কুষ্টিয়ার খোকসায় দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত
কুষ্টিয়ার খোকসায় দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত

কুষ্টিয়ার খোকসায় দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত

Other

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ১৫ দিনের মাথায় দুই দিনের ব্যবধানে কুষ্টিয়ার খোকসা উপজেলার খোকসা জানিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক।

খোকসা জানিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে গত ২৫ ও ২৬ সেপ্টেম্বর দু’জন শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়। এতে আতঙ্কিত হয়ে অনেকে শিক্ষার্থীই বিদ্যালয় আসা বন্ধ করে দিয়েছেন।

সংবাদ শুনে ছুটে যান উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান। তিনি ক্লাসরুমে উপস্থিত শিক্ষার্থীদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এবং স্বাস্থ্যবিধি মানতে সকলকে আরো সতর্ক হওয়ার পরামর্শ দেন। সেই সাথে করোনা যাতে না ছড়ায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষক শিক্ষার্থীদের সাথে।  

এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা আক্তার জানান, দু'জন শিক্ষার্থী করোনা পজিটিভ সংবাদ শুনে অভিভাবক শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে আক্রান্ত ২ জন শিক্ষার্থী সুস্থ আছে বলে তিনি জানান।  

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আল মাছুম মোর্শেদ শান্ত বলেন, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের বিদ্যালয় ক্লাস চলছিল। আক্রান্ত শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে আক্রান্ত হওয়ার সংবাদ শুনেই তাদেরকে আইসোলেশনে নেওয়া হয়েছে। আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। শিক্ষাপ্রতিষ্ঠানে কোন করোনা রোগী বা উপসর্গ রোগী নাই বলেও তিনি দাবি করেন।  

আরও পড়ুন


মুফতি কাজী ইব্রাহীমকে আটক করেছে ডিবি

প্রধানমন্ত্রীর জন্মদিনে সাকিব আল হাসানের আবেগঘন স্ট্যাটাস

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দেশব্যাপী গণটিকা কার্যক্রম

বাঙালি জাতির ‘‘মুকুট মণি” শেখ হাসিনা


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক জানান, দুইজন শিক্ষার্থী পজিটিভ সংবাদ জানার পর উর্ধ্বতন কর্তৃপক্ষ কে জানিয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেছি।  

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেল জানান, উপজেলায় গত ৪ দিনে চার জন করোনা পজিটিভ রুগী শনাক্ত হয়েছে। শুনেছি আক্রান্ত দু'জন শিক্ষার্থী রয়েছে। উপজেলা আইন শৃঙ্খলা সভায় বিষয়টি অবহিত করেছি। কতৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

news24bd.tv এসএম