রাজস্ব বাজেট ৭৫.২০ কোটি টাকা এবং মোট উন্নয়ন বাজেট ২৪৬.২৩ কোটি টাকা। সেই সাথে গত অর্থবছরের ৪৯৪.৮৪ কোটি টাকার প্রস্তাবিত বাজেটের বিপরীতে ১৮৪.৫২ কোটি টাকার সংশোধিত বাজেট অনুমোদন করা হয়।  

রোববার দুপুরে নগর ভবনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে মসিক মেয়র ইকরামুল হক টিটুর সভাপতিত্বে অনুষ্ঠিত বাজেট সভায় এ অনুমোদন করা হয়।

 

এ সময় মেয়র বলেন, ‘অর্জনযোগ্য একটি বাজেট প্রণয়নের চেষ্টা করেছি। নির্বাচিত পরিষদ প্রায় আড়াই বছর অতিবাহিত করলেও করোনার কারনে আমাদের অনেক কার্যক্রম বিলম্বিত হয়েছে। তবে ইতিমধ্যে আমরা করের বিন্যাস, আদায় পদ্ধতিসহ অনেক কিছুই নির্ধারিত করতে পেরেছি। বাজেট লক্ষ্যমাত্রা অর্জনে আমরা নিজেদের আরও সুদৃঢ় করতে পারব।

রও পড়ুন:


কাল লাখ লাখ অ্যান্ড্রয়েড স্মার্টফোন বন্ধ হয়ে যাবে!

বিয়ের আগেই পাত্রের মাকে নিয়ে পালিয়ে গেল পাত্রীর বাবা!

বিশ্বকাপের আগে কোহলিকে স্বস্তি দিলেন অশ্বিন

ইংরেজি শেখার জন্য বিয়ে করেছিলেন শেবাগ-যুবরাজ-হরভজন!!


মসিক সূত্র জানায়, চলতি অর্থবছরে সাধারণ সংস্থাপন খাতে ১৯ কোটি ৫৪ লক্ষ টাকা, শিক্ষা-সংস্কৃতি- খেলাধুলা ও সমাজকল্যাণ খাতে ৩ কোটি ১ লক্ষ টাকা, স্বাস্থ্য খাতে ২ কোটি ২৫ লক্ষ টাকা, বর্জ্য ব্যবস্থাপনা খাতে ১০ কোটি ৯৫ লক্ষ টাকা, উন্নয়ন খাতে ১৮ কোটি ৫০ লক্ষ টাকা, পরিবহন খাতে ৬ কোটি ৪৮ লক্ষ টাকা, নগর পরিকল্পনা খাতে ২ কোটি টাকা এবং বিবিধ খাতে ০৭ কোটি টাকা বাজেট প্রস্তাব করা হয়।

সভায় সঞ্চালন করেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন। এ সভায় অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও প্যানেল মেয়র-১ আসিফ হোসেন ডনসহ অন্যান্য প্যানেল মেয়র, কাউন্সিলবৃৃন্দ এবং বিভিন্ন বিভাগ ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন। এর আগে বেলা ১১ টায় মেয়রের সভাপতিত্বে প্যানেল মেয়র, কাউন্সিলর ও বিভাগ-শাখা প্রধানদের উপস্থিতিতে ১৪ তম কর্পোরেশন সভা অনুষ্ঠিত হয়।

NEWS24.TV / কামরুল