সেই চতুর্থ শ্রেণীর ছাত্রের চাওয়া পায়রা নদীর উপর সেতু নির্মাণের কাজ শিগগির শুরু
সেই চতুর্থ শ্রেণীর ছাত্রের চাওয়া পায়রা নদীর উপর সেতু নির্মাণের কাজ শিগগির শুরু

সেই চতুর্থ শ্রেণীর ছাত্রের চাওয়া পায়রা নদীর উপর সেতু নির্মাণের কাজ শিগগির শুরু

Other

প্রধানমন্ত্রীর কাছে পটুয়াখালীর চতুর্থ শ্রেণীর ছাত্র শীর্ষেন্দু বিশ্বাসের চাওয়া মীর্জাগঞ্জের পায়রা নদীর উপর সেতু নির্মাণে জমি অধিগ্রহণ শুরু হয়েছে। এ লক্ষ্যে ইতিমধ্যে বিদেশী পরামর্শক নিয়োগ হয়েছে। এখন চলছে দরপত্র মূল্যায়নের কাজ। ঠিকাদার নির্বাচন হয়ে গেলেই সেতু নির্মাণের কাজ শুরু হবে বলে জানিয়েছেন সড়ক, যোগাযোগ ও সেতু মন্ত্রানালয়ের সেতু বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক।

দুই দিনের সরকারি সফরের প্রথম দিনে আজ বুধবার সকাল সাড়ে ১১টায় বরিশাল সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।     

তিনি আরও বলেন, সেতুটি সম্পূর্ণ সরকারি অর্থায়নে নির্মাণ করা হচ্ছে। এর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৪২ কোটি টাকা। সেতুটির দৈর্ঘ্য হবে ১ হাজার ৬শ’ মিটারের বেশি। ২০২৫ সালে সেতুটির নির্মাণকাজ সম্পন্ন হওয়ার লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। বেতাগী-কচুয়া সড়কের পায়রা নদীর মীর্জাগঞ্জ পয়েন্টে এই সেতু নির্মিত হলে পটুয়াখালী এবং বরগুনার মধ্যে সড়ক যোগাযোগ সহজ হবে এবং এক ঘণ্টার বেশি সময় বাঁচবে।    

আরও পড়ুন


নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতে এবার রাজধানীর সব সড়কে সিসি ক্যামেরা

সাফ চ্যাম্পিয়নশিপে খেলতে মালদ্বীপে পৌঁছেছে বাংলাদেশ দল

নিজের বিয়ে বন্ধ করতে থানায় স্কুল ছাত্রী!

জয় বাংলায় একসঙ্গে মিতু-বাপ্পি!


২০১৬ সালের ১৫ আগস্ট পটুয়াখালীর জুবলী সরকারি বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস নিজের স্কুলে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে মীর্জাগঞ্জের পায়রা নদীর উপর একটি সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রী বরাবর একটি চিঠি লেখেন। চিঠি পেয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শীর্ষেন্দুর পরিবারের সাথে যোগাযোগ করা হয় ওই বছর ৭ সেপ্টেম্বর। পরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শীর্ষেন্দুকে একটি ফিরতি চিঠি দিয়ে পায়রা নদীর উপর মীর্জাগঞ্জে একটি সেতু নির্মাণের প্রতিশ্রুতি দেয়া হয়। সেই ধারাবাহিকতায় এখন চলছে সেতুর জমি অধিগ্রহণের কাজ।   

এই সফরে মীর্জাগঞ্জে পায়রা সেতু নির্মাণে জমি অধিগ্রহণের অগ্রগতি পরিদর্শন ছাড়ও বরিশাল-মুলাদী-হিজলা সড়কের আড়িয়ালখাঁ নদীর মীরগঞ্জ পয়েন্টে একটি প্রস্তাবিত সেতু এলাকা পরিদর্শনের কথা রয়েছে সচিব মো. আবু বকর ছিদ্দীকির।

news24bd.tv রিমু  

;