মালিতে ১৪০ বাংলাদেশি পুলিশ সদস্য পেলেন জাতিসংঘ শান্তিরক্ষা পদক
মালিতে ১৪০ বাংলাদেশি পুলিশ সদস্য পেলেন জাতিসংঘ শান্তিরক্ষা পদক

মালিতে ১৪০ বাংলাদেশি পুলিশ সদস্য পেলেন জাতিসংঘ শান্তিরক্ষা পদক

নিজস্ব প্রতিবেদক

মালির রাজধানী বামাকো থেকে প্রায় ১২শ কিলোমিটার দূরে তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম সার্কেলে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ফরমড পুলিশ ইউনিট-২ (রোটেশন-৩), মিনুসমা, গুন্দাম, মালির ১৪০ সদস্য জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ করেছেন।  

মালির শান্তি প্রতিষ্ঠায় মিনুসমা ম্যান্ডেট বাস্তবায়নের লক্ষ্যে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে পেশাদারিত্ব ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের স্বীকৃতি হিসেবে এ পদক প্রদান করা হয়।

গত ২৭ সেপ্টেম্বর পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মিনুসমা পুলিশ কম্পোন্যান্টের কন্ট্রোলার জেনারেল Mamouna Ouedraogo, ডেপুটি পুলিশ কমিশনার। তিনি ব্যানএফপিইউ সদস্যদের জাতিসংঘ শান্তিরক্ষা পদক পরিয়ে দেন।

 

অনুষ্ঠানে এফপিইউ কো-অর্ডিনেটর Hammanjabu Samuel, রিজিয়নাল কমান্ডার Sanou Diouf এবং বিভিন্ন দেশের সামরিক কর্মকর্তাগণ, স্থানীয় মেয়র, মালির নিরাপত্তা বাহিনীর পদস্থ কর্মকর্তাসহ গুন্দামের স্থানীয় প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন


দেশের শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে সরকার: মান্না

ফোনালাপ ফাঁস ও আড়ি পাতা বন্ধে করা রিট খারিজ

অস্ত্রোপচারের পর হাসপাতাল ছাড়লেন ইনজামাম

আগামী নির্বাচনেও আওয়ামী লীগ বিজয়ী হবে: ওবায়দুল কাদের


প্রধান অতিথি তার বক্তব্যে ব্যানএফপিইউ-২ স্থানীয় জনগণের ভালবাসা ও আস্থা অর্জনে সক্ষম হয়েছে উল্লেখ করে ব্যানএফপিইউ-২ এর মেডিকেল ক্যাম্প আয়োজন, বিনামূল্যে ঔষধ ও চিকিৎসা সামগ্রী বিতরণসহ বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রমের প্রশংসা করেন। তিনি মিশন ম্যান্ডেট বাস্তবায়নের পাশাপাশি এ ধরনের মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান।  

ব্যানএফপিইউ-২ (রোটেশন-৩) কমান্ডার (পুলিশ সুপার) মুহম্মদ আবদুল ওয়াহাব সকলের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।  

তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম সার্কেলে বাংলাদেশ পুলিশের সদস্যগণ পেশাদারিত্বের সাথে তাঁদের ওপর অর্পিত দায়িত্ব পালন করে স্থানীয় জনগণের ভূয়সী প্রশংসা লাভ করেছে।  

পদক প্রদান শেষে প্রধান অতিথি ব্যানএফপিইউ-২ চত্ত্বরে একটি গাছের চারা রোপণ করেন।

news24bd.tv এসএম