বন্ধুকে বিশ্বাস করে ভারতে গিয়ে যা হলো ৩ বাংলাদেশির!
বন্ধুকে বিশ্বাস করে ভারতে গিয়ে যা হলো ৩ বাংলাদেশির!

বন্ধুকে বিশ্বাস করে ভারতে গিয়ে যা হলো ৩ বাংলাদেশির!

অনলাইন ডেস্ক

অবৈধপথে আল আমিন নামে একটি ছেলের সঙ্গে ভারতে ঘুরতে গিয়েছিল বাংলাদেশি ৩ বন্ধু। ভারতে ঘুরতে যাওয়া তারা প্রায় ৬ মাস পর যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে। পরে তাদেরকে পরিবারের কাছে তুলে দেয়া হয়।

ফেরত আসা ৩ জন হলেন, যশোরের অভয়নগর থানার গোয়াখোলা গ্রামের সালাম সরদারের ছেলে আসাদ সরদার (১৬), মৃত বাবু ফকিরের ছেলে সবুজ ফকির (১৮) ও সোনা মিয়ার ছেলে ইব্রাহিম মিয়া (২০)।

বেনাপোল পোর্ট থানার এসআই মুরাদ হোসেন জানান, প্রায় ৬ মাস আগে অভয়নগর থানার গোয়াখোলা গ্রামের প্রতিবেশী আল আমিন নামের একটি ছেলের সঙ্গে তারা ৩ বন্ধু ভারতের দিল্লীতে ঘুরতে যায়। সেখানে একটি রেলস্টেশন এলাকায় আল আমিন তাদের ফেলে পালিয়ে যায়। এ সময় রেল পুলিশের হাতে তারা আটক হয়।  

আরও পড়ুন: 


বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ নির্মাণে সময় বাঁচবে ৩ ঘণ্টা

দেশের ইতিহাসে সবচেয়ে দুঃসময় যাচ্ছে: ফখরুল

প্রকাশ হলো এসএসসি ও এইচএসসির পরীক্ষার রুটিন

নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দিলেন বাইকার


পরে আদালতের মাধ্যমে ‘হোলি চাইল্ড’ নামে একটি শেল্টার হোম তাদের ছাড়িয়ে নিজেদের হেফাজতে রাখে। উদ্ধার হওয়া ৩ বন্ধু বাংলাদেশি কিনা যাচাই বাচাই করে প্রয়োজনীয় কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ভারত সরকারের দেয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দেশে ফিরে আসেন।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ওসি (তদন্ত) মুজিবর রহমান জানান, দালালের মাধ্যমে তারা ভারতে যায়। সেখানে রেলস্টেশনে ঘোরাঘুরির সময় পুলিশ তাদের আটক করে এবং আদালতে পাঠায়। একটি এনজিওর সহযোগিতায় তাদের হেফাজতে থাকার ৬ মাস পর দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।

news24bd.tv/ কামরুল 

;