মন্দির ভাঙার প্রতিবাদে আদালতের দ্বারস্থ হলেন মুসলিমরা
মন্দির ভাঙার প্রতিবাদে আদালতের দ্বারস্থ হলেন মুসলিমরা

মন্দির ভাঙার প্রতিবাদে আদালতের দ্বারস্থ হলেন মুসলিমরা

অনলাইন ডেস্ক

ভারতে একটি হিন্দু মন্দির অবৈধভাবে ভেঙে ফেলার চেষ্টা চলছে। ইতিমধ্যে সেটির প্রতিবাদে এলাকার মুসলিম বাসিন্দারা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন। মন্দির ভাঙাকে কেন্দ্র করে যাতে কোনও ধরনের সাম্প্রদায়িক অশান্তি না ছড়ায়, আদালতে সেই বিষয়েও আর্জি জানিয়েছেন মুসলিম বাসিন্দারা। ঘটনাটি ঘটে দিল্লির জামিয়া নগরের নুর নগর এলাকায়।

খবর আনন্দবাজার পত্রিকার।   

এতে বলা হয়েছে, সম্প্রতি অবৈধভাবে মন্দির ভেঙে ফেলার চেষ্টার প্রতিবাদে এলাকার কিছু বাসিন্দা দিল্লি হাই কোর্টে আবেদন জানান।  

আবেদনে বাসিন্দারা জানিয়েছেন, এলাকার কিছু অসাধু প্রোমোটার স্থানীয় দুষ্কৃতীদের সঙ্গে হাত মিলিয়ে ইতিমধ্যেই মন্দির চত্বরে থাকা ধর্মশালাটি খুবই অল্প সময়ের মধ্যে ভেঙে ফেলেছে। মন্দিরটি ভাঙার জন্য তার মধ্যে থাকা ৮-১০টি মূর্তিও সরিয়ে ফেলা হয়েছে রাতারাতি। এ বার তাদের লক্ষ্য, মন্দিরটি ভেঙে ফেলে সেখানে বহুতল বা অন্য কোনও ভবন নির্মাণ করা। ফলে, মন্দিরটি যাতে কোনও ভাবেই না ভাঙা হয়, তার জন্য আদালতের হস্তক্ষেপের আর্জি জানিয়েছেন তারা।  

আরও পড়ুন


বিশ্বের প্রশংসাসহ সব অর্জনই প্রধানমন্ত্রীর নেতৃত্বে

ফাইজারের আরও ২৫ লাখ ডোজ ভ্যাকসিন দেশে এসে পৌঁছেছে আজ

রাজধানীর যেসব এলাকায় মার্কেট বন্ধ থাকবে আজ

গালে থাপ্পড়ের পর এবার ডিম হামলার শিকার ম্যাক্রোঁ, ভিডিও ভাইরাল


এদিকে, জামিয়া নগরের বাসিন্দাদের আবেদন শুনে গত তিন দিন আগে দিল্লি হাই কোর্টের বিচারপতি সঞ্জীব সচদেবের বেঞ্চ দিল্লি পুলিশকে নির্দেশ দিয়েছে, 'কোনও অবৈধ প্রক্রিয়ায় মন্দির চত্বর থেকে যাতে কোনও কিছু উচ্ছেদ না করা হয়। মন্দিরটিও যেন অক্ষত অবস্থায় থাকে। এলাকায় যাতে শান্তি ও শৃঙ্খলা বজায় থাকে, পুলিশকে তা দেখতেও নির্দেশ দিয়েছে আদালত। ' 

news24bd.tv রিমু