ট্রাফিক পুলিশ বক্সে সন্তান প্রসব পথচারী নারীর
ট্রাফিক পুলিশ বক্সে সন্তান প্রসব পথচারী নারীর

ট্রাফিক পুলিশ বক্সে সন্তান প্রসব পথচারী নারীর

অনলাইন ডেস্ক

রাজধানীর বিমানবন্দর গোলচত্বর এলাকায় ট্রাফিক পুলিশ বক্সে সন্তান জন্ম দিয়েছেন এক নারী পথচারী। গতকাল বিকেলে এ ঘটনা ঘটে। মা ও সন্তানকে পরে উত্তরার একটি স্থানীয় হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

ওই নারীর নাম রুনা বেগম।

তিনি শ্বশুরবাড়ি জামালপুর থেকে শরীয়তপুরে বাবার বাড়ি যাচ্ছিলেন। পথেই তার প্রসব বেদনা শুরু হয়। তাকে বহনকারী বাস রাজধানীর বিমানবন্দর গোলচত্বর এলাকায় চলে আসে। সেখানেই তিনি নেমে যান। পাশেই ট্রাফিক পুলিশের অফিসে গিয়ে সহায়তা চান। এক পর্যায়ে ট্রাফিক অফিসেই তিনি কন্যা সন্তানের জন্ম দেন।

পুলিশের বিমানবন্দর ট্রাফিক জোনের সহকারী কমিশনার মো. আব্দুল্লাহ বলেন, ওই নারী একাই বাসে ফিরছিলেন। প্রসব বেদনা শুরু হলে তিনি আর সহ্য করতে পারেননি। দিশেহারা হয়ে বাস থেকে নেমে পড়েন। তার অফিসের সামনে গিয়েও ইতস্ত করছিলেন। তবে ট্রাফিক সদস্যরা বিষয়টি বুঝতে পেরে তাকে একটি কক্ষে নিয়ে যায়। এরপর পথচারী এক নারীকে ডেকে তাকে সহায়তা করা হয়। মাত্র পাঁচ মিনিটের মধ্যেই তিনি কন্যা সন্তান প্রসব করেন।

আরও পড়ুন:


বুকে ব্যথা নিয়ে হাসপাতালে যাওয়ার পথে চবি শিক্ষার্থীর মৃত্যু

সভাপতির পদ ছেড়ে সোনিয়া গান্ধীকে চিঠিতে যা বললেন সিধু

গলায় কাঁটা বিঁধলে তৎক্ষণাৎ যা করবেন

ঘরে প্রবেশের সময় যে দোয়া পড়তে হয়


বিমানবন্দর ট্রাফিক পুলিশ বক্সের ইনচার্জ সার্জেন্ট মশিউর রহমান বলেন, লাকী আক্তার এমন অবস্থায় কেনো গণপরিবহনে চড়লেন, তা জানার পরিস্থিতি ছিল না। তার কাছ থেকে স্বজনদের নম্বর নেওয়ার পর তাদের ফোন দেওয়া হয়। পরে উত্তরা এলাকায় বসবাসকারী লাকির স্বামীর মামা-মামী তাদের সঙ্গে যোগাযোগ করেন। তাদের মাধ্যমে লাকী ও তার নবজাতককে উত্তরার একটি মহিলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মা ও নবজাতক দুইজনেই সুস্থ আছেন বলে জানিয়েছেন ট্রাফিক উত্তরা বিভাগের এসি মো. আব্দুল্লাহ।

news24bd.tv নাজিম 

;