অবশেষে সাকিবকে না খেলানোর কারণ জানালো কেকেআর

অনলাইন ডেস্ক

অবশেষে সাকিবকে না খেলানোর কারণ জানালো কেকেআর

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বর্তমানে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন তিনি। তবে মাঠে নামার সুযোগ মিলছে না দেশ সেরা এই ক্রিকেটারের।

ভারতে আইপিএল-এর প্রথমার্ধে টানা তিন ম্যাচ খেলার সুযোগ হয়েছিল সাকিবের। এরপর কেকেআরের একাদশ থেকে বাদ পড়েন তিনি। আমিরাতে আইপিএলের দ্বিতীয় ভাগে এখনও জায়গা হয়নি দলে। কিন্তু এই অংশে দলের প্রচারণায় সাকিবকে বেশ ব্যবহার করেছিল কেকেআর।

সামাজিক যোগাযোগমাধ্যমে এরই মধ্যে সাকিবের একটি ছবি বেশ আলোচনার জন্ম দিয়েছে। ছবিতে দেখা যাচ্ছে মাথায় হ্যাট, সামনে পানীয় বোতল, চোখে রঙিন চশমা, বাউন্ডারি লাইনের বাইরে বসে আছেন সাকিব। দেশ সেরা এই অলরাউন্ডারের এমন ছবি ভক্তদের আহাজারি আরও বাড়িয়ে দিয়েছে।

সবশেষ চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচে ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল ইনজুরিতে পড়লে একাদশে সাকিবের ফেরার স্বপ্ন দেখতে শুরু করেছিলেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমী এবং তার ভক্তরা। বাস্তবতা হল এদিনও কেকেআরের একাদশে জায়গা হয়নি তার। রাসেলের বদলি হিসেবে টিম সাউদিকে খেলিয়েছে দলটি।

কেন কেকেআরের একাদশে জায়গা হচ্ছে না সাকিবের? মঙ্গলবার ম্যাচ চলাকালীনই দলটির সহকারী কোচ অভিষেক নায়ারকে এমন প্রশ্নের মুখ পড়তে হয়েছিল। অভিষেক নায়ার জানিয়েছেন, দলের কম্বিনেশনের কারণেই সুযোগ পাননি বাংলাদেশি এ ক্রিকেটার। আর এ কারণেই আমিরাতেও টানা চার ম্যাচে সাইড বেঞ্চে তিনি।

আরও পড়ুন


আজ বিশ্ব হার্ট দিবস

ধামাকা শপিংয়ের সিইও সিরাজুল ইসলাম রানাসহ তিনজন গ্রেপ্তার

সাফ চ্যাম্পিয়নশিপে খেলতে মালদ্বীপে পৌঁছেছে বাংলাদেশ দল

দ্বিতীয় ধাপে ইউপি ভোটের তফসিল আজ


একাদশে সাকিবকে না রাখার প্রসঙ্গে অভিষেক বলেছেন, “কথা হয়েছে এটা নিয়ে (সাকিবকে নেওয়া যেত কি না)। তবে শারজার মাঠ ছোট, অধিনায়কের মনে হয়েছে, তিন জন স্পিনার খেলানো আমাদের জন্য কঠিন। আর রাসেল যেহেতু নেই, আমাদের মনে হয়েছে, পেস বোলিংয়ে একজন দরকার। এজন্যই সাউদিকে নিয়েছি আমরা।”

কেকেআরের এ ভারতীয় সহকারী কোচ আরও বলেন,  “সে (সাকিব) তো পরীক্ষিত ক্রিকেটার। এই ধরনের কন্ডিশনে সবসময় ভালোও করেছে। তবে সাকিবের ওপর আমাদের ব্যাটিংয়েও ভরসা আছে। দিল্লির সঙ্গে তার আগে ভালো পারফরম্যান্স আছে। সব মিলিয়ে আমরা চেয়েছি বাড়তি একজন পেস বোলার নিতে, যে পাওয়ার প্লেতে ভালো করতে পারবে। সাউদিকে নেওয়ার পেছনে এসবই ছিল ভাবনায়।”

অন্যদিকে, সাকিব সুযোগ না পেলেও রাজস্থানের হয়ে নিয়মিত খেলে যাচ্ছেন মুস্তাফিজুর রহমান। দলটির পেস আক্রমণের মূল ভরসা তিনি। ধারাবাহিকভাবে পারফরম করছেন এ বাঁহাতি পেসার। বোলিংয়েও দারুণ মুন্সিয়ানা দেখাচ্ছেন তিনি।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

র‍্যাংকিংয়ে আফগানিস্তানের পেছনে চলে গেল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

র‍্যাংকিংয়ে আফগানিস্তানের পেছনে চলে গেল বাংলাদেশ

আইসিসি র‍্যাংকিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ড, শ্রীলঙ্কা এবং ইংল্যান্ডের বিপক্ষে হারের কারণে ফের পিছিয়ে গেল বাংলাদেশ। এর আগে ঘরের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে ৬ নম্বরে উঠে এসেছিল বাংলাদেশ।

সদ্য প্রকাশিত আইসিসি র‍্যাংকিংয়ে বাংলাদেশ দুই ধাপ পিছিয়ে চলে গেছে আট নম্বরে। বাংলাদেশের সামনে চলে এসেছে আফগানিস্তান।

র‍্যাংকিংয়ে এখন শীর্ষে আছে ইংল্যান্ড। দুই নম্বরে আছে ভারত, তিনে আছে পাকিস্তান, চারে আছে নিউজিল্যান্ড, পাঁচে দক্ষিণ আফ্রিকা, ছয় নম্বরে আছে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন:


যুক্তরাজ্যে ঢুকতে দেওয়া হয়নি মিজানুর রহমান আজহারীকে

চুল কিভাবে কাটতে হবে নিয়ম জারি ইউপি চেয়ারম্যানের!

যশোরে ৫ শিশুকে বলাৎকার! যুবক গ্রেফতার


আফগানিস্তান উঠে এসেছে সাত নম্বরে। বাংলাদেশ আছে আট নম্বরে। শ্রীলঙ্কা আছে ৯ নম্বরে এবং ওয়েস্ট ইন্ডিজ আছে তালিকার দশে।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

সমালোচনা সহ্য করাও একটা আর্ট : মাশরাফি

অনলাইন ডেস্ক

সমালোচনা সহ্য করাও একটা আর্ট : মাশরাফি

সুপার টুয়েলভপর্বে শ্রীলঙ্কার বিপক্ষে হারার পরে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ, এমন আশায় ছিলেন সমর্থকরা। সেই আশায় গুঁড়েবালি। জয় তো দূরের কথা, এবার লড়াইটাও করতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। তাদের ৪১ বল আর ৮ উইকেট হাতে রেখে হেসেখেলেই হারিয়েছে ইংল্যান্ড। তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে ওঠার স্বপ্ন ধূসর হয়ে গেলো টাইগারদের।

এমনিতেই বিশ্বকাপের বাছাই পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে খাদের কিনারায় চলে যাওয়া বাংলাদেশ কঠোর সমালোচনার মধ্যে পড়ে যায়। টাইগারদের সমালোচনা করেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এবার মাহমুদউল্লাহর হয়ে দলের আরেক অভিজ্ঞ তারকা মুশফিকুর রহিম সমালোচকদের কড়া জবাব দেন। আয়নায় চেহারা দেখতে বলে সমালোচনার আগুনে রীতিমতো ঘি ঢেলে দেন।

এবার সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হেরে ফের সমালোচনার মুখে পড়েছে বাংলাদেশ দল। 

আর এমন মুহূর্তে মুশফিকদের এসব সমালোচনা সহ্য করার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ দলের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

নিজের ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে দেয়া স্ট্যাটাসে মাশরাফি লিখেছেন, সমালোচনা জীবনের একটা অংশ। এটা সহ্য করাও একটা আর্ট। যে যতো সমালোচনা নিতে পারে সে ততো ভালো থাকে। ঠিক এই মুহূর্তে তোমাদের সমালোচনা সবাই করবে এমনকি আমিও, তাতে তোমাদের কিছু যায়-আসার কথা নয়।’

‘শুধু তোমাদের চিন্তা করা উচিত, তোমরা কী করতে চেয়েছিলে আর তা কেন করতে পারোনি। পরের ম্যাচে যেন সেরাটা দিতে পারো সেই চিন্তা করা শুরু করো। কারণ পরের ম্যাচটাও তোমরা বাংলাদেশের জন্যই খেলবে আর দেশের সবাই আবার নতুন কোন আশা নিয়ে খেলা দেখতে বসবে।’

‘মাঝখান দিয়ে হয়তো কেউ গঠনমূলক সমালোচনা অথবা আরও বেশি নেতিবাচক কথা বলবে। তোমাদের ভালোবাসে বলেই এতো কথা বলে। নেক্সট ম্যাচেই সেরাটা দিয়ে জিতে আসলে দেখবে সবাই আনন্দে পেছনের জিনিস ভুলে যাবে। একমাত্র ইতিবাচক মানসিকতাই সেরাটা বের করে আনতে পারবে আমার বিশ্বাস।

আরও পড়ুন:

সব ধর্মের মানুষের জন্য মাদ্রাসা উন্মুক্ত করে দেওয়া হোক : জাফরুল্লাহ

৬ শিশুকে বলাৎকারের অভিযোগ, স্বেচ্ছাসেবকলীগ নেতা সাময়িক বহিস্কার

ইংল্যান্ড ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুটি দুঃসংবাদ


 

‘মাঠে যা কিছুই ঘটুক না কেন, তোমাদের পাশেই আছি। মন প্রাণ দিয়েই থাকবো। সবাই বিশ্বাস করে তোমরাই আনন্দের উপলক্ষ। বাজে দিনকে ভুলে যাওয়াই উত্তম তবে বাজে দিন যে শিক্ষা দিয়ে যাবে তা মনে রাখা আরও উত্তম। গুড লাক বাংলাদেশ ক্রিকেট। আল্লাহ ভরসা।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

নামিবিয়ার উড়ন্ত সূচনা

অনলাইন ডেস্ক

নামিবিয়ার উড়ন্ত সূচনা

বিশ্বকাপে যেন চমক দেখাতেই এসেছে নামিবিয়া! সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে নামিবিয়া শুভসূচনা করল।  আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করতে নামে নামিবিয়া। 

মূল পর্ব খেলতে এসে বাছাই পর্বের খেলা যেনো ভুলে গেছে স্কটল্যান্ড। শুরু থেকেই দেখে মনে হচ্ছিলো ড্রেসিংরুমে ফেরার টার্গেটেই ব্যাট করতে নেমেছিলো স্কটিশ ব্যাটাররা। প্রথম ওভারেই ফেরেন দলের তিন ব্যাটার। সবারই রানের খাতা শুন্য।

ছয় নাম্বারে নামা মাইকেল লিস্কের ৪৪ রান আর ক্রিস গ্রেভসের করা ২৫ রানে ১০০ রান পার করে রিচার্ড বেরিংটনের দল। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৯ রান তুলতে সক্ষম হয় স্কটল্যান্ড।বল হাতে নামিবিয়ার সেরা সাফল্য পায় রুবেন ট্রাম্পেলমান। ৪ ওভার বল করে তুলে নেন ৩ উইকেট।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৮ রান পায় নামিবিয়া। সাফিয়ান শরিফের শিকার হয়ে মাইকেল ফন লিগেন সাজঘরে ফেরেন ২৪ বলে ১৮ রান করে। আরেক ওপেনার ক্রেইগ উইলিয়ামস করেন ২৯ বলে ২৩ রান। ৬৭ রানে ৪টি উইকেট হারিয়ে ফেলা নামিবিয়াকে জয়ের পথেই রাখেন ভিসা ও স্মিত।

আরও পড়ুন:

চাপের মুখে বাংলাদেশ

ইংল্যান্ড ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুটি দুঃসংবাদ

শাহরুখের সাথে জুটি থেকে সরে দাঁড়ালেন নায়িকা


 

পঞ্চম উইকেটে ৩৫ রানের জুটি গড়েন ভিসা ও স্মিত। দলকে জয়ের বন্দরে রেখে লিস্কের শিকার হন ভিসা। ফেরার আগে ভিসা করেন ১৪ বলে ১৬ রান। তার উইলো থেকে আসে একটি ছক্কা। ম্যাচের শেষ ওভারে প্রথম বলে ছক্কা মেরে নামিবিয়ার জয় নিশ্চিত করেন স্মিত। ৫ বল হাতে রেখে ৪ উইকেটে জয় পেল নামিবিয়া।

সংক্ষিপ্ত স্কোর
স্কটল্যান্ড ১০৯/৮ (২০ ওভার)
লিস্ক ৪৪, গ্রেভস ২৫, ক্রস ১৯;
রুবেন ৩/১৭, ফ্রাইলিঙ্ক ২/১০, স্মিত ১/২০, ভিসা ১/২২।

নামিবিয়া ১১৫/৬ (১৯.১ ওভার)
স্মিত ৩২*, উইলিয়ামস ২৩;
লিস্ক ২/১২।

নামিবিয়া ৪ উইকেটে জয়ী।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বাংলাদেশকে হারিয়ে যা বললেন ইংল্যান্ড অধিনায়ক

অনলাইন ডেস্ক

বাংলাদেশকে হারিয়ে যা বললেন ইংল্যান্ড অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে টানা দ্বিতীয় জয় পেল ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারানো দলটি বুধবার বাংলাদেশ দলকে হারায় ৮ উইকেটের বড় ব্যবধানে।

বাংলাদেশের বিপক্ষে জয়ের পর ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান বলেন, আমাদের বোলাররা টুর্নামেন্টের শুরু থেকেই দারুণ বল করছে। আজ তারা আবারও নিজেদের সেরাটা উজার করে দিয়েছে।

আরও পড়ুন:


এসএসসি পরীক্ষা কবে থেকে তা জানা গেল

মাঝনদীতে ফেরিতে পানি ঢোকে, দ্রুত চালিয়ে তীরে যায় চালক

পাগলীর জন্ম নেওয়া সন্তানের পিতা এমপি বদি 


তিনি আরও বলেন, আমরা ২০১৯ সালের বিশ্বকাপ জয়ের পর থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের লক্ষ্যে খেলছি। আজকে আমাদের শুরুতে ভালো বোলিং হয়েছে। আর ব্যাটিংয়ে জেসন রয় অসাধারণ খেলেছে। পরপর দুই ম্যাচে জয়ে ভালো লাগছে। 
 
সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ২০ ওভারে ১২৪/৯ রান (মুশফিকুর রহিম ২৯, নাসুম আহমেদ ১৯*, মাহমুদউল্লাহ রিয়া; ১৯, নুরুল হাসান ১৬, মেহেদি হাসান ১১, লিটন দাস ৯, মোহাম্মদ নাঈম ৫, আফিফ হোসেন ৫, সাকিব আল হাসান ৪; টাইমাল মিলস ৩/২৭)।

ইংল্যান্ড: ১৪.১ ওভারে ১২৬/২ রান (জেসন রয় ৬১, ডেভিড মালান ২৮*, জস বাটলার ১৮, জনি বেয়ারস্টো ৮*; নাসুম আহমেদ ১/২৬, শরিফুল ইসলাম ১/২৬)।

ফল: ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

ব্যাটিংয়ে স্কটল্যান্ড

অনলাইন ডেস্ক

ব্যাটিংয়ে স্কটল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে নামিবিয়া।

বুধবার (২৭ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নামিবিয়া। এবারের বিশ্বকাপের বড় চমক নামিবিয়া।

আরও পড়ুন:


এসএসসি পরীক্ষা কবে থেকে তা জানা গেল

মাঝনদীতে ফেরিতে পানি ঢোকে, দ্রুত চালিয়ে তীরে যায় চালক

পাগলীর জন্ম নেওয়া সন্তানের পিতা এমপি বদি 


বাছাই পর্বে টেস্ট খেলুরে দল আয়ারল্যান্ডকে হারিয়ে ইতিহাসে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পায় আফ্রিকার দেশটি। অন্যদিকে, গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূল পর্ব নিশ্চিত করা স্কটিশরা প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১৩০ রানে হারে।

আঙ্গুলের ইনজুরির কারণে আজকের ম্যাচ খেলছেন না স্কটল্যান্ড অধিনায়ক কাইল কোয়েটজার। তার পরিবর্তে আজকে দলকে নেতৃত্ব দিবেন সহ-অধিনায়ক রিচার্ড বেরিংটন।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর