শ্রমিক ভিসা দেবে যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

শ্রমিক ভিসা দেবে যুক্তরাজ্য

যুক্তরাজ্যে লরি চালক এবং পোল্ট্রিকর্মীর ঘাটতি কমাতে ১০ হাজার ৫০০ অস্থায়ী কর্মীর ভিসা দেবে দেশটি। ব্রেক্সিট পরবর্তী অভিবাসন নীতি থেকে ইউ-টার্ন নিয়ে ব্রিটিশ সরকার গতকাল শনিবার এ ঘোষণা দেয়। 

রয়টার্স এর সূত্রে জানা যায়, এই ভিসা কার্যক্রম আগামী মাস থেকে ডিসেম্বরের শেষ নাগাদ চালু থাকবে। 

দেশটিতে চালক ও অন্যান্য কিছু গুরুত্বপূর্ণ খাতে শ্রমিকের বিশাল ঘাটতি রয়েছে। এতে জ্বালানি সরবরাহ এবং অন্যান্য শিল্প ক্ষতিগ্রস্ত হচ্ছে। ট্যাঙ্কার চালকের ঘাটতির কারণে সাম্প্রতিক দিনগুলোতে পেট্রোল স্টেশনগুলোতে ভিড় সৃষ্টি হয়েছে, সরবরাহের অভাবে গ্যারেজ বন্ধ হয়ে যাওয়ার পরে আতঙ্কিত না হওয়ার জন্য সরকারের আহবান উপেক্ষা করে লোকরা স্টেশনে ভিড় করছে।


আরও পড়ুন

২০ বছর ধরে ৫ জনকে খুন!

করোনায় আক্রান্ত রাজশাহী কলেজিয়েট স্কুলের শিক্ষার্থী

জিয়ার মরণোক্তর বিচার করা হবে : তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান


যুক্তরাজ্যের রোড হাউলেজ অ্যাসোসিয়েশন (আরএইচএ) বলছে, ব্রিটেনে প্রায় ১০ লাখ চালকের অভাব রয়েছে। ব্রেক্সিট এবং করোনা মহামারির কারণে এ অবস্থা সৃষ্টি হয়েছে। দেশটির খুচরা বিক্রেতারা সতর্ক করে বলেছেন, চালকের ঘাটতি দূর করা না গেলে ক্রিসমাস উৎসব কেনাকাটার আগে বড় সমস্যা দেখা দেবে। তবে দেশটির সরকার ঘাটতি মেটাতে ৫ হাজার ভারী ট্রাকচালককে জরুরি ভিত্তিতে ভিসা দিচ্ছে। এটা অস্থায়ীভাবে করা হচ্ছে। একইসঙ্গে সাড়ে ৫ হাজার পোলট্রি কর্মীও আনা হচ্ছে বিদেশ থেকে।

ব্রিটিশ রিটেইল কনসোর্টিয়ামের খাদ্য ও স্থায়িত্ব বিষয়ক পরিচালক অ্যান্ড্রু অপি বলেছেন, ৫ হাজার ভিসার সীমা বর্তমান ঘাটতি দূর করতে খুব কম কাজ করবে। শুধুমাত্র সুপার মার্কেটগুলো অনুমান করেছে, তাদের ব্যবসার জন্য কমপক্ষে ১৫ হাজার ভারী ট্রাক ড্রাইভার প্রয়োজন।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

অস্ট্রেলিয়ার জঙ্গলে নতুন প্রাণী খুঁজে পাওয়ার দাবি!

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার জঙ্গলে নতুন প্রাণী খুঁজে পাওয়ার দাবি!

ছবি- সংগৃহীত

অস্ট্রেলিয়ার জঙ্গলে অদ্ভুত এক প্রানী দেখেছেন বলে দাবি করেছেন অস্ট্রেলিয়ার এক ব্যক্তি। ওই প্রাণীর অর্ধেক মানুষ ও বাকি অর্ধেক কুকুরের মতো বলে দাবি করেন তিনি। ওই প্রাণীটিকে 'ডগম্যান' বলা উল্লেখ করা হচ্ছে। খবর দ্য সানের।

অস্ট্রেলিয়ার একটি হ্রদে নিজের কায়াকে বসে মাছ ধরছিলেন জন নামে ওই ব্যক্তি। 

তার দাবি, হঠাৎই হ্রদের পাড়ের জঙ্গল থেকে অদ্ভুত একটা আওয়াজ কানে আসে। প্রথমে বিষয়টাতে গুরুত্ব দেননি তিনি। কায়াকের প্যাডেলে চাপ দিয়ে এগিয়ে যাওয়ার সময় ফের একই আওয়াজ শুনতে পান।

শব্দটা ঠিক কোন জায়গা থেকে আসছে তা নিশ্চিত হওয়ার জন্য কায়াক নিয়ে হ্রদের মধ্যে বেশ কিছুক্ষণ অপেক্ষা করেন। তখনই তার নজরে আসে হ্রদের পাড়ে গাছের পেছনে সেই অদ্ভুত চেহারা। সঙ্গে সঙ্গে তিনি ক্যামেরা বের করে ছবিও তোলেন। 

প্যারানর্মাল অ্যান্ড ইউএফও পডকাস্ট, বিলিভ-এর কাছে জন দাবি করেছেন, তিনি যতই এগোচ্ছিলেন ওই অদ্ভুত আওয়াজটাও যেন তার সঙ্গে সঙ্গে চলছিল। তিনি থামতেই, আওয়াজটা থেমে যাচ্ছিল।

প্রমাণ রাখতে তিনি ছবিও তুলে রেখেছেন বলে দাবি করেন। তবে কেউ তার ছবি বিশ্বাস করবে না বলে ছবিটি প্রকাশ্যে আনতে চাইছিলেন না তিনি।

আরও পড়ুন:

বরিশালে একই পরিবারের ৫ সদস্যের ইসলাম গ্রহণ


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

ধর্ম অবমাননার অভিযোগে পাকিস্তানে আটক ৪

অনলাইন ডেস্ক

ধর্ম অবমাননার অভিযোগে পাকিস্তানে আটক ৪

ছবি- আল জাজিরা

ধর্ম অবমাননার অভিযোগে পাকিস্তানে চারজনকে আটক করা হয়েছে। একজন খ্রিস্টান প্রতিবেশীর অন্ত্যেষ্টিক্রিয়ার ঘোষণা মসজিদ থেকে দেয়ার জন্য ইমামের সাথে তর্ক করার অভিযোগ উঠেছে ওই চারজনের বিরুদ্ধে। খবর আলজাজিরার।

পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যম আলজাজিরা জানায়, এ ঘটনায় ধর্ম অবমাননার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে। গত ১৮ নভেম্বর পাকিস্তানের লাহোর শহরের খোদি খুশাল সিং গ্রামে ঘটনাটি ঘটেছে। 

পুলিশ কর্মকর্তা ফারিয়াদ বলেছেন, অভিযুক্তদের আটক করা হয়েছে। এরই মধ্যে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

অভিযুক্ত সবাই মুসলিম বলে প্রতিবেদনে জানানো হয়। মসজিদ থেকে খ্রিস্টান সম্প্রদায়ের কারো শেষকৃত্যের ঘোষণা দিতে অস্বীকৃতি জানান ইমাম। এ নিয়ে ওই ইমামের সঙ্গে তর্ক করেন অভিযুক্তরা। পরে ধর্ম অবমাননার অভিযোগে তাদেরকে আটক করা হয়।

আরও পড়ুন:

যৌন কেলেঙ্কারির পর অনির্দিষ্টকালের বিরতিতে অজি অধিনায়ক


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

মদিনায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ৪, আহত ৪৮

অনলাইন ডেস্ক

মদিনায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ৪, আহত ৪৮

সৌদি আরব

সৌদি আরবে বাস ও ট্রাকের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৪৮ জন। দেশটির সংবাদমাধ্যম আরব নিউজ এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার (২৬ নভেম্বর) দেশটির মদিনা প্রদেশের আল-হিজরাহ মহাসড়কে এ ঘটনা ঘটে।

সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষের মুখপাত্র খালেদ আল সেহাইল জানান, এ দুর্ঘটনায় বাসযাত্রী, চালক ও চালকের সহকারীসহ ৪৮ জন আহত হয়েছেন।

আরও পড়ুন


স্বল্পোন্নত দেশ থেকে বের হয়ে যাওয়া ও বাংলাদেশের চ্যালেঞ্জ

সিলেট থেকে বিদেশে পণ্য রপ্তানির ব্যবস্থা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী


দুর্ঘটনার পর পরই সেখানে ২০টি অ্যাম্বুলেন্স চলে যায়। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

মাঝ আকাশে বিমানে যাত্রীর আত্মহত্যা

অনলাইন ডেস্ক

মাঝ আকাশে বিমানে যাত্রীর আত্মহত্যা

প্রতীকী ছবি

মিশর থেকে রাশিয়াগামী একটি ফ্লাইটে মাঝ আকাশেই বিমানের মধ্যেই আত্মহত্যা করেছেন এক যাত্রী। বিমানের টয়লেটে তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

খালিজ টাইমসের প্রতিবেদনে জানা যায়, মিশরের শার্ম এল-শেখ রিসোর্ট থেকে যাত্রা করা এস-৭ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে রাশিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সামারা শহরে ফিরছিলেন ওই যাত্রী। ফ্লাইট ছাড়ার কিছুক্ষণ পরই তিনি টয়লেটে যান। এরপর এক ফ্লাইট পরিচালক তাকে প্লেনের বাথরুমে অচেতন অবস্থায় দেখতে পান।

এরপর বিমানটি মিশরের কায়রোতে জরুরি অবতরণ করে। কিন্তু ওই যাত্রীকে বাঁচানো যায়নি। ওই একই বিমানে তার মরদেহ দেশে ফেরত পাঠানো হয়।

বাজা টেলিগ্রাম নিউজ চ্যানেল জানিয়েছে, তার নাম আলেক্সান্ডার, বয়স ৪৮ বছর। ওই যাত্রী সম্ভবত গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

আরও পড়ুন:

যৌন কেলেঙ্কারির পর অনির্দিষ্টকালের বিরতিতে অজি অধিনায়ক


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

বিয়ের ডিজে গানের শব্দে প্রাণ গেল ৬৩ মুরগির!

অনলাইন ডেস্ক

বিয়ের ডিজে গানের শব্দে প্রাণ গেল ৬৩ মুরগির!

ফাইল ছবি

বিয়ের অনুষ্ঠানের ডিজে গানের শব্দে খামারের ৬৩টি মুরগি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে বলে অভিযোগ উঠেছে। এমন অভিযোগ নিয়ে থানায় হাজির হয়েছেন মুরগির খামারের সেই মালিক। প্রতিবেশির বিরুদ্ধে এমন অদ্ভুত অভিযোগে পুলিশও হতবাক!

এমন ঘটনাটি ঘটেছে  ভারতের নীলাগিরি থানার কান্দাগারাডি গ্রামে।

মুরগির খামার মালিক রঞ্জিৎ পারিদারের অভিযোগ, প্রতিবেশী রামচন্দ্র পারিদার বিবাহ অনুষ্ঠানের জন্য রোববার রাত সাড়ে ১১টা নাগাদ তার খামারের পাশে ডিজে সাউন্ড বক্স বাজিয়ে শোভাযাত্রায় বের হয়। মুরগির কথা চিন্তা করে এসময় গানের  সাউন্ড কমাতে বললে রঞ্জিতের কথা কানে তোলেননি রামচন্দ্র।

রঞ্জিতের দাবি, সাউন্ড বক্সের আওয়াজ এতটাই তীক্ষ্ণ ছিল যে, সেই আওয়াজে খামারের মুরগিগুলোর মধ্যে অস্বাভাবিকতা ধরা পড়ে। তার পরই সেগুলো এক এক করে ঝিমিয়ে পড়তে শুরু করে।

পরে স্থানীয় পশু চিকিৎসককে ডেকে নিয়ে আসেন রঞ্জিত, কিন্তু ততক্ষণে ৬৩টি মুরগির মৃত্যু হয় বলে দাবি তার।

আরও পড়ুন

হোটেলে ফ্রিজে পাশাপাশি কাঁচা মাংস ও পচা তরকারি!

গুরুত্বপূর্ণ ৭০ স্পটে ৪১১ সিসি ক্যামেরা

বিচারের দাবিতে নটর ডেম শিক্ষার্থীদের ৪৮ ঘণ্টার আলটিমেটাম 


রঞ্জিতের দাবি, 'মুরগিগুলোকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করি। কিন্তু সব চেষ্টা বিফলে যায়। চিকিৎসক পরীক্ষা করে জানিয়েছেন, তীব্র আওয়াজে মুরগিগুলো প্রচণ্ড ভয় পেয়ে গিয়েছিল। তাতেই মৃত্যু হয়েছে।

রঞ্জিৎ পুলিশকে জানিয়েছেন, রামচন্দ্রের কাছে ক্ষতিপূরণ চেয়ে বিষয়টি মিটিয়ে নিতে চেয়েছিলেন। কিন্তু রামচন্দ্র তা দিতে অস্বীকার করেন। তাই বাধ্য হয়েই পুলিশের দ্বারস্থ হয়েছেন রঞ্জিত।

তবে পরে দুই পক্ষ এই ঘটনায় একটি সমঝোতায় পৌঁছেছে। সেখানকার পুলিশ কর্মকর্তা ধ্রুপদী দাস বলেন, পুলিশের উদ্যোগে দুই পক্ষ সমঝোতায় পৌঁছাতে পেরেছে। পারিদা থানা থেকে তার অভিযোগ তুলে নিয়েছেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর