অস্ট্রেলিয়ান নাগরিকদের ফেসবুক পেজে প্রবেশ বন্ধ করে দিলো সিএনএন

অস্ট্রেলিয়ান নাগরিকদের ফেসবুক পেজে প্রবেশ বন্ধ করে দিলো সিএনএন

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ান নাগরিকদের ফেসবুক পেজে প্রবেশ বন্ধ করে দিয়েছে মার্কিন গণমাধ্যম সিএনএন। ফেসবুক পেজে প্রবেশে বাধা দেওয়ায় বিশেষজ্ঞরা বলছেন, ফেসবুকের জন্য একটি রাখা হিসাব প্রয়োজন। রয়টার্স এই খবরটি প্রকাশ করেছে।

আজ বুধবার অস্ট্রেলিয়ায় সিএনএন তার ফেসবুক পেজ নিষ্ক্রিয় করে।

এরপর একজন যোগাযোগ বিশেষজ্ঞ বলেন, ফেসবুক অনুশীলনের জন্য একটি হিসাব থাকা দরকার।


আরও পড়ুন

ভ্যাকসিন প্রত্যাখ্যানকারী কর্মীদের বরখাস্ত করবে ইউনাইটেড এয়ারলাইনস

সৌদি আরব, মিশর, সংযুক্ত আরব আমিরাতে মিউজিক চার্ট চালু করেছে ইউটিউব

জেদ্দার বাসিন্দারা নতুন লোহিত সাগরের পানি ক্রীড়াক্ষেত্রে বেশি ব্যবহার করে

মালিতে ১৪০ বাংলাদেশি পুলিশ সদস্য পেলেন জাতিসংঘ শান্তিরক্ষা পদক


সিএনএন বলেছে, একজন অস্ট্রেলিয়ানকে তার ফেসবুক পেজে প্রবেশ করতে বাধা দেওয়া হচ্ছে। কারণ আদালত রায় দিয়েছে যে, জনসাধারণের করা কোনো মন্তব্য কারও মানহানির জন্য দায়ী হতে পারে বলে। এদিকে সোশ্যাল মিডিয়া ফার্ম মন্তব্য করতে না দেওয়ার বিষয়টি অস্বীকার করে।

দেশটির হাইকোর্টের রায়ের পর অস্ট্রেলিয়ায় ফেসবুকের উপস্থিতি নিয়ে আসে দেশটির প্রথম এবং প্রধান সংবাদ সংস্থা। যেটি সিএনএন এর মালিকানাধীন।

থিংক ট্যাঙ্ক সেন্টার ফর রেসপনসিবল টেকনোলজির পরিচালক পিটার লুইস বলেন, হাইকোর্টের রায় সম্পর্কিত আইনি ঝুঁকির কারণে বেশ কয়েকটি সংবাদ সংস্থা ফেসবুকে দেওয়া তাদের পোস্টে মন্তব্য বিভাগ বন্ধ করেছে।  

লুইস বলেস, বিশ্বব্যাপী ফেসবুক তাদের ব্যবসায়িক মডেলের নেতিবাচক প্রভাবগুলি স্পষ্ট হয়ে ওঠার কারণে মামলার মুখোমুখি হয়েছে। তিনি বলেন, আমরা এখন এমন পরিস্থিতিতে বাস করছি যে, ফেসবুকের একটি হিসাব থাকা একান্ত জরুরি।

বুধবার অস্ট্রেলিয়া থেকে প্রবেশের সময় সিএনএন এর মূল ফেসবুক পেজে একটি ত্রুটি বার্তা দেখানো হয়েছে।

সিএনএন অস্ট্রেলিয়ান মিডিয়ার পরিবর্তে অন্য আউটলেটগুলি অনুসরণ করতে পারে। আর এই সিদ্ধান্ত তাদের পুরো শিল্প জুড়ে প্রভাব ফেলতে পারে।

news24bd.tv/এমি-জান্নাত