হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ইনজামাম
হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ইনজামাম

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ইনজামাম

অনলাইন ডেস্ক

হৃদরোগে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও অধিনায়ক ইনজামাম উল হক। গতকাল সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হলে লাহোরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় কিংবদন্তি এই ক্রিকেটারকে। পরে সেখানেই তার অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে।

স্থানীয় সংবাদ সংস্থার বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার।

স্থানীয় সাংবাদিকদের ক্রিকেটারের অসুস্থতা নিয়ে তার ম্যানেজার জানিয়েছেন, গত তিন দিন ধরেই বুকে হালকা ব্যথা অনুভব করছিলেন সাবেক এই ক্রিকেটার। যদিও এ ক’দিন তিনি বাড়িতেই ছিলেন।

তবে সোমবার সন্ধ্যায় বুকের ব্যথা বেড়ে গেলে দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে পরীক্ষা নিরীক্ষার পর জানা যায়, তার হার্টে একটি ‘ব্লক’ রয়েছে। এরপরই চিকিৎসকরা তার অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন।

৫১ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার এখন অনেকটাই ভাল আছেন বলে জানা গেছে। তবে আপাতত কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণে হাসপাতালেই থাকতে হবে তাকে।

আরও পড়ুন


আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন

ইউটিউবারদের আয়ের উপর কর, মিশরে মিশ্র প্রতিক্রিয়া

গালে থাপ্পড়ের পর এবার ডিম হামলার শিকার ম্যাক্রোঁ, ভিডিও ভাইরাল

বিশ্বের প্রশংসাসহ সব অর্জনই প্রধানমন্ত্রীর নেতৃত্বে


পাকিস্তানের জার্সিতে ইনজামাম উল হক সবচেয়ে সফল অধিনায়কদের একজন। ১৯৯২ সালে পাকিস্তানের হয়ে বিশ্বকাপ জয়ের পর বিশ্বক্রিকেটে তিনি আকাশচুম্বী জনপ্রিয়তা অর্জন করেন। ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ইনজামাম উল হক। ৩৭৫টি ম্যাচ খেলে তিনি করেছেন ১১ হাজার ৭০১ রান। এছাড়া টেস্টে ১১৯টি ম্যাচ খেলে তার নামের পাশে যোগ করেছেন ৮ হাজার ৮২৯ রানের মাইলফলক।

উল্লেখ্য, পাকিস্তানের এই কিংবদন্তি ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ২০০৭ সালে। তারপর তিনি পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হন। বেশ কিছু দিন আফগানিস্তানের প্রধান কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ইনজামাম ছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচক।

news24bd.tv এসএম