জিয়ার মরণোক্তর বিচার করা হবে : তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান

জিয়ার মরণোক্তর বিচার করা হবে : তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান

অনলাইন ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনের মাস্টারমাইন্ড বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, এমন মন্তব্য করে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, জিয়ার মরণোক্তর বিচার কার্যকর করা হবে।

কানাডা আওয়ামী লীগের আয়োজিত এক অনুষ্ঠানে গতকাল শনিবার এ বক্তব্য দেন তথ্য প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বিশ্বের নিপীড়িত ও বঞ্চিত মানুষের অনুপ্রেরণা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বাঙালি জাতির হাজার বছরের পরাধীনতার গ্লানি দূর করেছেন।

একটি স্বকীয় জাতিসত্তার পরিচয় দিয়েছেন, একটি মানচিত্র, একটা পতাকা ও একটি পাসপোর্ট দিয়েছেন।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পরবর্তী সময়ে ১৯৭৫ সালের আগস্ট ১৫ আগস্ট ভোরে নৃশংসভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে ঘাতক। খুব অল্প সময়ের মধ্যে বঙ্গবন্ধুসহ তার পরিবারের ১৮ জনকে এই পৃথীবি থেকে সরিয়ে দেওয়া হয়।

তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে ঘাতকরা বাঙালির ঐতিহ্য, সংস্কৃতি ও অগ্রযাত্রাকে স্তব্দ করার অপপ্রয়াস চালায়।

ঘাতকদের উদ্দেশ্যই ছিল অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশের রাষ্ট্রকাঠামাকে ভেঙে আমাদের কষ্টার্জিত স্বাধীনতাকে ভূলুণ্ঠিত করা। যে মহান নেতা নিজের জীবন বাজি রেখে, মানুষের ন্যায় অধিকার আদায়ে আন্দোলন করতে দিয়ে বার বার কারাগারে গিয়েছেন। সেই মহান নেতার হত্যাকারীদের বিচারের রায় কার্যকর করবই।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু বিএনপি সেই উন্নয়ন দেখতে পায় না।


আরও পড়ুন

২০ বছর ধরে ৫ জনকে খুন!

করোনায় আক্রান্ত রাজশাহী কলেজিয়েট স্কুলের শিক্ষার্থী


প্রতিমন্ত্রী আরও বলেন, জিয়াউর রহমানের পরিবার বাংলাদেশের পাশাপাশি যুক্তরাষ্ট্রেও দুর্নীতির সঙ্গে জড়িত। জিয়াউর রহমানের দুই ছেলের দুর্নীতির তথ্য পাওয়া গেছে। তারা দেশ থেকে অর্থ পাচারের মামলায় দোষী সাব্যস্ত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মাহমুদ মিয়া, বাংলাদেশ হাই কমিশন কানাডার রাষ্ট্রদূত ডা. খলিলুর রহমান প্রমুখ।

news24bd.tv/এমি-জান্নাত