রোমে বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতির বাৎসরিক আনন্দ মেলা

ইতালি প্রতিনিধি

রোমে বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতির বাৎসরিক আনন্দ মেলা

প্রতি বছরের ন্যায়  বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতি ইতালি'র আয়োজনে বাৎসরিক আনন্দ মেলা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতি ইতালির সভাপতি জাহাঙ্গীর আলম শাহেদ এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শাহ আলম ও কোষাধ্যক্ষ কামরুল হাসান এর যৌথ পরিচালনায় গ্রীষ্মের বিদায় ও শীতের আগমনী বার্তায় আনন্দ মেলায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর এরফানুল হক।

এ সময় রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি,লোকমান হোসেন, নূরে আলম সিদ্দিকি বাচ্চু, ইতালি আওয়ামী লীগ সভাপতি মোঃ ইদ্রিস ফরাজি, সাধারন সম্পাদক হাসান ইকবাল, বাংলাদেশ সমিতি ইতালি'র সাধারন সম্পাদক আবুল কালাম সায়মন সহ সামাজিক, রাজনৈতিক, আঞ্চলিক ও ব্যাবসায়ী সংগঠনের নেত্রী বৃন্দ উপস্থিত ছিলেন।

আনন্দ মেলায় শিশু-কিশোর ও নারী-পুরুষের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং  আকর্ষণীয় র্র্যাফেল ড্র।
আয়োজন ছিল দেশীয় খাবারের। 

এসময় বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতির উপদেষ্টা মোঃ সেলিম, কাজী রিপন,শাওন খান। 

সিনিয়র সহ সভাপতি মিয়া মোঃ আব্দুল্লাহ, সহ-সভাপতি শাহজাহান পাটোয়ারী,মোতালেব হোসেন লিটন ,আজিজ আহমেদ, সাইফুল ইসলাম সফিক, নূর আহমেদ, ফরিদ আলম 

আরও পড়ুন:


দুই মেয়েসহ মা নিখোঁজ উৎকন্ঠায় পরিবার

রশি দিয়ে বাধা প্রতিবন্ধী শহিদের বন্দী জীবন

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার রিদু নিহত

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস


 

জাহাঙ্গীর সর্দার,যুগ্ম সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম জামাল, ইয়াসিন মোল্লা, জাহাঙ্গীর হোসেন,সাংগঠনিক সম্পাদক সুজন হাওলাদার, 
ফয়সাল আহমেদ,জুয়েল মৃধা, মতিউর রহমান মিঠু, রাজন হাওলাদার, ফারুক হোসেন, শেখ সাঈদ, ফরিদ মিয়া সহ বাংকার ব্যবসায়ী সমিতি ইতালির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম শাহেদ,ভারপ্রাপ্ত  সাধারণ সম্পাদক শাহআলম মিলন মেলায় উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।তারা বলেন আগামী বছর জমকালো আয়োজনে মধ্য দিয়ে আনন্দ মেলা করা হবে। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

মালয়েশিয়ায় ১৭২ বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী শ্রমিক আটক

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় ১৭২ বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী শ্রমিক আটক

মালয়েশিয়ায় ১৭২ বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী শ্রমিককে আটক করেছে অভিবাসন বিভাগ। বুধবার (২০ অক্টোবর) কুয়ালালামপুরের অদূরে সেতাপাকের ওয়াংসা মাজুতে একটি নির্মাণস্থলে যৌথ অভিযান চালানো হয়। এ সময় ওই অভিবাসী শ্রমিকদের আটক করা হয়। 

আটকদের মধ্যে ১৭২ জন বাংলাদেশি, ২০ জন ইন্দোনেশিয়ান, ১০ জন পাকিস্তানি, ছয়জন ভিয়েতনামি, তিনজন ভারতীয় ও দুইজন মিয়ানমারের নাগরিক রয়েছেন। এদের মধ্যে তিনজন নারীও রয়েছেন।

আরও পড়ুন:


সারারাত যৌনকর্মে সময় না দেয়ায় হত্যা!

অপহরণ ও ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ১

লালমনিরহাটে বন্যায় বিধ্বস্ত হয়ে দুই উপজেলা বিদ্যুৎ বিহীন

পূজামণ্ডপে কোরআন রাখা কে এই ইকবাল?


অভিযানে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ (জেআইএম) রয়্যাল মালয়েশিয়ান পুলিশ (পিডিআরএম), ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট (জেপিএন), মালয়েশিয়ান সিভিল ডিফেন্স ফোর্স (এপিএম) বাহিনীর সদস্যরা নেতৃত্ব দেয়।

অভিযানের প্রথমে ২৫৪ জন বিদেশি শ্রমিককে আটক করা হয়। পরে তাদের কাগজপত্র যাচাই শেষে অভিবাসন আইনের অধীনে বিভিন্ন অপরাধে জড়িত থাকায় ২১৩ জনকে রেখে বাকিদের ছেড়ে দেওয়া হয়।

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

কানাডায় কনসাল জেনারেল নাইম উদ্দিনকে বিদায় সংবর্ধনা

লায়লা নুসরাত, কানাডা

কানাডায় কনসাল জেনারেল নাইম উদ্দিনকে বিদায় সংবর্ধনা

উদীচী শিল্পী গোষ্ঠী অব কানাডা, কনসাল জেনারেল অব বাংলাদেশ- টরোন্টোর নাইম উদ্দিন আহমেদের এক বিদায় সংবর্ধনা আয়োজন করে। বক্তারা আলোচনায় কনসাল জেনারেল এর সাফল্যময় কর্ম-কাণ্ডের কথা তুলে ধরেন এবং উত্তরোত্তর তাঁর সাফল্য ও দীর্ঘায়ু কামনা করেন।

গত রোববার (১৭ অক্টোবর) স্থানীয় ক্যানবাংলা স্টুডিওতে নাইম উদ্দিন আহমেদকে এই বিদায় সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানের আলোচনায় অংশ নেন- উদীচী শিল্পী গোষ্ঠী অব ক্যানাডার উপদেষ্ট্রা সুশীতল চৌধুরী, শ্যামল ভট্টাচার্য, কসাল মানসুরীন খান চৌধুরী, কনসাল ও হেড অব চেন্সরী মনোয়ার মকাররম, উদীচী সহ-সভাপতি সুমন সাইয়েদ, সদস্য দীনা সাইয়েদ।

কনসাল জেনারেল অব বাংলাদেশ নাইম উদ্দিন আহমেদ উপস্থিত সবাইকে ধন্যবাদ ও উদীচীর সাফল্য কামনা করে। এসময় তিনি তার বক্তব্য রাখেন। আলোচনা পর্ব শেষ করেন উদীচীর সভাপতি মামুনুর রশীদ।

আরও পড়ুন


বাংলাদেশ টিমের সংবাদ সম্মেলন বয়কটের কারণ জানাল সাংবাদিকরা

শীর্ষে উঠার লড়াই, পিএনজির বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

পূজামণ্ডপে কোরআন রাখা কে এই ইকবাল?

বিশ্বে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে , ২০২২ সাল পর্যন্ত থাকতে পারে করোনা মহামারি


এরপর তাঁর হাতে উদীচীর পক্ষ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক একটি ক্রেস্ট উপহার দেন। কনসাল জেনারেলের পক্ষ থেকেও উদীচীকে ফুল এবং প্রশংসাপত্র উপহার প্রদান করা হয়।

এরপর সেখানে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে অংশ নেন - সুমি বর্মণ, গৌরী দাস, কামরান করিম, জয়া দত্ত সেনাপতি, ইন্দীরা রায়, বিপ্লব কর্মকার, শবনাম শায়লা তনুকা, স্বপ্না দাস, সোহানা আমিন, মিথুন রেজা, সুমন সাইয়েদ, মহাম্মাদ আমানুল্লা, দীনা সাইয়েদ ও মামুনুর রশীদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জ্যাকুলীন রিজারিও।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

কানাডার টরন্টোতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি ছাত্রীর মৃত্যু

লায়লা নুসরাত, কানাডা

কানাডার টরন্টোতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি ছাত্রীর মৃত্যু

সড়ক দুর্ঘটনায় মারা গেছেন বাংলাদেশি নাদিয়া মজুমদার। গত ১৯ অক্টোবর মঙ্গলবার আনুমানিক সকাল ১১টা ৪৫ মিনিটে টরন্টোর বার্চমাউন্ট-ড্যানফোর্থ রোডে সিগনাল পার হবার সময় একটি মিনি ভ্যান তাকে আঘাত করে । আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। 

১৭ বছর বয়সী নাদিয়া বার্চমাউন্ট কলেজিয়েট স্কুলের ১২ গ্রেডের ছাত্রী ছিলেন।( ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন) । নিহতের বাবার নাম সুমন মজুমদার। বাংলাদেশের সিলেটে বাড়ী।

পুলিশ জানায়, ৪০ বছর বয়সী ভ্যানচালক দুর্ঘটনার পর ঘটনাস্থলেই উপস্থিত ছিলেন।

নাদিয়ার মৃত্যুর খবরে টরন্টোর বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। 

তার জানাজার নামাজ আগামীকাল বৃহস্পতিবার ২১শে অক্টোবর বাদ জোহর (২:০০ মিঃ) টরন্টোস্থ মসজিদ আল-আবেদীন, ইসলামিক রিসার্চ সেন্টার এ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন:

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

পরের দুই ম্যাচ জিতলেও মূল পর্ব অনিশ্চিত টাইগারদের

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক


মসজিদ এর ঠিকানা:-
Islamic Research Center of Canada (IRCC), Masjid Al-Abedien.
1 Stamford Square North, Scarborough. On. M1L 1X4
জানাজা শেষে মরহুমার লাশ Toronto Muslim Cemetery, Richmond Hill এ দাফন করা হবে।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে কানাডায় প্রতিবাদ কর্মসূচি

লায়লা নুসরাত, কানাডা

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে কানাডায় প্রতিবাদ কর্মসূচি

বাংলাদেশের প্রয়োজনে,বাংলাদেশের ডাকে সাড়া দিতে কানাডায় বসবাসরত বাংলাদেশিরা কখনোই দ্বিধা করেনি। লুটেরা বিরোধী আন্দোলন, সাম্প্রদায়িক সন্ত্রাসবাদের বিরোধীতা, রোহিঙ্গাদের উপর নীপিড়ন, যে কোনো অন্যায়ের বিরুদ্ধেই বাংলাদেশি কানাডীয়ানরা রাস্তায় দাঁড়িয়েছে, প্রতিবাদ করেছে, নীপিড়িত মানুষের পক্ষে কথা বলেছে। এবারের দুর্গা পূজায় ঘটে যাওয়া বর্বরোচিত সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধেও বাংলাদেশি কানাডীয়ানরা সোচ্চার হয়ে উঠেছেন।পৈশাচিক বর্বরতার প্রতিবাদ জানাতে টরন্টো, মন্ট্রিয়ল, ক্যালগেরিসহ বিভিন্নস্থানেই তারা রাস্তায় নেমেছেন, আরো নামার প্রস্তুতি নিচ্ছেন।  

এবারের দুর্গা পূজায় বাংলাদেশে সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদের শুরুটা হয়েছিল ক্যালগেরির অনলাইন নিউজ পোর্টাল ’প্রবাস বাংলা ভয়েস’। পোর্টালটির সম্পাদক আহসান রাজিব বুলবুলের সঞ্চালনায় ক্যালগেরির সূধীজনদের নিয়ে আয়োজিত হয়েছল ভার্চ্যূয়াল প্রতিবাদ সমাবেশে । এরপরই ক্যালগেরিতে অনুষ্ঠিত হয় প্রতিবাদ মানববন্ধন। ক্যালগেরিতে প্রতিক্রিয়াটা শুরু হলেও সেটি এখন ছড়িয়ে পরছে কানাডার অন্যান্য শহরেও।  

টরন্টোয় প্রতিবাদ হবে টানা চারদিন ধরে। আগামী ২২ অক্টোবর শুক্রবার সন্ধ্যা ৬টায় ডেনফোর্থের সুইস বেকারি- ঘরোয়া রেস্তোরার সামনে মানববন্ধনের ডাক দিয়েছে টরন্টোর সচেতন নাগরিবৃকন্দ। চাকসুর সাবেক জি এস আজিমউদ্দিন আহমেদ সামাজিক যোগাযোগ মাধ্যমে এই মানববন্ধনে সবাইকে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন। টরন্টো ফিল্ম ফোরাম আগামী ২২শে অক্টোবর, শুক্রবার সন্ধ্যা ৬:৩০টায় ৩০০০ ড্যানফোর্থ এ মানববন্ধন এর আয়োজন করেছে বলে ফোরামের সাধারন সম্পাদক মনিস রফিক জানিয়েছেন। 

ডেনটনিয়া পার্কে শহীদ মিনারের পাদদেশে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন ডেকেছে অন্টারিও আওয়ামী লীগ। ২৩ অক্টোবর শনিবার বিকেল ৫ টায় এই কর্মসূচীতে অংশ নিতে অন্টারিও আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামাল এবং সাধারন সম্পাদক লিটন মাসুদ আহ্বান জানিয়েছেন। পরের দিন ২৪ অক্টোবর রোববার ডেনফোর্থে মানববন্ধনের ডাক দিয়েছে প্রগতিশীল গনতান্ত্রিক ঐক্য (পিডিআই)।বিকেল ৪টায় এই কর্মসূচীতে অংশ নিতে আহ্বান জানিয়েছেন পিডিআইর পক্ষে আজিজুল মালিক,বিদ্যুৎ রঞ্জন দে এবং মাহবুব আলম। 

২৪ অক্টোবর রোববার মন্ট্রিয়লে অনুষ্ঠিত হবে গণমিছিল ও প্রতিবাদ সভা। দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত এই কর্মসূচীতে অংশ নিতে আহ্বান জানিয়েছে ‘বাংলাদেশি হিন্দু কমিউনিটি অব মন্ট্রিয়ল’। 

২৫ অক্টোবর সোমবার টরন্টোর কুইন্সপার্কে অন্টারিওর প্রভিন্সিয়াল পার্কের সামনে প্রতিবাদ কর্মসূচী পালনের ঘোষনা দিয়েছে বাংলাদেশি কানাডীয়ান হিন্দুস। আজ বুধবার (টরন্টো সময় রাত ৯টা ( বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৭টা) ) সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ‘শওগাত আলী সাগর লাইভে’ আলোচনা হবে বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির সংকট নিয়ে। কবি আসাদ চৌধুরী, ডেনফোর্থ ইসলামিক সেন্টার মসজিদের ইমাম হাফেজ মাওলানা ফারুক আহমদ এবং টরন্টো হিন্দু মন্দিরের সাবেক প্রেসিডেন্ট শিবু চৌধুরী আলোচনায় অংশ নেবেন। 

আরও পড়ুন


বঙ্গবন্ধু যেতেই গুলি বন্ধ করল বিডিআর

মানুষের সঙ্গে যেভাবে কথা বলতেন বিশ্বনবী

সূরা বাকারা: আয়াত ১২৮-১৩৩, আল্লাহর নির্দেশ ও হয়রত ইব্রাহিম (আ.)

কলকাতা প্রেস ক্লাবে ‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার’


 

টরন্টো, মন্ট্রিয়লে বাংলাদেশি কানাডীয়ানদের এই কর্মসূচীগুলোর প্রতি পূর্ন সমর্থন কানাডার প্রবাসী বাঙ্গালীদের। টরন্টোর কর্মসূচীগুলোর প্রায় সবকটিতেই অংশ নেয়ার চেষ্টা করবে প্রবাসীরা। প্রভিন্সিয়াল পার্লামেন্টের সামনে সোমবারের কর্মসূচীতে অনেকেই অংশ গ্রহণ করার প্রস্তুতি নিচ্ছে।

কানাডায় বসবাসরত বাংলাদেশি বন্ধুদের প্রতি আহ্বান জানিয়েছে বিভিন্ন সংগঠন। বাংলাদেশের সংঘটিত বর্বরোচিত অপকর্মের বিরুদ্ধে প্রবাসীদের প্রতিবাদ অব্যাহত রয়েছে । মানুষের দু:সময়ে তার পাশে দাঁড়াতে না পারলে মানবিকতার লজ্জা হয়, মনুষ্যত্ব অপমানিত হয়। প্রবসী  বাঙ্গালীরা সেটি হতে দিতে পারে না। বাংলাদেশের মানুষের এই  দুঃসময়ে এগিয়ে আসতে প্রবাসীরা বদ্ধ পরিকর এবং কতব্য বলে মনে করেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

মালয়েশিয়ায় গ্রেপ্তার ২১৩, ১৭২ জনই বাংলাদেশি

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় গ্রেপ্তার ২১৩, ১৭২ জনই বাংলাদেশি

মালয়েশিয়ায় ছয় দেশের ২১৩ অভিবাসী কর্মীকে গ্রেপ্তার করেছে দেশটির অভিবাসন বিভাগ (জেআইএম)।

এর মধ্যে ১৭২ জনই বাংলাদেশি। বাকি গ্রেপ্তাররা ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম ও মিয়ানমারের।

বুধবার (২০ অক্টোবর) কুয়ালালামপুরের সেতাপাকের ওয়াংসা মাজুতে একটি নির্মাণ স্থল থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


 

মালয়েশিয়ার অভিবাসন বিভাগ (জেআইএম), রয়্যাল মালয়েশিয়ান পুলিশ (পিডিআরএম), ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট (জেপিএন), মালয়েশিয়ান সিভিল ডিফেন্স ফোর্স (এপিএম) ওই এলাকায় সমন্বিত অভিযান চালায়।

অভিযানে মোট ২৫৪ বিদেশি কর্মীকে আটক করে তাদের কাগজপত্র যাচাই করা হয়।

এরপর অভিবাসন আইনের অধীনে বিভিন্ন অপরাধে জড়িত থাকায় গ্রেপ্তার করা হয় ২১৩ জন নির্মাণ শ্রমিককে।

এদের মধ্যে তিনজন রয়েছেন নারী। আর ১৭২ জন বাংলাদেশি, ইন্দোনেশিয়া ২০, পাকিস্তান ১০, ভিয়েতনাম ছয়, ভারত তিন এবং মিয়ানমারের দুইজন নাগরিক রয়েছেন।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর