অবশেষে সাকিবকে না খেলানোর কারণ জানালো কেকেআর
অবশেষে সাকিবকে না খেলানোর কারণ জানালো কেকেআর

অবশেষে সাকিবকে না খেলানোর কারণ জানালো কেকেআর

অনলাইন ডেস্ক

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বর্তমানে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন তিনি। তবে মাঠে নামার সুযোগ মিলছে না দেশ সেরা এই ক্রিকেটারের।

ভারতে আইপিএল-এর প্রথমার্ধে টানা তিন ম্যাচ খেলার সুযোগ হয়েছিল সাকিবের।

এরপর কেকেআরের একাদশ থেকে বাদ পড়েন তিনি। আমিরাতে আইপিএলের দ্বিতীয় ভাগে এখনও জায়গা হয়নি দলে। কিন্তু এই অংশে দলের প্রচারণায় সাকিবকে বেশ ব্যবহার করেছিল কেকেআর।

সামাজিক যোগাযোগমাধ্যমে এরই মধ্যে সাকিবের একটি ছবি বেশ আলোচনার জন্ম দিয়েছে। ছবিতে দেখা যাচ্ছে মাথায় হ্যাট, সামনে পানীয় বোতল, চোখে রঙিন চশমা, বাউন্ডারি লাইনের বাইরে বসে আছেন সাকিব। দেশ সেরা এই অলরাউন্ডারের এমন ছবি ভক্তদের আহাজারি আরও বাড়িয়ে দিয়েছে।

সবশেষ চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচে ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল ইনজুরিতে পড়লে একাদশে সাকিবের ফেরার স্বপ্ন দেখতে শুরু করেছিলেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমী এবং তার ভক্তরা। বাস্তবতা হল এদিনও কেকেআরের একাদশে জায়গা হয়নি তার। রাসেলের বদলি হিসেবে টিম সাউদিকে খেলিয়েছে দলটি।

কেন কেকেআরের একাদশে জায়গা হচ্ছে না সাকিবের? মঙ্গলবার ম্যাচ চলাকালীনই দলটির সহকারী কোচ অভিষেক নায়ারকে এমন প্রশ্নের মুখ পড়তে হয়েছিল। অভিষেক নায়ার জানিয়েছেন, দলের কম্বিনেশনের কারণেই সুযোগ পাননি বাংলাদেশি এ ক্রিকেটার। আর এ কারণেই আমিরাতেও টানা চার ম্যাচে সাইড বেঞ্চে তিনি।

আরও পড়ুন


আজ বিশ্ব হার্ট দিবস

ধামাকা শপিংয়ের সিইও সিরাজুল ইসলাম রানাসহ তিনজন গ্রেপ্তার

সাফ চ্যাম্পিয়নশিপে খেলতে মালদ্বীপে পৌঁছেছে বাংলাদেশ দল

দ্বিতীয় ধাপে ইউপি ভোটের তফসিল আজ


একাদশে সাকিবকে না রাখার প্রসঙ্গে অভিষেক বলেছেন, “কথা হয়েছে এটা নিয়ে (সাকিবকে নেওয়া যেত কি না)। তবে শারজার মাঠ ছোট, অধিনায়কের মনে হয়েছে, তিন জন স্পিনার খেলানো আমাদের জন্য কঠিন। আর রাসেল যেহেতু নেই, আমাদের মনে হয়েছে, পেস বোলিংয়ে একজন দরকার। এজন্যই সাউদিকে নিয়েছি আমরা। ”

কেকেআরের এ ভারতীয় সহকারী কোচ আরও বলেন,  “সে (সাকিব) তো পরীক্ষিত ক্রিকেটার। এই ধরনের কন্ডিশনে সবসময় ভালোও করেছে। তবে সাকিবের ওপর আমাদের ব্যাটিংয়েও ভরসা আছে। দিল্লির সঙ্গে তার আগে ভালো পারফরম্যান্স আছে। সব মিলিয়ে আমরা চেয়েছি বাড়তি একজন পেস বোলার নিতে, যে পাওয়ার প্লেতে ভালো করতে পারবে। সাউদিকে নেওয়ার পেছনে এসবই ছিল ভাবনায়। ”

অন্যদিকে, সাকিব সুযোগ না পেলেও রাজস্থানের হয়ে নিয়মিত খেলে যাচ্ছেন মুস্তাফিজুর রহমান। দলটির পেস আক্রমণের মূল ভরসা তিনি। ধারাবাহিকভাবে পারফরম করছেন এ বাঁহাতি পেসার। বোলিংয়েও দারুণ মুন্সিয়ানা দেখাচ্ছেন তিনি।

news24bd.tv এসএম

;