ব্যক্তিগত গাড়ি নেই মোদির, এক বছরে কমেছে নগদ অর্থও

ব্যক্তিগত গাড়ি নেই মোদির, এক বছরে কমেছে নগদ অর্থও

অনলাইন ডেস্ক

করোনার সময়ে গত এক বছরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পদ বেড়েছে মাত্র ২২ লাখ রুপির। বর্তমানে তার মোট সম্পদের পরিমাণ ৩ কোটি ৭ লাখ ৬৮ হাজার ৮৮৫ রুপি। এর আগের বছর তার সম্পদ ছিল ২ কোটি ৮৫ লাখ রুপি। সম্প্রতি প্রকাশিত মোদির সম্পদ বিবরণী থেকে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এ খবর জানিয়েছে।

তবে ভারতীয় প্রধানমন্ত্রীর নামে কোনো ঋণ নেই। তার কাছে ১ লাখ ৪৮ হাজার ৩৩১ রুপি মূল্যের চারটি সোনার আংটি রয়েছে। ১ কোটি ১০ লাখ রুপি মূল্যের একটিই আবাসিক সম্পত্তি রয়েছে তার। ২০০২ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার মাস দুয়েক আগে তিনি এটি কিনেছিলেন মাত্র ১ লাখ ৩০ হাজার রুপিতে।

অবশ্য ১৪ হাজার ১২৫ বর্গফুটের ওই সম্পত্তির মাত্র ২৫ শতাংশ মালিকানা নরেন্দ্র মোদীর। প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে আর কোনো জমিজমা কেনেননি তিনি।

গত ৩১ মার্চ পর্যন্ত হিসাবে দেখা যায়, ভারতীয় প্রধানমন্ত্রীর ব্যাংক অ্যাকাউন্টে সঞ্চিত অর্থের পরিমাণ ১ লাখ ৫২ হাজার ৪৮০ রুপি। হাতে নগদ রয়েছে মাত্র ৩৬ হাজার ৯০০ রুপি। গত বছর এরচেয়েও বেশি নগদ অর্থ ছিল তার।

স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার গান্ধীনগর শাখায় স্থায়ী আমানতে (ফিক্সড ডিপোজিট) সুদ পাওয়ার কারণেই সম্পত্তির পরিমাণ কিছুটা বেড়েছে মোদীর। সেখানে এখন অর্থ রয়েছে ১ কোটি ৮৩ লাখ রুপি, গত বছর যার পরিমাণ ছিল ১ কোটি ৬০ লাখ।

রও পড়ুন:

বিয়ের আগেই পাত্রের মাকে নিয়ে পালিয়ে গেল পাত্রীর বাবা!

বয়সকে পাত্তা না দিয়ে খেলেই যাবেন রোনালদো!

বিশ্বকাপের আগে কোহলিকে স্বস্তি দিলেন অশ্বিন

ইংরেজি শেখার জন্য বিয়ে করেছিলেন শেবাগ-যুবরাজ-হরভজন!!


শেয়ারবাজার বা মিউচুয়াল ফান্ডেও কোনো বিনিয়োগ নেই এ নেতার। তবে ন্যাশনাল সেভিংস সার্টিফিকেটে সঞ্চয় রয়েছে ৮ লাখ ৯৩ হাজার ২৫১ রুপি এবং জীবন বিমায় রয়েছে ১ লাখ ৫০ হাজার ৯৫৭ রুপি।  

এছাড়া ২০১২ সালে লার্সেন অ্যান্ড টুবরো ইনফ্রা বন্ডে ২০ হাজার রুপি বিনিয়োগ করেছিলেন ভারতীয় প্রধানমন্ত্রী।

news24bd.tv/ নকিব