প্রধানমন্ত্রীর জন্মদিনে সাকিব আল হাসানের আবেগঘন স্ট্যাটাস

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর জন্মদিনে সাকিব আল হাসানের আবেগঘন স্ট্যাটাস

বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ মঙ্গলবার। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।

৭৫তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছায় ভাসছেন প্রধানমন্ত্রী। দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানও শুভেচ্ছা জানিয়েছেন দেশনেত্রী শেখ হাসিনাকে। সাকিব নিজের ভেরিফাইড ফেসবুক পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একটি ছবি পোস্ট করে জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন।

নিউজ টোয়েন্টিফোরের সম্মানিত পাঠকদের উদ্দেশে সাকিব আল হাসানের স্ট্যাটাসটি তুলে ধরা হল -

আপনার এই বিশেষ দিনে পৃথিবীর সকল সুখ আপনার হোক। মাতৃভূমির প্রতি আপনার অকৃত্রিম ভালোবাসা এবং অকুতোভয় নেতৃত্ব অনুপ্রেরণা যোগায় আমাদের। দেশের সর্বোপরি উন্নয়নের চাকা সচল রাখায় আমরা আপনার প্রতি চিরকৃতজ্ঞ। আপনার সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করি।

শুভ জন্মদিন আমাদের শ্রদ্ধা ও ভালোবাসার মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা!

news24bd.tv এসএম

আরও পড়ুন


প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দেশব্যাপী গণটিকা কার্যক্রম

বাঙালি জাতির ‘‘মুকুট মণি” শেখ হাসিনা

ভারত থেকে কেজি দরে কেনা চুল আসছে দেশে

৫ ঘণ্টা পর মিলল ড্রেনে পড়ে নিখোঁজ সেই তরুণীর মরদেহ


 

পরবর্তী খবর

শ্রীলঙ্কাকে পাত্তাই দিল না অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কাকে পাত্তাই দিল না অস্ট্রেলিয়া

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের খেলায় শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার জয়ে সর্বোচ্চ সংগ্রহ ডেভিড ওয়ার্নারের, তিনি করেন ৬৫ রান। আর অধিনায়ন অ্যারন ফিঞ্চ ৩৭ ও স্মিথ ২৮ রান করেন।

এই নিয়ে গ্রুপ লিগের প্রথম দুটি ম্যাচের মধ্যে দুটিতেই জিতে সেমিফাইনালের পথে আরও একধাপ এগিয়ে গেল অস্ট্রেলিয়া। এ

এর আগে, নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে লঙ্কানরা অস্ট্রেলিয়াকে ১৫৫ রানের টার্গেট ছুঁড়ে দেয়। চারিথ আসালাঙ্কা, কুশল পেরেরা ও ভানুকা রাজাপাকশের ব্যাটে ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে ১৫৪ রানের চ্যালেঞ্জিং স্কোর করে শ্রীলঙ্কা। 

ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে শ্রীলঙ্কা। তিন নম্বরে নামা চারিথ আসালাঙ্কা ও কুশল পেরেরার ব্যাটিং ঝড়ে পাওয়ার প্লে-তে ৫৩ রান এবং ৯ ওভারে ৭৫ রান তুলে ভালো স্কোরের ইঙ্গিত দেয় লঙ্কানরা। কিন্তু এরপরই উড়ন্ত লঙ্কাকে মাটিতে নামান অ্যাডাম জাম্পা ও মিচেল স্টার্ক। টানা চার ওভারেই দুটি করে চারটি উইকেট তুলে নেন এই দুই অজি বোলার। যাতে ৭৮ রানে দ্বিতীয় উইকেট হারানো লঙ্কানরা ৯৪ রানেই হারায় পঞ্চম উইকেট। ব্যাট হাতে ঝড় তোলা চারিথ আসালাঙ্কা ও ওপেনার কুশল পেরেরা দুজনেই আউট হন সমান ৩৫ রান করে। 

প্রথম জন ২৭টি এবং পরের জন ২৫টি বল মোকাবেলা করলেও দুজনেই হাঁকান সমান পাঁচটি করে বাউন্ডারি (চারটি চার ও একটি করে ছক্কা)। এর আগে পাথুম নিশাঙ্কা সাজঘরে ফেরেন মাত্র ৭ রান করে। আর চার ও ছয় নম্বরে নামা আভিষ্কা ফার্নান্ডো ও হাসারাঙ্গা ডি সিলভা দুজনেই ফেরেন সমান ৪ রান করে। 

অধিনায়ক শানাকাও ফেরেন ১৯ বলে ১২ রান করে। তবে ভানুকা রাজাপাকশের ২৬ বলে ৩৩ রানের ক্যামিও ইনিংসে চড়ে শেষ পর্যন্ত ১৫৪ রানের স্কোর দাঁড় করতে সমর্থ হয় ৬ উইকেট হারানো শ্রীলঙ্কা। ৬ বলে ৯ রান করে অপরাজিত থাকেন চামিকা করুনারত্নে।

ইনিংসে অজিদের পক্ষে চার ওভারে মাত্র ১২টি রান দিয়ে ২টি উইকেট নিয়ে সফল বোলার ছিলেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। তাঁর সমান দুটি করে উইকেট লাভ করেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সও। তবে এই দুজনে খরচ করেন যথাক্রমে ২৭ ও ৩৪ রান। অন্যদিকে, নিজের কোটায় ২৭ রান দিয়েও উইকেটশূন্য থাকেন জশ হ্যাজলউড।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে অস্ট্রেলিয়া পায় উড়ন্ত সূচনা। রানের দেখা পান আলোচিত ওপেনার ওয়ার্নার। ৬.৫ ওভারে উদ্বোধনী জুটিই দলকে এনে দেয় ৭০ রান।

 


ভক্তের নগ্ন ছবির দেখার ইচ্ছে পুরণ করলেন পূজা হেগড়ে

পরকালের যে বিশ্বাসে মমির মুখে সোনার জিভ

টাচ ছাড়াই আনলক হবে আইফোন

কৃষকদের জঙ্গি আখ্যায়িত করলেন কঙ্গনা


২৩ বলে ৩৭ রান করে দধিনায়ক অ্যারন ফিঞ্চ বিদায় নিলেও ওয়ার্নার পূর্ণ করেন অর্ধশতক। ৪২ বলে ৬৫ রান খেলে ১০টি চার হাঁকানো ওয়ার্নার যখন বিদায় নিচ্ছেন তখন দলের যয় প্রায় নিশ্চিত। গ্লেন ম্যাক্সওয়েল ৫ রান করে বিদায় নিলেও স্টিভ স্মিথের ২৬ বলে ২৮ ও মার্কাস স্টয়নিসের ৭ বলে ১৬ রানের অপরাজিত দুই ইনিংসে ভর করে অস্ট্রেলিয়া জয় পায় ১৮ বল ও ৭ উইকেট হাতে রেখেই। লঙ্কানদের পক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা শিকার করেন দুটি উইকেট।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

১৫৬ রান করলেই জিতবে অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

১৫৬ রান করলেই জিতবে অস্ট্রেলিয়া

প্রথমে এদিয়ে থাকলেও চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি শ্রীলংকা। নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান তুলতে সমর্থ হয় শ্রীলংকা।

সর্বোচ্চ ৩৫ রান করে করেন কুশাল পেরেরা ও চারিথ আসালঙ্কা। ৩৩ রান করেন ভানুকা রাজাপক্ষে। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।

বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলংকাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া।

আগে ব্যাট করতে নেমে ২.৩ ওভারে দলীয় ১৫ রানে ফেরেন ওপেনার পাথুম নিশাঙ্কা। এরপর দ্বিতীয় উইকেটে চারিথ আসালঙ্কাকে সঙ্গে নিয়ে ৪৪ বলে ৬৩ রানের জুটি গড়েন ওপেনার কুশাল পেরেরা।

এরপর মাত্র ১৬ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় শ্রীলংকা। দলীয় ৭৮ রানে ২৭ বলে ৪টি চার ও এক ছক্কায় ৩৫ রান করে ফেরেন আসালঙ্কা।

আরও পড়ুন:


নারীকে বিবস্ত্র করে নির্যাতন: ওসি-এসআইকে বরখাস্তের নির্দেশ

প্রেমিকাকে গলা কেটে ‌‘হত্যাকারী’ মনিরও মারা গেল

মাওলানা আজহারীর লন্ডন সফরের পক্ষে বিপক্ষে নানা তৎপরতা

প্রবাসীদের জন্য যে সুখবর দিল মালয়েশিয়া


 

মাত্র ৮ রানের ব্যবধানে ফেরেন ওপেনার কুশাল পেরেরাও। ফেরার আগে ২৫ বলে ৪টি চার ও এক ছক্কায় করেন ৩৫ রান।

এরপর আসা-যাওয়ার মিছিলে অংশ নেন আভিস্কা ফার্নান্দো ও ওয়ানেন্দু হাসারঙ্গা। দুজনেই ৪ রান করে ফেরেন। সাত নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক দাসুন শানাকা। তিনি ১৯ বলে মাত্র ১২ রান করে ফেরেন।

তবে পাঁচ নম্বর পজিশেনে ব্যাটিংয়ে নামা ভানুকা রাজাপক্ষে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে যান। তার ২৬ বলের অপরাজিত ৩৩ রানের ভর করে ৬ উইকেটে ১৫৪ রান তুলতে সমর্থ হয় শ্রীলংকা। 

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

টস জিতে বোলিংয়ে অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

টস জিতে বোলিংয়ে অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টির বিশ্বমঞ্চে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া আর শ্রীলঙ্কা। এ ম্যাচে টস জিতেছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ, নিয়েছেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।

নিজেদের প্রথম ম্যাচে দুই দলই পেয়েছে জয়। শ্রীলঙ্কা বাংলাদেশকে হারিয়েছে, আর অস্ট্রেলিয়া জিতেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। দুই দলই একটি করে জয় পেলেও শ্রীলঙ্কা শ্রেয়তর রানরেটের কারণে অস্ট্রেলিয়া থেকে এগিয়ে আছে।

আজকের ম্যাচ জিতলে অস্ট্রেলিয়া টপকে যাবে শ্রীলঙ্কাকে, আর এর উল্টোটা ঘটলে দ্বিতীয় স্থানে জাঁকিয়ে বসবে লঙ্কানরা।

আরও পড়ুন:


নারীকে বিবস্ত্র করে নির্যাতন: ওসি-এসআইকে বরখাস্তের নির্দেশ

প্রেমিকাকে গলা কেটে ‌‘হত্যাকারী’ মনিরও মারা গেল

মাওলানা আজহারীর লন্ডন সফরের পক্ষে বিপক্ষে নানা তৎপরতা

প্রবাসীদের জন্য যে সুখবর দিল মালয়েশিয়া


 

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

'বিদ্রোহের' কারণ জানিয়ে ক্ষমা চাইলেন ডি কক

অনলাইন ডেস্ক

'বিদ্রোহের' কারণ জানিয়ে ক্ষমা চাইলেন ডি কক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে টস করার ঠিক আগ মুহূর্তে বেস্ট ইলেভেন থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন ডি কক। তাৎক্ষনিকভাবে জানানো হয় ব্যক্তিগত কারণে সে ম্যাচে খেলবেন না তিনি। 

তবে গুঞ্জন ওঠে ম্যাচের আগে হাঁটু গেড়ে বসে বর্ণবাদী আচরণকে রুখে দিতে প্রতিবাদ জানানোর নির্দেশ মানতে রাজি না হওয়ায় নিজেই একাদশ থেকে নাম প্রত্যাহার করে নেন এই প্রোটিয়া উইকেটকিপার ব্যাটসম্যান।

শঙ্কা দেখা দেয় দক্ষিণ আফ্রিকার হয়ে হয়তো বাধ্যতামূলক অবসরেই যেতে হবে এই খেলোয়াড়কে। কিন্তু অবশেষে মুখ খুললেন কুইন্টন ডি কক। জানালেন, বাকি ম্যাচগুলোতে সতীর্থদের সঙ্গে 'টেকিং দ্য নি' গ্রহণে কোনো আপত্তি নেই তাঁর। আপত্তি ছিল না আগের ম্যাচেও, কারণ তিনি তো বর্ণবাদী নন। কিন্তু একটা টুর্নামেন্টের মাঝপথে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার এমন সিদ্ধান্ত আসাটা মানতে পারেননি বলেই সরিয়ে নিয়েছিলেন নিজেকে।

ডি কক বলেন, তার মনে হয়েছিল, হাঁটু গেড়ে বসতে বাধ্য করে তার অধিকার কেড়ে নেওয়া হচ্ছিল। তবে গত রাতে ক্রিকেট বোর্ডের সঙ্গে আলাপচারিতার পরে তাদের চাওয়াটা আরও ভালো করে বুঝতে পেরেছেন তিনি। 

তাই, গত ম্যাচে না খেলাটা তার সতীর্থ কিংবা সমর্থকদের আহত করে থাকলে ক্ষমাও চেয়েছেন ডি কক।

প্রসঙ্গত, শনিবার (৩০ অক্টোবর) নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচেই হয়তো তাই আবারও গ্লাভস হাতে উইকেটের পেছনে দেখা যেতে পারে ডি কককে।

আরও পড়ুন:

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দুশ্চিন্তা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দুশ্চিন্তা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দুশ্চিন্তা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের

জমে উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের সুপার টুয়েলভ। আজ বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া। এই গ্রুপের ছয়টি দলের ছয়টিই টেস্ট খেলুড়ে দেশ হওয়ায় সুপার টুয়েলভে এই গ্রুপটি পরিণত হয়েছে গ্রুপ অফ ডেথে।

নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরে ইতিমধ্যেই টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোকে নিয়ম রক্ষার ম্যাচ বানিয়ে ফেলেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। তবে আজ মুখোমুখি দুই দলের জন্যই আজকের ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ নিজেদের প্রথম ম্যাচ জিতেছে দুই দলই। আজকের ম্যাচে হেরে তাই সেমিফাইনালের দৌড়ে পা ফসকাতে চায় না কেউই।

তবে এই ম্যাচের আগে দুইটি চিন্তা অস্ট্রেলিয়া শিবিরে। প্রথমত ডেভিড ওয়ার্নারের ফর্ম। অন্যদিকে মিচেল স্টার্কের চোট। ডেভিড ওয়ার্নারের ফর্ম নিয়ে অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যমেও লেখালেখি শুরু হয়েছে। অনেকের মতে বাঁহাতি এই ওপেনারকে প্রথম একাদশে নিলে ফল খারাপ হতে পারে। কিন্তু ওয়ার্নার পাল্টা জবাব দিতেও ছাড়েননি। ফর্মে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী তিনি। 

গত মঙ্গলবার অনুশীলনে চোট পেয়েছেন মিচেল স্টার্ক। সেটাও একটা চিন্তা অজি শিবিরের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে স্টার্ক খেললেও তাকে আগের মত ফিট মনে হয়নি। অস্ট্রেলিয়া দল সূত্রে খবর শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নাও পাওয়া যেতে পারে তাকে।

আরও পড়ুন:

কবে বিয়ে করছেন আলিয়া-রণবীর?


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর