দ্বিতীয় ধাপে ইউপি ভোটের তফসিল আজ

অনলাইন ডেস্ক


দ্বিতীয় ধাপে ইউপি ভোটের তফসিল আজ

সারা দেশে প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন শেষ হয়েছে। এবার দ্বিতীয় ধাপে ইউপি ভোট অনুষ্ঠানের প্রস্তুতি চলছে। এরই অংশ হিসেবে আজ দ্বিতীয় ধাপে ভোটের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বুধবারের কমিশন সভা শেষে ইউপির দ্বিতীয় ধাপের ভোট ছাড়াও সিরাজগঞ্জ-৬ শূন্য আসনের উপ-নির্বাচন, সংরক্ষিত নারী আসন-৪৫ এর শূন্য আসনের উপ-নির্বাচন, সপ্তম ধাপের পৌরসভায় সাধারণ নির্বাচন ও স্থানীয় সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের শূন্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।

সূত্র জানায়, ২৯ সেপ্টেম্বর কমিশনের ৮৬তম সভা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠেয় এ সংক্রান্ত  সভায় সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

এর আগে ইসি সচিব মো. হুমায়ূন কবীর সাংবাদিকদের জানিয়েছিলেন, চলতি মাসের শেষে কমিশন সভায় ইউপি’র পরবর্তী ধাপের তফসিলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে ইসির ইসির যুগ্মসচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান বলেন, ‘বুধবার (২৯ সেপ্টেম্বর) অনুষ্ঠেয় কমিশন সভায় দ্বিতীয় ধাপের ইউপি ভোটের বিষয়টি এজেন্ডায় রয়েছে। তবে সেদিন তফসিল ঘোষণা করা হবে কি না এটি কমিশন সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।’

আরও পড়ুন:


বুকে ব্যথা নিয়ে হাসপাতালে যাওয়ার পথে চবি শিক্ষার্থীর মৃত্যু

সভাপতির পদ ছেড়ে সোনিয়া গান্ধীকে চিঠিতে যা বললেন সিধু

গলায় কাঁটা বিঁধলে তৎক্ষণাৎ যা করবেন

ঘরে প্রবেশের সময় যে দোয়া পড়তে হয়


প্রথম ধাপে গত ২০ সেপ্টেম্বর সারা দেশে ১৬০টি ইউপিতে ভোট অনুষ্ঠিত হয়। বর্তমানে দেশে মোট ইউপি সংখ্যা ৪ হাজার ৪৮৩টি। গত ২১ মার্চ মেয়াদ ৭৫২ ইউপির শেষ হয়, ৩০ মার্চ ৬৮৪ ইউপির, ২২ এপ্রিল ৬৮৫ ইউপির, ৬ মে ৭৪৩ ইউপির, ২৭ মে ৭৩৩ ইউপির এবং গত ৩ জুন ৭২৪ ইউপির মেয়াদ শেষ হয়েছে। কিন্তু করোনা মহামারির কারণে সময়মতো ভোট আয়োজন করতে পারছে না নির্বাচন কমিশন।

পরবর্তী খবর

আজ প্রেসক্লাব কলকাতায় উদ্বোধন হবে ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’

অনলাইন ডেস্ক

আজ প্রেসক্লাব কলকাতায় উদ্বোধন হবে ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’

প্রেসক্লাব কলকাতায় ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’ উদ্বোধন হচ্ছে  আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেলে। তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ কেন্দ্রটি উদ্বোধন করবেন। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বঙ্গবন্ধুর সম্মানে বাংলাদেশ সরকারের সহায়তায় কেন্দ্রটি স্থাপিত হচ্ছে। 

আধুনিক ডিজিটাল সুবিধা-সমৃদ্ধ সংবাদ কেন্দ্রে কম্পিউটার, স্ক্যানার, প্রদর্শন হল, একটি লাইব্রেরি, একটি ওভারহেড প্রজেক্টর ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর বেশকিছু ডিজিটাল সম্ভার থাকবে।

এর আগে গত মাসে মন্ত্রী নয়াদিল্লীতে প্রেসক্লাব অব ইন্ডিয়া (পিসিআই)-এ ‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার’ উদ্বোধন করেন- যা ছিল দেশটিতে এ ধরনের প্রথম কেন্দ্র।

ক্লাবের সভাপতি স্নেহাশিস সুর বলেন, বাংলাদেশ সরকার বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে এই মিডিয়া সেন্টারটি স্থাপন করছে।

তিনি বলেন, মিডিয়া সেন্টারটি উপমহাদেশের কিংবদন্তী রাজনৈতিক ব্যক্তিত্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সম্মান। সেন্টারটি নতুন প্রজন্মকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পাশাপাশি বঙ্গবন্ধু সম্পর্কে জানতে সহায়ক হবে।

বাংলাদেশের মুক্তিযুদ্ধে প্রেসক্লাব সদস্যদের অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, বঙ্গবন্ধুর নামে এ ধরনের একটি কেন্দ্র প্রতিষ্ঠা মুক্তিযুদ্ধ চলাকালে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী এই ক্লাবের সদস্যদের স্বীকৃতি।

আরও পড়ুন:

সব ধর্মের মানুষের জন্য মাদ্রাসা উন্মুক্ত করে দেওয়া হোক : জাফরুল্লাহ

৬ শিশুকে বলাৎকারের অভিযোগ, স্বেচ্ছাসেবকলীগ নেতা সাময়িক বহিস্কার

ইংল্যান্ড ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুটি দুঃসংবাদ


 

বাংলাদেশের তথ্যমন্ত্রী প্রধান অতিথি হিসেবে মিডিয়া সেন্টারটির উদ্বোধন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। বর্তমানে মন্ত্রী চার দিনের সরকারি সফরে পশ্চিমবঙ্গে রয়েছেন। তিনি অন্যান্যদের মধ্যে রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন। 

সুত্র বাসস

news24bd.tv/আলী

পরবর্তী খবর

করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বাড়লো

অনলাইন ডেস্ক

করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বাড়লো

সারাদেশে করোনাভাইরাসে  গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় রোগী শনাক্ত হয়েছে ৩০৬ জন। এর আগে গতকাল ৬ জনের মৃত্যু এবং ২৭৬ জন রোগী শনাক্ত হয়।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৯১৮ জনের। পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৯৫১টি। এ পর্যন্ত মোট ১ কোটি ২ লাখ ৮২ হাজার ৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৮ হাজার ৫৬৩ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৪১ জনের।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২৮৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৫ লাখ ৩২ হাজার ৪৬৮ জন।

আরও পড়ুন:

ইংল্যান্ড ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুটি দুঃসংবাদ

শাহরুখের সাথে জুটি থেকে সরে দাঁড়ালেন নায়িকা

নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ৫৩ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ২৬ শতাংশ।

news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

এসএসসি পরীক্ষা কবে থেকে তা জানা গেল

অনলাইন ডেস্ক

এসএসসি পরীক্ষা কবে থেকে তা জানা গেল

১৪ নভেম্বর থেকে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দিপু মনি। 

আজ বুধবার (২৭ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলনে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এর আগে জানায়, চলতি বছরের এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান পরীক্ষার অনুষ্ঠিত হবে। বলা হয়েছিল, ১৪ নভেম্বর থেকে এসএসসি এবং ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষার অনুষ্ঠিত হবে।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

ঘাটে ভেড়ার সময় ট্রাকসহ হেলে পড়লো ফেরি (ভিডিও)

অনলাইন ডেস্ক

ঘাটে ভেড়ার সময় ট্রাকসহ হেলে পড়লো ফেরি (ভিডিও)

মানিকগঞ্জের পাটুরিয়ায় শাহ আমানত নামের একটি রো রো ফেরি কাত হয়ে আংশিক ডুবে গেছে। এ সময় ফেরিতে থাকা কয়েকটি ট্রাক পদ্মায় ডুবে যায়। 

আজ সকাল পৌনে ১০টার দিকে পাটুরিয়ায় ৫ নম্বর ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

ফেরির ডুবে যাওয়া একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, কয়েক মিনিটের মধ্যে ট্রাকসহ ফেরিটি কাত হয়ে ঘাটেই আংশিক ডুবে যায়। এ সময় কয়েকটি ট্রাক ভাসতে থাকে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. জামাল হোসেন বলেন, বুধবার (২৭ অক্টোবর) সকাল ৯টার দিকে দৌলতদিয়ার ৫ নম্বর ঘাট থেকে ১৭টি ট্রাক নিয়ে রো রো ফেরি আমানত শাহ মানিকগঞ্জের পাটুরিয়ার উদ্দেশে ছেড়ে যায়। ফেরিটি সকাল পৌনে ১০টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে কাত হয়ে আংশিক ডুবে যায়।

এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

এসএসসি ও সমমান পরীক্ষার প্রস্তুতি নিয়ে জরুরি সংবাদ সম্মেলন আজ

অনলাইন ডেস্ক

এসএসসি ও সমমান পরীক্ষার প্রস্তুতি নিয়ে জরুরি সংবাদ সম্মেলন আজ

চলতি বছরের এসএসসি, দাখিল, এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষার সার্বিক বিষয় নিয়ে আজ বুধবার দুপুর দুইটায় জরুরি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।   

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে চলতি বছরের এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি চূড়ান্ত করে তা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। আগামী ১৪ নভেম্বর থেকে এসএসসি এবং ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষার অনুষ্ঠিত হবে।

এর আগে, পরীক্ষার সূচি সংক্রান্ত একটি খসড়া তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। পরে মন্ত্রণালয় থেকে চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। এরপরই আজ সকালে এটি ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এদিকে চলতি বছরের দাখিল পরীক্ষা শুরু হবে ১৪ নভেম্বর। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ২০২১ সালের দাখিল পরীক্ষার সময়সূচি আলাদাভাবে ঘোষণা করেছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড।

সূচি অনুযায়ী আগামী ১৪ নভেম্বর দাখিলের কোরআন মজিদ ও তাজবিদ এবং পদার্থবিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৮ নভেম্বর হাদিস শরিফ, ২১ নভেম্বর ইসলামের ইতিহাস, রসায়ন, তাজবিদ নসর ও নজম (মুজাব্বিদ গ্রুপ) এবং তাজবিদ (হিফজুল কোরআন গ্রুপ) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পরীক্ষা চলবে।

আরও পড়ুন:


নারায়ণগঞ্জ কারাগারে হাজতির মৃত্যু

যশোরে ৫ শিশুকে বলাৎকার! যুবক গ্রেফতার

বাড়িতে ঢুকে যুবলীগকর্মীকে কুপিয়ে হত্যা


প্রতি বছর ১ ফেব্রুয়ারি এসএসসি, দাখিল ও কারিগরি পরীক্ষা হয়ে থাকে। এবার করোনার কারণে পরীক্ষাগুলো পিছিয়ে আগামী নভেম্বরে সংক্ষিপ্ত সিলেবাসে ও মাত্র তিনটি নৈর্বচনিক বিষয়ে পরীক্ষা হবে। পরীক্ষা কেন্দ্র নিয়ন্ত্রণও পরিচালনা সংক্রান্ত নির্দেশনা এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর