চট্টগ্রামের বাজারে দাম বেড়েছে বিভিন্ন নিত্যপণ্যর

চট্টগ্রামের বাজারে দাম বেড়েছে বিভিন্ন নিত্যপণ্যর

Other

কয়েক সপ্তাহ ব্যবধানে চট্টগ্রামের বাজারে দাম বেড়েছে ভোজ্যতেল, চাল, ডাল, ডিম, মুরগী, কাচা মরিচসহ বিভিন্ন নিত্যপণ্যর। মহামারির এই সময়ে আর্থিক দূরাবস্থার মধ্যে নিত্যপণ্যের অস্বাভাবিক দাম বাড়ায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।  

বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকলেও দাম বৃদ্ধির কারণ বলতে পারছেন না বিক্রেতারাও। এ অবস্থায় আমদানি এবং মজুদের উপর নজরদারির দাবি জানিয়েছেন বিক্রেতা ও ভোক্তারা।

চট্টগ্রামের রিয়জুদ্দিন বাজার। যেখানে পাইকারি ও খুচরা দুইভাবেই কেনা যায় নিত্যপণ্য। খুচরায় প্রতিকেজি মসুর ডাল বিক্রি হচ্ছে ১২০ থেকে ১২৫ টাকা, চিনি ৮০ থেকে বিরাশি টাকা ভোজ্যতেল ১৫০ টাকা লিটার পর্যন্ত। আর চালের দামতো আগেই বেড়েছে।

দাম বেড়েছে ডিমের, লেয়ার ডিম বিক্রি হচ্ছে প্রতি ডজন ১১৫ থেকে ১২০ টাকা। বেড়েছে ব্রয়লার ও সোনালী মুরগীর দামও।

আরও পড়ুন: 


বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ নির্মাণে সময় বাঁচবে ৩ ঘণ্টা

দেশের ইতিহাসে সবচেয়ে দুঃসময় যাচ্ছে: ফখরুল

প্রকাশ হলো এসএসসি ও এইচএসসির পরীক্ষার রুটিন

নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দিলেন বাইকার


এদিকে বাজারে আসছে শীতকালীন আগাম সবজি। দামও বেশ চড়া। দাম বেড়েছে বেগুন, আলু পেঁয়াজের। কাঁচামরিচ বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৫০ টাকা।

সরবরাহ থাকলেও দাম বেড়েছে সবধেণের মাছের। নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে অস্বস্তিতে দোকানীরাও। জোর মনিটরিংয়ের দাবি ভোক্তাদের।

পাইকারী বাজারে ঘাটতি নেই কোন পণ্যের। তারপরও এমন মূল্যবৃদ্ধি কোন অসাধুচক্রের ইচ্ছায় হচ্ছে কি না? তা খতিয়ে দেখার দাবি জানিয়েছেন খুচরা বাজারের ক্রেতা বিক্রেতারা।

news24bd.tv/ কামরুল 

;